cool hit counter
Home / স্তন / স্তন সুন্দর ও আকর্ষণীয় করবেন কীভাবে?

স্তন সুন্দর ও আকর্ষণীয় করবেন কীভাবে?

স্তন সুন্দর ও আকর্ষণীয় করবেন কীভাবে?
স্তন সুন্দর ও আকর্ষণীয় করবেন কীভাবে?

একজন নারীর কাছে স্তন যে কতটা গুরুত্বপূর্ণ তা বলে শেষ করা যাবে না। স্তন যৌন অঙ্গগুলির মধ্যে অন্যতম। আবার একজন মা বাচ্চা প্রসব করার পর সন্তানের সঠিক প্রষ্টি এবং বেড়ে ও ঠা নির্ভর করে মায়ের বুকের স্তনের দুধের উপর।সুতরাং বুঝাই যায় সতএনর গুরুত্ব কতটুকু। স্তন নারীর সৌন্দর্য কে বাড়িয়ে দেয় এই গুরুত্বের দিক বিবেচনা করে একজন নারীর তার স্তনের ও সঠিক বিকাশ লাভ করতে কিছু যত্ন তো নিতেই হয়।প্রত্যেক নারী  best breasts এর আশা কিন্তু করে  এবং এর জন্য অনেকে অনেক কিছু করেন।যাতে করে ভবিষ্যতে সে সুন্দর ও আকর্ষণীয় স্তনের অধিকারী হয়।বিশেষ করে ১২-১৩ বছর বয়সে স্তনের বিশেষ লক্ষণ বোঝা যায়।অনেকে ছোট বয়সেই কিছু কিছু ভুরের কারণে স্তনের আকার নষ্ট করে ফেলে।কিন্তু কিছু নিয়ম মেনে চললেই মেয়েরা তাদের স্তনকে সুন্দর রাখতে পারে।যাদের স্তন অতিরিক্ত বড় তারা স্তন ছোট করার কিছু কার্যকরী উপায় এবং যাদের স্তন ছোট তারা স্তন বড় করার উপায় আছে? থাকলে কি? এই টিপসটা দেখতে পারেন। নিচের নিয়মগুলো মেনে চললে খুব সহজেই স্তন আকর্ষনীয় করা সম্ভব।

স্তনে তিন ধরনের সমস্যা থাকে:
১। অপুষ্ট স্তন, ২। ভীষণ ভারি বা বিশাল মোটা স্তন, ৩। ঝুলে পড়া স্তন।
স্তনের সোন্দর্য বৃদ্ধির উপায়-
১। স্তন বড় বা ছোট তা বুঝে নির্দিষ্ট ব্যায়াম করুণ।
২। খুব টাইট ও নয়,আবার খুব ঢিলে ও নয় এমন ব্রা পরুন।
৩। দিনে ২ বার প্রথমে গরম ও পরে ঠান্ডা এ ভাবে কয়েক বার পানি ঢালুন।
৪। বড় ও মোটা স্তন যাদের তারা চর্বি বা স্নেহ জতীয় খাবার থেকে দুরে থাকুন।

৫। স্তনের সৌন্দর্য বৃদ্ধির জন্য বেশি করে দোলনা খানএবং সাতার কাটুন।
৬। প্রতিদিন স্নানের আগে বাথরুমে ৫ মিনিট ব্যায়াম করুন যাতে স্তনের পেশিতে চাপ পড়ে।
৭। রাতে ব্রা খুলে ঘুমান।
৮। স্তনের বোঁটার সৌন্দর্য বাড়াতে একটা খালি বোতলে গরম পানি ভরে রাখুন। এতে বোতলটা কিছুটা গরম থাকবে। এ অবস্থায় ঐ বোতলের মুখে আপনার স্তনের বোটা ঢুকিয়ে দিন। বোতল ঠান্ডা না হওয়া পর্যন্ত ঢুকিয়ে রাখুন। স্তন এর বোটা বিকাশে এটি সবচেয়ে ভাল পদ্ধতি।
উপরোক্ত নিয়ম ছাড়াও স্তন মালিশের মাধ্যমে স্তন সুন্দর রাখা সম্ভব। এবার প্খাঁরশ্টিন হলো মালিশ তৈরী করবেন কি উপাদান দিয়ে ।এজন্য দুধের সাথে কয়েক ফোঁটা অলিভ অয়েল দিয়ে স্তনে মালিশ করুন। মনে রাখবেন মালিশ করবেন নিচের থেকে উপরের দিকে। এতে স্তনের রক্ত সঞ্চার স্বাভাবিক হবে ও সুডৌল হবে। মালিশ করার পর ঠান্ডা পানিতে স্নান করুন।

আপনার স্বাস্থ্যগত যেকোন তথ্য পেতে নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর.কম সাইটটি।ধণ্যবাদ

Tags:স্তন বড় করার উপায়, স্তন ছোট করার উপায়, স্তন আকর্ষণীয় করার উপায়, স্তন ভালো রাখার টিপস, স্তন ছোট করার টিপস, স্তন বড় করার টিপস, স্তন স্মপর্কে বিস্তরিত, স্তন সুন্দর করার টিপস

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

স্তনে

নারীর স্তনে আদর করার সঠিক পদ্ধতি

নারীর স্তনে আদর করার সঠিক পদ্ধতি   নারীদের যোনি টাইট বা সঙ্কোচনের উপায় কি? জেনে নিন …