cool hit counter

কীভাবে চুল পড়া সমস্যা থেকে মুক্তি পাবেন?

চুল আমাদের দেহের একটি গুরুত্বপূরর্ন অংশ কারন কারো মাথায় যদি চুল না থাকে বিশেষ করে মেয়েদের মাথায় তাঞলে কেমন দেখায় আপনি বলেন। কম বেশি চুল সকলের মাথা থেকে ওঠে তা সে যে কারনেই হোক বিভিন্ন কারনে মাথার চুল উঠতে পারে। চুল উঠা নিয়ে আর চিন্তা নয়। এ সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনারাে নিচের টিপস গুলো আনুসরন করতে পারেন।

কীভাবে চুল পড়া সমস্যা থেকে মুক্তি পাবেন?
কীভাবে চুল পড়া সমস্যা থেকে মুক্তি পাবেন?

১. দুই চামচ জলপই তেলের সাথে একটি ডিমের কুসুম ভালো করে মিশিয়ে নিন। তারপর সেটাকে চুলে লাগান। ১ ঘন্টা মাথায় রাখার পর ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। মাসে ৪-৫ বার এটি ব্যবহার করতে এটি পারেন।

২. সবুজ শাক সবজি ফলমূল বেশি ও বেশি বেশি করে প্রোটিনযুক্ত খাবার বেশি করে খাবেন যেমন ডিম দুধ ইত্যাদি ও প্রচুর পানি পান করুন।

৩. নারকেলের তেলের সাথে আমলা ও জবাফুল এক সঙ্গেমিসিয়ে গরম করুন। এবং প্রতিবার শ্যমাপু করার আগে মাথায় লাগান।

৪. প্রতিদিন রাত্রে ঘুমানোর আগে মাথা আচড়ে বেনি করে ঘুমাবেন তাতে চুল পড়া আনেক কমবে। তবে অবশ্যই খেয়াল রাখবেন চুলের বেনি কখনই টাইট করে বাধবেন না।

৫.  নারিকেল তেলের ভিতর দারুচিনি গুড়া করে মিশিয়ে একটি বোতলে সংরক্ষন করে রাখুন এবং প্রতিদিন গোসলের পূর্বে  শাথায় লাগান। এগুলো মেনে চললে অবশ্যই আপনারা আপনাদের চুল পড়া সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।
আপনার জন্য আরো কিছু পোষ্ট:

দ্রুত চুল বৃদ্ধির ৭টি গোপন রহস্য

চুলের আগা ফাটা প্রতিরোধ করবেন যে পাঁচটি উপায়ে

Tag:hair fall free,not hair fall,prevent hair fall

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।