cool hit counter

দ্রুত চুল বৃদ্ধির ৭টি গোপন রহস্য

খুব সহজে নিজেরাই ঘরে বসে চুল বড় করতে পারেন। চুল বড় করার জন্য নিচে আপনাদের জন্য ৭টি টিপস দেওয়া হল। এগুলো ।নুসরন করলে আসা করি ভালো ফল পাবেন।

দ্রুত চুল বৃদ্ধির ৭টি গোপন রহস্য
দ্রুত চুল বৃদ্ধির ৭টি গোপন রহস্য

টিপস নাম্বার ১. চুলের আগা কেটে ফেলুন;
প্রতি ২-৩ মাস অন্তর অন্তর চুলের আগা কেটেফলুন। কারন চুলের আগা যদি ফেটে যায় তাহলে তা চুল বৃদ্ধিতে বাধা সৃষ্টি করে।

 টিপস নাম্বার ২. চুলে ব্রাশ ব্যবহার করুন;
চুলের গোড়া শক্ত করার জন্য  প্রতিদিন কম করে হলেও ৮-১০ মিনিট ব্রাশ করুন। চুল আচড়ানোর পাশাপাশি চুলে ব্রাশ দিলে চুলর গোড়া মজবুত হয়।

 টিপস নাম্বার ৩. প্রোটিন যুক্ত খাবার খাবেন;
প্রোটিন যুক্ত খাবার চুল দ্রুত বৃদ্ধিতে সহায়তা করে। যেমন-ফল-মূল, শাক-সবজী, মাছ, মাংস দুধ ইত্যাদিতে প্রচুর পরিমানে প্রোটিন আছে। তাই এই খাবার গুলো বেশি করে খাবেন।

 টিপস নাম্বার ৪. ঘৃতকুমারি হেয়ার প্যাকঃ
৩টি ঘৃতকুমারি পাতার নির্যস এর সাথে মধু মিশিয়ে চুলের গোড়ায় লাগন। তাছাড়া ঘৃতকুমারি পাতার নির্যস এর সাথে জলপই তেল মিসিয়ে গরম করুন। তারপর হালকা ঠান্ডা করে চুলে লাগিয়ে রাখুন। আসা করি ভালো ফল পাবেন।

পড়ুন  চুল দ্রুত লম্বা করে তোলার ঘরোয়া ৩টি উপায়ে

 টিপস নাম্বার ৫. চুলের গোড়া পরিস্কার রাখুন;
চুলের ময়লা হলে তা চুল পড়ে যেতে সহায়তা করে। তাই প্রতিদিন চুলে শ্যাম্প দিয়ে চুল পরিস্কার রাখুন। তবে খেয়াল রাখবেন চুল ভিজে চুলের গোড়া নরম হয়ে যায়। তাই শ্যাম্প লগিয়ে আঙাগুল দিয়ে মাথায় জোরে ম্যাসেজ করবেন না।

 টিপস নাম্বার ৬. বায়োটিনের ব্যবহার;
চুল বৃদ্ধিতে বায়োটিন গুরুত্ব পূর্ন ভূমিকা পালন করে। প্রয়েজনে এটি ব্যবহার করে দেখতে পারেন।

 টিপস নাম্বার ৭. নিয়ম মত ঘুম পড়ুন;
সুস্বস্থের জন্য যেমন ঘুম পরিমিত ঘুম প্রোয়োজন ঠিক স্বাস্থ্যবান, দীর্ঘচুলের জন্য প্রয়োজন নিয়মিত ঘুম। তবে অধিক ঘুম আবার ক্ষতিকর তাই নিচে ৫ ঘন্টা আর উপরে ৭ ঘন্টার বেশি ঘুম পড়া যাবে না।

Tag:grow up hair,hair geow up,healthy hair

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।