...

অন্তঃসত্বা অবস্থায় শারিরীক মিলনে পেটের বাচ্চার জন্য সমস্যার সৃষ্টি করতে পারে?

প্রশ্নঃ অন্তঃসত্বা অবস্থায় শারিরীক মিলন পেটের বাচ্চার জন্য সমস্যার সৃষ্টি করতে পারে?

উত্তরঃ না, অন্তঃসত্বা অবস্থায় শারিরীক মিলন ক্ষতিকর নয় – যতক্ষন না আপনার ডাক্তার তা নিষেধ করে। শারিরীক মিলন কিংবা মিলন পরবর্তী পূর্নতৃপ্তিতে সুখানুভব গর্ভের বাচ্চার জন্য কোন সমস্যার সৃষ্টি করে না – যদি না গর্ভধারিনী নারীর কোন মেডিক্যাল প্রবলেম না থাকে। গর্ভে সন্তান আল্লাহ্ তায়ালার কুদরতে uterus বা বাচ্চাদানীতে এ্যামিনিওটিক তরল দ্বারা নিরাপদ বেষ্টনিতে থাকে।

অন্তঃসত্বা নারী

অন্তঃসত্বা নারী

উল্লেখ্য; স্বাভাবিক সময়ে যে সকল আসনে শাররীক সম্পর্ক করা যায় অন্তঃসত্বা অবস্থায় একই পদ্ধতিতে মিলন সম্ভব নয়। মিলনকালে বিশেষ আসনভঙ্গিতে মিলন অবশ্যক এবং কোন প্রকার শাররীক জটিলতা দেখা গেলে অবশ্য ডাক্তারের পরামর্শ নেয়া জরুরী।

 

কোন কারনে যৌনাঙ্গ থেকে রক্তক্ষরন হলে :-
যদি আপনার গর্ভকালীন সময়ে অল্প কিংবা বেশি রক্তক্ষরন পরিলক্ষিত হলে শাররীক মিলন থেকে বিরত থাকতে হবে।

যৌন-সংক্রামন ব্যাধি :-
বীর্যের সংস্পর্শে প্রোস্টাগ্লেনডিনস্ সংকুচিত হবার সম্ভাবনা থাকে যা প্রাক-প্রসব-বেদনাকে ঝামেলাপূর্ণ করে তুলতে পারে। আপনার কিংবা আপনার স্বামীর কোন প্রকার যৌন-সংক্রামন ব্যাধি থাকলে গর্ভকালীন শাররীক মিলন থেকে বিরত থাকতে হবে।

জরায়ুর গলদেশে সমস্যা থাকলে :-
যদি আপনার জরায়ুর মুখ অকালে খুলতে শুরু করে তাহলে শাররীক মিলন করলে রোগ সংক্রমনের সমুহ সম্ভাবনা থাকে। তাই এই অবস্থায় সহবাস করা উচিত নয়।

পড়ুন  খুব ছোটবেলাতেই দেখতে পাই বাবার সাথে কাজের বুয়ার....

গর্ভের ফুল বা অমরা সমস্যায় থাকলে :-
যদি গর্ভের ফুল বা অমরা জরায়ুমুখ আংশিক কিংবা সম্পুর্নরূপে ঢেকে ফেলে তাহলে সহবাসের ফলে রক্তপাত এবং প্রাক প্রসব বেদনা শুরু হয়ে যেতে পারে।

যদি আপনার চিকিত্সক আপানাকে গর্ভকালীন সহবাস করা থেকে বিরত থাকতে বলে তাহলে খুজে বের করুন তিনি কি বলতে চেয়েছে? ডাক্তার কি শাররীক মিলন থেকে বিরত থাকতে বলেছে নাকি যৌন উত্তেজনা/তৃপ্তি থেকে বিরত থাকতে বলেছে? আর যদি ডাক্তার বারন করে তাহলে অবশ্যই জেনে নিবেন – কত সময়ের জন্য বারন করেছেন? উদাহরন স্বরূপঃ অনেক নারীর গর্ভধারনের প্রাথমিক ধাপে (প্রথম তিনমাস সময়ে) যদি অল্প পরিমান রক্তক্ষরন হয় তাহলে ডাক্তার বলেন শেষ বার রক্তক্ষরনের পর কমপক্ষে এক সপ্তাহ সময়কাল মিলন/অন্যকোন ভাবে যৌন তৃপ্তি থেকে বিরত থাকেন।

গর্ভবতী অবস্থায় নারীর জন্য আরামদায়ক যৌন আসন ভঙ্গি সমুহ

অন্তঃসত্বা অবস্থায় যৌন মিলন পদ্ধতি

Loading...

