cool hit counter

শুষ্ক ত্বকের যত্ন

হিমেল হাওয়ার দিনগুলোতে কমবেশি সবারই ত্বক শুষ্ক হয়ে পড়ে। শীতে কারও কারও ত্বক অতিরিক্ত ফেটে যায়। অতিরিক্ত ত্বক ফাটা হতে পারে জন্মগত কারনে। আবার কারও রোগের কারনেও ত্বক ফেটে যেতে পারে। নিযমিত ময়েশ্চরাইজারলাগানোর পরও যদি অতিরিক্ত ত্বক ফাটে তাহলে বুঝতে হবে অন্যকোন সমস্যা আছে।  নিয়মিত ঘরে বসেই ত্বকের যত্ন নিলেই শুষ্ক ত্বক হয়ে উঠবে লাবন্যময়। তাই স্বভাবিক আদ্রতা ফিরে পেতে আমরা নিচের পরামর্শগুলো অনুসরন করি।

 শুষ্ক ত্বকের যত্ন
 শুষ্ক ত্বকের যত্ন

** ত্বক পরিষ্কার রাখতে হবে সব সময়। যতবার মুখ ধোবেন ততবার মুখে ময়েশ্চারাইজার লাগাতে হবে।

** ত্বক লাব্ন্যময় রাখতে আপনাদের আর একটি ভালো উপায় আপনাদের সামনে তুলে ধরা হল। একটি ডিমের কুসুমের সাথে খানিকটা দুধের সর, একটু মুসুরের ডাল বাটা এবং এর সাথে একটু মধু মিশিয়ে প্যাক তৈরি করে ত্বকে লাগান। সপ্তাহে তিন দিন এ প্যাক ব্যবহারে ত্বকের অতিরিক্ত শুষ্ক ভাব কমে যাবে।

** শুষ্কতা এড়াতে নিয়মিত ময়েশ্চারাইজার লাগাতে হবে। অবশ্যই রাতে কিছুটা হলকা ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন।

** ত্বকের লাবন্য ফিরিয়ে আনতে হারবাল ফেসিয়াল ছাড়াও বিভিন্ন বিউটি ফেসিয়াল করতে পারেন।

নিজের ত্বক সম্পর্কে সচেতন হন নিয়মিত এগুলো অনুসরন করুন এবং ত্বকে লাবন্য ময় করে তুলুন। আমাদের সাইটটিতে নিয়মিত  চোখ রাখুন। আশা করি আমাদের তথ্যগুলো আপনাদের মনে ধরবে।

আপনার জন্য আরো কিছু পোষ্ট:
শীতকালে গেড়ালি ফাটা রোধের উপায়

কীভাবে চুল পড়া সমস্যা থেকে মুক্তি পাবেন?

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।