cool hit counter
Home / Health Tips / ওজন কমাতে ৫ পানীয়

ওজন কমাতে ৫ পানীয়

অধিক ওজন সকলেন জন্য একটা বড় ধরনের সমস্য। উচ্চতা অনুসারে ওজন বেশি হলে মানুষ বিভিন্ন সমস্যায় পড়ে।
এই ওজন কমাতে হলে সবাইকে অবশ্যই নিয়ম করে খাবার খেতে হবে। সেই সাথে ওজন কমাতে পানি একটি গুরুত্বপূর্ন
ভূমিকা করে। তবে পানিয়োর মধ্যে  গুরুত্বপূর্ন ৫টি পানিয় রয়েছে। এ ৫টি পানিয় সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিত তুলে ধরা হল।

ওজন কমাতে ৫ পানীয়
ওজন কমাতে ৫ পানীয়

লেবুর  শরবত :

লেবুর  রসে অতিরিক্ত ওজন কমানোর সবচেয়ে গুরুত্বপূর্ন উপাদান রয়েছে। ঘরে বসেই আপনি এ শরবত রি করতে পারেন। এ শরবত আপনার শরীরে চর্বি  কমাতে সহায়তা করবে। এবং যে জিনিষ গুলো শরীরে মেদ তৈরি করে তা শরীর থেকে বের করে দিতেও এ শরবত সাহাজ্য করে।

পানি :

আমরা সকলেই জানি পানি আমাদের দেহের একটি অপরিহার্য উপাদান। পানি ছাড়া আমাদের দেহ অচল। সেই সাথে সাথে পানি আমাদের দেহের ওজন কমাতে সাহাজ্য করে। তা আমরা আনেকেই জানি না। তবে পানির সাথে একটু  টমেটো অথবা শশা কুচি কুচি করে মিসিয়ে দিলে আরো বেশি উপকার পাবেন।

চিনি ছাড়া চা :

সকলেই কমবেশি চা পান করে। তবে চিনি ছাড়া চা পানে ওজন কমে বলে জানা গেছে। এই চা এর সাথে যদি একটু খাটি মধু মিশিয়ে নিতে পারেন তাহলে আর বেশি উপকার পাবেন।

কালো কফি :

কালো কফি পানে ওজন কমে কলে প্রমানিত হয়েছে। প্রতিদিন অন্তত দুই কাপ কফি পান করলে আপনি অবশ্যই ভালো ফল পাবেন। তবে অবশ্যই কফিতে দুধ এবং চিনির পরিান কম হবে।

দুধ :

দুধ আমাদের শরীর গঠনে মূখ্য ভূমিকা পালন করে। তবে আধিক দুধ পানে হিতে বিপরিত হতেপারে। কারন বেশি দুধ পান করলে শরীরে ওজন কমানোর পরিবর্তে ওজন বাড়িয়ে দেবে। তাই প্রতিদিন এক গ্লাস করে দুধ পান করুন।

উপরের নিয়ম গুলো অনুসরন করলে নিশ্চই আপনাদের ওজন কমাতে সাহায্য করবে। আপনাদের সুস্থ জীবনই আমাদের কাম্য।

আপনার জন্য আরো কিছু পোষ্ট:
শুষ্ক ত্বকের যত্ন

শীতকালে গেড়ালি ফাটা রোধের উপায়

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

ডিম

ডিম কখনোই হাফ সিদ্ধ করে খাবেন না, কিন্তু কেন? দেখুন ভিডিওসহ

ডিম খেতে অনেকেই ভালবাসেন। কিন্তু যে জিনিস খেতে ভাল লাগে, তাতেই বিপত্তি। ডিমের বেলায়ও তাই। …