cool hit counter

শীতকাল ভালো কাটানোর কিছু সহজ উপায়

শীতকাল অনেকের কাছেই খুব প্রিয় আবার অনেকের কাছে খুবই কষ্টের। শীতকাল মানেই প্রথমে যেটা মাথায় আসে সেটা হল সকালে ঘুম থেকে উঠে স্নান করতে হবে। কিভাবে করব! ওহ! সকাল সকাল কম্বলের তলা থেকে যে বেরতেই ইচ্ছে করে না।

শীতকাল

শীতকাল ভালো কাটানোর কিছু সহজ উপায়

আবার ঘুম থেকেও উঠলাম আর স্নানও করলাম, কিন্তু গায়ে খালি খড়ি ফোটে যে। তাও আবার ম্যানেজ করতে হবে। কিন্তু খারাপের সঙ্গে সঙ্গে ভালো গুলিও যে আছে। শীতকাল মানেই যা খুশি তাই খাও পেট খারাপ হওয়ার কোনও চান্স নেই। আর কনকনে ঠান্ডায় আইসক্রিম খাওয়ার মজাটাও একেবারেই আলাদা। তবে ভালো খারাপের মধ্যে এমন কিছু জিনিষ আছে যা করলে এই কালটিকে উপভোগ করা যাবে একেবারে মনের মত করে। কী ভাবে? তবে এবার দেখে নেওয়া যাক…………

#আমাদের শরীরের সমস্ত হিট কিন্তু মাথা দিয়ে বেরিয়ে যায় না। সেই হিট গুলো হাতের মাধ্যমেও বেড়িয়ে যায়। তাই শরীর ভালো রাখতে অবশ্যই হাতে গ্লাভস পড়ে বেরনো উচিত।

শীতকালে পায়ে ব্যথার কারণ কি?
#যারা খুব রোগা কিছুতেই মোটা হচ্ছেন না, তারা বেশী করে খান। কারণ শীতকালে ওজন বৃদ্ধি করা খুবই সহজ। কিন্তু যারা মোটা তারা প্লিজ নলেন গুড়ের সন্দেশ দেখে হামলে পড়বেন না যেন। তাহলেই গেল!

#শীতকাল মানেই যেন ভাববেন না সূর্য নেই। এই কালে সূর্য পৃথিবীর অনেকটা কাছে চলে আসে। তাই সব সময় সান’স ক্রিম মেখে তবেই বাইরে বেরবেন। কেননা এই কালেই ৮০শতাংশ ক্ষতিকারক রে আমাদের স্কিনের ক্ষতি করতে সক্ষম হয়।

শীতে ত্বক ও চুলের যত্নে প্রয়োজনীয় সহজ কিছু টিপস
#ছোট থেকেই আমরা শুনে আসি ঠান্ডাতে বেরলে শরীর খারাপ হয়ে যাবে। কিন্তু এই কথা সম্পূর্ণ ভুল। কারণ ঠান্ডাতে আমাদের শরীরের ইমিউনিটি পাওয়ার অনেক বেড়ে যায়। যাতে শরীর খারাপ হওয়ার চান্স অনেক কম থাকে।

#’শীতকালে মদ্য পান করলে শরীর গরম থাকে’-এই কথা আমরা অনেকেই জানি। কিন্তু শরীর গরম হয় কারণ মদ আমাদের শরীরের মধ্যে গিয়ে তা শুধুমাত্র ত্বকে গরম করে। কিন্তু আমাদের শরীরের ভিতরের হিট আস্তে আস্তে কমতে শুরু করে। তাই মদ খাওয়া খুব একটা ভালো নয়।

এই শীতে গরম গরম ভাপা পিঠা

#একটু বেশী ঠান্ডা পড়লেই আমরা মনে করি আজ আর যোগা করব না। কিন্তু সেটা একেবারেই ভুল। ঘুম থেকে উঠে যত বেশী পরিমাণে যোগা করতে পারবেন ততই মঙ্গল আপনার শরীরের জন্য। কারণ শীতকালে শরীর থেকে খুব তাড়াতাড়ি ক্যালোরি বেড়িয়ে যেতে পারে।
এই কথা গুলো মাথায় রেখে একেবারে জমিয়ে কাটান শীতকাল। কারণ প্রায় দরজা ধাক্কাতে শুরু করেই দিয়েছে শীতকাল!

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।