cool hit counter
Home / চুলের যত্ন / চুল দ্রুত ঘন, কালো ও লম্বা করার ৪টি ঘরোয়া পদ্ধতি

চুল দ্রুত ঘন, কালো ও লম্বা করার ৪টি ঘরোয়া পদ্ধতি

কালো,লম্বা,ঘন চুল কার না ভার লাগে কিন্তু তার জন্য তো চাই সঠিক উপায়ে যত্ন ।  পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত প্রাকৃতিক উপায়ে যদি সে কাজ সমাধা হয় তবে তো কথাই নেই। আসুন জেনে নেই কিভাবে করবেন এই যত্ন।

চুল দ্রুত ঘন, কালো ও লম্বা করার ৪টি ঘরোয়া পদ্ধতি

চুল দ্রুত ঘন, কালো ও লম্বা করার ঘরোয়া পদ্ধতি

পেঁয়াজের ব্যাবহার :
চুলের যত্ন পেঁয়াজের ব্যাবহার বহু কাল আগে থেকে চলে আসছে। পেয়াজের খোসা ফেলে দিয়ে তা কয়েকটি টুকরায় ভাগ করে নিয়ে তার  রস ব্যাবহার করতে হয়। তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু বারের বেশি যেন না হয় ।

ডিমের হেয়ার মাস্ক:

একটি ডিমের সাদা অংশ ,এক চা চামচ অলিভ অয়েল,এক চা চামচ মধু একত্রে মিশিয়ে এই প্যাক তৈরি করতে হয় । এরপর এটি লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।এই প্রাক সপ্তাহে একবার ব্যাবহার করা যাবে।

আলুর রসের ব্যাবহার :

চুলের যত্নে আলুর রসের ব্যাবহার ব্যবহার অনেকের অজানা । আলুর ভিটামিন চুলের জন্র অত্তন্ত সহায়ক।একটি আলু নিয়ে ভালভাবে থেতলে তার রস ব্যাবহার করুন ।১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন ব্যাস । সপ্তাহে ২/৩ বার ব্যাবহার করতে পারেন।

মেহেদী পাতারব্যাবহার :

চুলে মেহেদী পাতার ব্যাবহার অনেকের জানা। কিছু পরিমান পাতা ভালভাবে শুকিয়ে গুড়া করুন যেন এককাপ হয় সাথে অর্ধেক পরিমান টকদই দিয়ে ভালভাবে মিশিয়ে ছুলে লাগান ।২০ মিনিট্ পর ধূয়ে ফেলুন ।
চুলের যত্নের আরও বেশি টিপস জানতে আমাদের সাথে থাকুন।সবাই ভাল থাকবেন সুস্থ থা্কবেন।

আপনার জন্য আরো কিছু পোস্ট:

চুলের যত্নে কয়েকটি ঘরোয়া টিপস অবশ্যই দেখবেন

সুস্থ থাকতে প্রানায়ম পর্ব ১

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

চুলের যত্ন

চুলের যত্ন নিতে যে তেলগুলো ব্যবহার করবেন

দীঘল লম্বা চুলের যুগ থেকে শর্ট ব্যাংস হেয়ার স্টাইল পর্যন্ত চুলের যত্ন নিতে সব সময়ই …