cool hit counter

খুশকি দূর করতে করনীয়

 

খুশকি দূর করতে করনীয়

আপনার খুস্কি সমস্যা এবং খুস্কি সম্পর্কিত চুলের বিভিন্ন প্রকার শাখা সমস্যাও কি দিনের দিন বেড়ে চলেছে ?
সমাধানের সমস্ত প্রকার উপযোগী দ্রব্যাদী ব্যবহার করেও আপনি কি কোন প্রকার সমাধানীক ফল হতে বঞ্চিত ?
যা আপনাকে অন্যের এবং নিজের চোখেও লজ্জিত করে তুলছে ?”
তবে আর দেরী না করে আজই ব্যবহার করুন নিজের হাথে তৈরি ঘরোয়া পদ্ধতিতে অতি সহজ এবং নিরাপদ উপায় প্রণালী যা নিম্নলিখিত :

khuski-1

চুলের অতিরিক্ত স্তরপূর্ণ খুস্কি নির্মূল করতে কি আপনি অক্ষম হয়েছেন প্রতিবার ?
তবে আরেকটি ঘরোয়া পদ্ধতিতে অতি সহজ এবং নিরাপদ উপায় যা নিম্নলিখিত :

দ্বিতিয় ঊপায় :

khuski-2

সাধারণ ভাবে জল দিয়ে চুল ভিজিয়ে নিন তারপর এক কোষ ভোরে খাবার সোডা নিয়ে সবলে চুলের স্তরে ভাল করে ঘষুন এবং কিছু সেকেন্ড পরে ভাল করে ধুয়ে চুল সুখিয়ে নিন।

প্রতিবারেই আপনি যখনই সাধারন ভাবে চুল ধুয়ে থাকেন এই পদ্ধতিটি প্রয়োগ করুন, তবে হ্যাঁ যখন এই পদ্ধতিটি প্রয়োগ করছেন শুধুমাত্র খাবার সোডা ছাড়া অন্য কিছু যেমন শ্যাম্পু ব্যবহার করবেন না।

এই পদ্ধতি চলাকালীন প্রথম দিকে আপনার চুল হয়ে উঠতে পারে শুষ্ক কিন্তু চিন্তা করার কোন কারন নেই কিছু সপ্তাহ যাবত এই পদ্ধতিটি প্রয়োগ করার পর আপনার চুল এর গোঁড়া থেকেই প্রাকিতিক ভাবে তেল উৎপন্ন হবে, শুধু এই নয় আপনি নিজেই অনুভব করতে পারবেন খুস্কির স্তরবিহীন পরিস্কার এক নতুন এবং আগের থেকে অনেক নরম কিন্তু গোঁড়া থেকে মজবুত হয়ে উঠেছে আপনার চুল।

যদি আপনার চুলের গোঁড়ার স্তর ফাঁটা এবং আঁশযুক্ত খুষ্কি আপনাকে প্রতিনিয়ত অসস্থিতে ফেলে,তখন আপনার চুলের এই প্রকার সমস্যার আরেকটি অন্যতম প্রাকিতিক উপায়ের সমাধান নিম্নলিখিত :

তৃতীয় উপায় :

khuski-3

বড় দুই চামচ এর মত পাঁতি লেবুর রস নিয়ে ভাল করে চুলের গোঁড়ার স্তরে লাগিয়ে নিন তারপর কিছুখন পরে জল দিয়ে ধুয়ে ফেলুন, তারপর বড় এক কাপের মতন জল নিয়ে তার মধ্যে বড় একচামচ পাঁতি লেবুর রস নিয়ে ভালকরে গুলেনিন এবং এরপর এই জল দিয়েই পুরো চুল ধুয়ে ফেলুন, প্রতিদিন স্নানের সময় এই পদ্ধতিটি প্রয়োগ করুন।খুশকিকে ‘না’ বলার উপায় জেনে নিন

দেখবেন ফাঁটযুক্ত চুলের গোঁড়ার স্তর এবং আঁশযুক্ত খুষ্কি প্রতিদিন একটু একটু করে অদৃশ্য হয়ে যাচ্ছে চিরতরে। এবং আপনি নিজেও অনুভব করতে পারছেন এক মসৃণ এবং সৌরভময় চুল প্রতিদিন।   আমাদের সাথে থাকুন ।আমাদের সাথে থাকতে প্রবেশ করুন এই লিংকে  আপনার ডক্টর ।

ফেসবুক কমেন্ট

comments

About Farzana Rahman