cool hit counter
Home / যৌন জীবন / ক্যান্সারের সম্ভাবনা হ্রাস করে হস্তমৈথুন…

ক্যান্সারের সম্ভাবনা হ্রাস করে হস্তমৈথুন…

আত্মমৈথুন, স্বমেহন বা স্বকাম একটি যৌনক্রিয়া যাতে একজন ব্যক্তি নিজের যৌনাঙ্গ বা অন্যান্য কামোদ্দীপক অঙ্গপ্রত্যঙ্গকে হাত বা অন্য অঙ্গপ্রত্যঙ্গ বা বস্তু দ্বারা আলোড়ন করে কামোদ্দীপ্ত হওয়া বা বিশেষ করে রাগমোচনে (orgasm, অর্থাৎ কামোদ্দীপনার চরম পর্যায়) পৌছানোকে বোঝায়। মানুষ ছাড়াও নানা বন্য ও গৃহপালিত পশু স্বমেহন করে থাকে।স্বমেহন মূলত স্বকাম ; তবে এতে মানুষ স্বীয় হাত-আঙ্গুলি ছাড়াও যৌনখেলনা যেমন কৃত্রিম যোনি বা কৃত্রিম শিশ্ন ব্যবহার করে থাকে।

হস্তমৈথুন

গুস্টাফ ক্লিমটের Mulher sentada বা “উপবিষ্ট মহিলা” (১৯১৬)

হস্তমৈথুন স্বাস্থের পক্ষে ভাল। অন্তত এমনটাই দাবি করছেন বিজ্ঞানীরা। অস্ট্রেলীয় বিজ্ঞানী অ্যান্টনি সান্টেল্লা ও স্রিং সিনোয়া কুপারের মতে হস্তমৈথুন বা স্বমেহন মানুষকে সুস্থ রাখরে সাহায্য করে। সিসটিসিস, ডায়াবেটিস ও প্রোস্টেট ক্যান্সের মত রোগ গুলিকে দূরে সরিয়ে রাখে।

হস্তমৈথুন

ক্যান্সারের সম্ভাবনা হ্রাস করে হস্তমৈথুন

মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রতি করা এক সমীক্ষা অনুযায়ী ৯৪% পুরুষ ও ৮৫% মহিলা হস্তমৈথুন করার কথা স্বীকার করেছেন। এই অভ্যাস অতন্ত স্বাভাবিক এবং গর্ভাবস্থায় থাকার সময় থেকেই শিশুরাও হস্তমৈথুন করে বলে দাবি বিজ্ঞানীদের।

ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুনের ক্ষতিসমূহ

দ্য কনভার্সেশন নামের একটি ওয়েবসাইটে সান্টেল্লা ও কুপার লিখেছেন ”মহিলাদের ক্ষেত্রে সারভাইকাল মূত্র নালীর সংক্রমণ ঠেকাতে কার্যকরী ভূমিকা নেয় হস্তমৈথুন। সারভিক্স টেনটিংয়ের ফলে ব্যাকটেরিয়া ভর্তি সারভাইকাল তরল বাইরে বেড়িয়ে আসে।”

এর ফলে বহু সময় অর্গাসম হয় যাতে বিভিন্ন হরমোনের ক্ষরণের ফলে অনিদ্রা ও মানসিকচাপ দূর হয়। কমে ডায়াবেটিসের সম্ভাবনা

ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুন সম্পর্কে জেনে নিন

পুরুষদের ক্ষেত্রে প্রোস্টেট ক্যানসারে সম্ভাবনা কমায় হস্তমৈথুন। বিজ্ঞানীরা জানিয়েছেন হস্তমৈথুনের সময় এমন কিছু হরমোন প্রোস্টেট গ্ল্যান্ড থেকে নিষ্কৃত হয় যা ক্যান্সারের কারণ হতে পারে।

স্বমেহনের ফলে মানসিক শান্তি বাড়ে। ফলে এন্ড্রোফিন্স ও কর্টিসলের লেভেল বৃদ্ধি পায়।

হস্তমৈথুন ছাড়ার কার্যকরী উপায়

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

যৌবন ধরে রাখে যে সব ভেষজ উদ্ভিদ

চটজলদি রোগ নিরাময়ের জন্য আমরা অনেকেই অ্যালোপ্যাথির দ্বারস্থ হয়ে যাই। কষ্ট লাঘবে তখন পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয়টা …

4 comments

  1. Amr jkon age 12 6 lo tkon thke hostomoithun Kori akn age 21 Akon o Kori sorir ki6u khoti hbe na to shadi korle bachha hbe to Akon Ami Ki krbo

    • Aponar Doctor

      নিয়মিত হস্তমৈথুন শরীরের জন্য ক্ষতিকর। আর বাচ্চা শুক্রানু জনিত সমস্যা না হলে বাচ্চা হতে কোন সমস্যা নাই্

  2. Hostomoithun krle Ki kidney damage hoye jai