cool hit counter

পুরুষের অতি প্রয়োজনীয় ৯ খাবার না জানলে নয়

অনেক মানুষই আছেন যারা খাবার ভ্যাপারে একেবারেই ঊদাসীন।অনেকেই ইচ্ছামত খাবার খান  কিন্তু আমরা যদি খওয়ার ব্যাপারে  সামান্য একটু সতর্ক থাকি তবে আমরা অনেকটা ভাল থাকতে পারি ।বিশেষ করে প্রাপ্ত বয়স্কদের জন্য খাবার ব্যাপারে বিশেষ নজর দেয়া উচিৎ।আজকে আলোচনা করব প্রাপ্ত বয়স্ক দের জন্য কিছু খাবার টিপস।

পুরুষের অতি প্রয়োজনীয় ৯ খাবার না জানলে নয়

পুরুষের অতি প্রয়োজনীয় ৯ খাবার না জানলে নয়

টমেটো:
খাদ্য বিশেষজ্ঞরা টমেটো কে সুপার ফুড বলেথাকেন কারন  এতে আছে উপকারী লাইসোপিন যা আমাদের  ক্যান্সার ,হৃদরোগ  ও কোলেস্টরল  এর মাত্রা কমিয়ে রাখে। আর এরকম  সমস্যা সাধারনত দেখা দেয় পুরুষদের।

দানাদার শস্য:
দানাদার শস্যে উচ্চমাত্রার খনিজ ও প্রোটিন রয়েছে।এতে রয়েছে ভিটামিন বি যা আপনার শরীরের বিষন্নতা কমাতে সাহায্য করে ।গবেষনায় দেখা যায় যে এ ধরনের খাবার ফোলেট বীর্যকে সাস্থবান করে এবং চুল পড়া কমাতে সাহায্য করে ।
ঝিনুক:
ঝিনুক যা নদীতে বা সাগরে সধারনত পাওয়া যায়।এতে রয়েছে প্রচুর পরিমানে দস্তা যাসাস্থবান বীর্য
উৎপাদনে বিশেষ ভুমিকা রাখে।এর দস্তা চুলের জন্য ও উপকারী।

রসুন :
রসুনকে সাধারনত গরীবের পেনিসিলিন বলা হয় । এই রসুনে রয়েছে হৃদরোগ প্রতিরোধের ক্ষমতাও তাই এটা জানা আমাদের সবার জন্যই গুরূত্বপূর্ন।বিশেষ্ঞদের মতে রসুনের ব্যাবহার কোলেস্টরলের মাত্রাও কমিয়ে রাখতে সহায়তা করে।

স্যামন মাছ:
এই মাছে রয়েছে প্রচুর পরিমানে ওমেগা ৩ ফেটি এসিড যা আমাদের হৃদরোগ,রক্তচাপ,ও কোলেষ্টরল এর মাত্রা কমাতে সহায়তা করে ।এটি সহায়তা করে বিষন্নতা দূর করতে।

ফুলকপি :
এতে রয়েছে ক্যান্সার প্রতিরোধী রাসয়নীক সালফোরাফেন।এটি পুরূষের প্রোস্টেট কমাতে সহায়তা করে।

ডিম:
ডিম শুধু সস্বাদু খাবারই নয় এটিতে রয়েছে ভাল মাত্রার লোৗহ।এটি চূল পড়া কমাতে সাহায্য করে ।

ডালিমের রস:
সস্বাদু খাবার ফল গুলোর মধ্যে ডালিম একটি।অনেক গবেষনায় দেখা যায় যে নিয়মিত ডালিমের রস পানে পুরূষের প্রোষ্টেট ক্যান্সার কমাতে সাহায্য করে।

ব্লুবেরি :
এই ব্লুবেরি টাইপ ২ ডায়বেটিস কমাতে সাহয্য করে।আরও হৃদরোগ  ও সৃতিভ্রষ্টতা কমাতে সাহায্য করে ।

এ  সমস্ত খাবার আমাদের জন্য খূব উপকারী।সবাই ভাল থাকবেন।

আপনার জন্য আরো কিছু পোষ্ট:
কীভাবে চুল পড়া সমস্যা থেকে মুক্তি পাবেন?

দ্রুত চুল বৃদ্ধির ৭টি গোপন রহস্য

চুলের আগা ফাটা প্রতিরোধ করবেন যে পাঁচটি উপায়ে

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।