cool hit counter

ফেলে দেওয়া ফলের খোসা দিয়ে রূপচর্চা

আমরা রূপ চর্চা করতে অনেকে প্রাকৃতিক অনেক কিছু ব্যাবহার করি । ব্যাবহার করি অনেক ফলও কিন্তূ ঊচ্ছিষ্ট হিসাবে আমরা যে খােসা ফেলে দেই তাও হতে পারে অনেক উপকারী । বিসেষজ্ঞরা তো সে মতই দিচ্ছেন ।এই খােসাও নাকি খূব  উপকারী রূপচর্চায়। আসুন দেখি কিভাবে তৈরি করতে হবে সেই প্যাক।

ফেলে দেওয়া  ফলের খোসা দিয়ে রূপচর্চা
ফেলে দেওয়া  ফলের খোসা দিয়ে রূপচর্চা

দূর্গন্ধ দূর করতে:
গরমে শরীর ঘেমে দূর্গন্ধ হচ্ছে কোন চিন্তা করবেন না কারন লেবুর খোসা ভাল করে কেটে টুকরা করে গোসলের পানিতে যদি একটু আগে থেকে মিশিয়ে রাখেন তবে দূর্গন্ধ দূর হবে । মন হবে আরও চনমনে।

দাঁত সাদা করতে

চকচকে দাঁত কার না পছন্দ । চকচকে দাঁত না হলে আবার অনেকে সূখের হাঁসিটা হাঁসতে পারেন না।আর কোন চিন্তা নয় লেবুর খোসা ভাল করে পরিস্কার করে ধূয়ে নিয়ে দাঁতে ঘসুন ব্রাস পরিস্কার চকচকে হয়ে যাবে আপনার দাঁত হাসতে পারবেন মন খূলে।

পেঁপের ছালের ব্যাবহার 

বাজারে থেকে পেঁপে  কিনে তোর খোসা ছুলে ফেলে দিচ্ছেন ;কেন একটু খেয়াল করুন এই ফেলনা খোসা নিয়ে পায়ের গোড়ালিতে ঘসুন দেখবেন ধীরে ধীরে পা ফাটা কমে যাচ্ছে।

আপনাদের সুখি জীবন আমাদের একান্ত্য কম্য। আপনার ডক্টর এর সাথে থাকবেন সুস্খ্য থাকবেন।

আপনার জন্য আরো কিছু পোষ্ট:

চুলে শ্যাম্পু করার কিছু টিপস।না দেখলে লস করবেন

কীভাবে মাত্র দুই সপ্তাহে গায়ের রঙ ফর্সা করবেন?

চুল সম্পর্কে কিছু ভুল ধারণা যা জানা জরুরী

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।