cool hit counter

ব্রাইডাল মেহেদী ডিজাইন

আজ আমি আপনাদের সাথে ব্রাইডাল মেহেদীডিজাইন বিষয়ে কিছু ধারনাশেয়ার করব।শুরু হয়ে গেছে বিয়ের মৌসুম । আর এ মৌসুমকে সামনে রেখে অনেক্ই এর মধ্যে বিয়ের প্রস্ততিও নিতে শুরু করেছে । আর বিয়ের মধ্যমনি হল অবশ্যই বর-কনে। বিয়েকে সামনে রেখে বর-কনে দুজনেই তাদের নিজেদের সাজাতে ব্যস্ত থাকে ।

ব্রাইডাল মেহেদী ডিজাইন

বিয়েতে বরের চেয়ে কনের সাজটা্ একটু বেশী প্রাধান্য পেয়ে থাকে। তাই বিয়েকে সামনে রেখে কনে সাজতে চায় তার অপুরুপ সাজে । রঙিন পোশাক এবং সোনার সব আধুনিক ডিজান করা গহনায় নতুন কনে অথচ সাজহীন থাকবে হাত!তাকি হয়? কনের হাতের মেহেদী অন্যান্য সাজের সাথে বিয়ের একটি অন্যতম অংশ। মেহেদী ছাড়া নববধুর সাজের সৌন্দর্য অপূর্ণ রয়ে যায়।তাই অনেকে নিজের হাতকে সাজাতে একজন প্রোফেসনাল মেহেদীআর্টিস্টকে বেছে নিয়ে থাকেন।
বিভিন্ন ধরনের মেহেদীডিজাইনের প্রচলন থাকলেও এরাবিক, পাকিস্তানী এবং ইন্ডিয়ান মেহেদীডিজাইন বেশী পরিচিত। আবার এই ডিজাইনগুলোর মধ্যেও রয়েছে বিভিন্ন ভাগ। এই যেমন ফুল ব্রাইডাল, সেমি ব্রাইডাল, হাফ ওয়ে, স্ট্রিং সহ আরো অনেক ভাগ।
এটা খুব একটা গুরুত্বপূর্ন বিষয় নয় যে কোন ডিজাইন আপনি লাগাবেন; গুরুত্বপূর্ন হলো আপনি কোন দক্ষ ডিজাইনার দ্বারা কাজটা করিয়েছেন কিনা । একটি মেয়ের যদি মেহেদী লাগানোর সঠিক নিয়ম জানা থাকে তাহলে এটা নিশ্চিত করে বলা যায় যে, সে অবশ্যই নিজেকে সুন্দর এবং আরও বেশী গর্জিয়াস করে সাজাতে পারবে এবং সকলের সামনে নিজেকে উপস্থাপন করতে পারবে।
মেহেদী শরীরের বিভিন্ন অংশে যেমন হাত, পা, বাহু, কোমর, পিঠ ইত্যাদি অংশে লাগানো যায়। তবে কনে তার ফুল হাত এবং পায়ে লাগানোতেই বেশী আগ্রহ দেখিয়ে থাকে।
সুতরাং আপনি যদি কনে হয়ে থাকেন , তবে আপনি অবশ্যই এই ফুল হাত এবং পায়ে লাগানো ডিজাইন বেশী পছন্দ করবেন এবং এই ধরনের ডিজাইনগুলোই বিয়ে, গায়ে হলুদ, বিবাহ বার্ষিকী, ঈদ, পূজা, গেট টুগেদারসহ বিভিন্ন অনুষ্ঠানে বেশী ব্যবহার হয়ে থাকে।
এই অনুষ্ঠানগুলো যেহেতু সবার কাছে আনন্দের উৎসব হয়ে আসে তাই কেও চায় না মেহেদী ডিজাইনটা বাদ পরুক। আসলে বর্তমানে মেহেন্দী লাগানো এমন একটা ফ্যাশন হয়ে দাড়িয়েছে, যে কোন অনুষ্ঠানের জন্য সাজগোজের জন্য এটা প্রথম এবং প্রধান।

সুস্থ্য সুন্দর চুল পেতে মেহেদী পাতার ব্যবহার সম্পর্কে জেনে নিন
দিন যতই যাচ্ছে মেহেদী লাগানোর ট্রেন্ডটাও ততই বেড়ে চলেছে সারা দেশে। আপনার বিশেষ দিনটিকে মধুর করে ধরে রাখতে আপনি নিশ্চয় যেনতেন মেহেদী ডিজাইন আপনার হাতে বা পায়ে লাগাবেন না। তাই আপনাদের সুবিধার্থে এখানে কিছু সুন্দর এবং দক্ষ ডিজাইনার দ্বারা ডিজাইনকৃত কিছু ডিজাইন শেয়ার করছি; আশা করছি আপনাদের ভাল লাগবে ।

মেহেদী

মেহেদী

মেহেদীর নানা ডিজাইন

সূত্র:সাজগোজডটকম

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

One comment

  1. Thank you doctor