অন্তঃসত্বা অবস্থায় যৌন মিলন পদ্ধতি

গর্ভকালীন সময় অন্য সময়কালের মত আসনভঙ্গিতে শাররীক মিলন করা যায়না। এটি মা এবং সন্তান উভয়ের জন্য ক্ষতির কারন হতে পারে। তাই এই সময়কালে যৌন আসন সম্পর্কে সাবধানতা অবলম্বন করা জরুরী।

পড়ুন  বয়সের অনুপাতে মিলন সংখ্যা কতবার হওয়া উচিত?

স্পুনিং / একপাশে কাত হয়ে শুয়ে মিলন :-
এ আসনে স্ত্রী হাটেু ভেঙ্গে পাশে কাত হয়ে শুবেন এবং স্বামী তার স্ত্রীর পিছেনে থেকে শাররীক মিলন করবেন। স্পুনিং ভাল ভাবে কাজ করে যদি পুরুষ নারীর ঊরূর মাঝে দিয়ে লিঙ্গ সঞ্চালন করেন। এ পদ্ধতিতে তলপেটে কোন চাপ পড়েনা এবং আস্তে আস্তে মিলন করার সুবিধা থাকে যা গর্ভবতীর জন্য জরুরী।

ওরাল সেক্স কি ? এটি করা কি ক্ষতিকর ?

হাটু এবং হাতে ভর :-
এই ভঙ্গিটি দেখতে হামাগুড়ি দিয়ে হাটার সময় শরীরের যে রকম আকার হয় সেরকম। এই ভঙ্গিটিও গর্ভবতী নারীর জন্য ভাল – এতে পেটে কোন প্রকার চাপ পড়েনা।

নারী উপরে :-
এ আসনে নারীর নিয়ন্ত্রন থাকে কত গভীরতায় লিঙ্গ প্রতিস্থাপন করা হবে। এ পদ্ধতিতে বেশিরভাগ কার্যক্রম নারী নিজের ইচ্ছে/সুবিধা মত করতে পারেন। এই ভঙ্গিতে গর্ভের পুরো সময়কাল এমনকি শেষ সময়েও নারী অনেক কম ঝুকিতে থাকেন।

অনেক বিবাহিত যুগল এই ভেবে উদ্বিগ্ন থাকেন যে – গর্ভবতী অবস্থায় সহবাস করলে গর্ভের সন্তান নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে, প্রধানতঃ গর্ভধারনের প্রথম তিন মাস সময়কালে। সাধারনত প্রাথমিক পর্যায়ে ভ্রুন নষ্ট হওয়া ক্রোমোজোম অস্বাভাবিকতা অথবা নিষিক্ত ডিম্বানু ভ্রুনে রূপান্তরিত হবার সময়কালে অন্যান্য সমস্যার সাথে সম্পর্কিত – শাররীক মিলনের ফলে ভ্রুন নষ্ট হবার ধারনাটি ভুল। আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন।

পড়ুন  জন্মনিরোধক বড়ি সেবন করার পরও স্বামী যোনীতে বীর্যস্থলন করলে কি গর্ভবতী হওয়ার সম্ভবনা আছে?

মাত্র ২ মিনিটেই স্ত্রীকে চরম সুখ দেওয়ার উপায়

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

অন্যরা যা খুঁজছেনঃ গর্ভবস্থায় সেক্স; গর্ভবস্থায় যৌন মিলন; গর্ভবস্থায় শারিরীক মিলন; গর্ভবস্থায় চুদা, গর্ভবস্থায় সত্রঅ মিলন, গর্ভবস্থায় সহবাস; গর্ভবস্থায় সম্পর্ক; গর্ভবস্থায় সেকস, গর্ভবস্থায়  sex, গর্ভবস্থায় chuda, গর্ভবস্থায় sohobas, গর্ভবস্থায় sohabas, গর্ভবস্থায় sexx, গর্ভবস্থায় sx, গর্ভবস্থায় rafe; গর্ভবস্থায় milon; গর্ভবস্থায় saririk milon; গর্ভবস্থায় chudachudi, পেটে বাচ্চা থাকলে সেক্স, পেটে বাচ্চা থাকলে শারিরীক মিলন; পেটে বাচ্চা থাকলে সহবাস; পেটে বাচ্চা থাকলে মিলন; পেটে বাচ্চা থাকলে যৌন মিলন; স্তীকে চুদার উপায়, চুদার সঠিক উপায়, সেকস করার উপায়, কীভাবে সেক্স করে, মেয়ে চুদা, মেয়ে চুদার উপায়; সেকস উঠানোর উপায়; 

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.