cool hit counter

ক্লান্তি দূর করতে কি করবেন

ক্লান্তি

ক্লান্তি দূর করতে কি করবেন

ঈদের আগে বাড়িতে কাজের ঝক্কি কম নয়। খুব কি ক্লান্তিতে ভুগছেন ? কাজের ধকল বেশি মনে হলে স্পা ট্রিটমেন্ট নিতে পারেন ক্লান্তি দূর করতে । ঈদের ঝক্কি-ঝামেলা শেষ করে অনেকেই পারলারে স্পা ট্রিটমেন্ট নেন।

চাইলে আগেও করাতে পারেন।ক্লান্তি কাটিয়ে ঈদের দিন হয়ে উঠবেন ফুরফুরে, সজীব।
কেননা স্পাতে ব্যবহৃত সব উপাদান প্রকৃতি থেকে নেওয়া হয় তাই এখনই নিজেকে ক্লান্তির আভাস  মুক্ত করে তুলুন ।

যেমন বিভিন্ন ধরনের তেল, এসেন্স, প্যাক, স্ক্রাব ইত্যাদি; যা ত্বকের গভীর থেকে ময়লা পরিষ্কার করে এবং শরীর থেকে ক্ষতিকর উপাদান দূর করে দেয়।

এ ছাড়া পারলারে স্পা করার জন্য থাকে স্নিগ্ধ, শান্ত পরিবেশ, হালকা সুরের মূর্ছনা, ফুলের সুবাস বা তাজা ফুলের আয়োজনে তৈরি মনোরম আবহ; যা মনকে ফুরফুরে করে তোলে নিমেষেই এবং সেই সাথে ক্লান্তির  মুক্ত ।

শুধু আরাম নয়, স্পার মাধ্যমে ত্বকেরও যত্ন নেওয়া হয়ে যায়। নানা রকম স্পার উপকারিতা জানিয়েছেন রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন।

বডি স্পা

* ম্যাসাজের মাধ্যমে শরীরের ক্লান্তির দূর হয় এবং রক্তসঞ্চালন ভালো হয়।
* রোদে পোড়া দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।
* ব্ল্যাকহেডস ও ব্রণের সমস্যা থেকে মুক্তি পেতে সহায়তা করে।
* ত্বকের মরা কোষ ঝরে যায় এবং স্নায়ুগুলো শিথিল হয়।

হেয়ার স্পা

* চুলের গোড়া মজবুত করে এবং নতুন চুল গজাতে সাহায্য করে।
* ক্ষতিগ্রস্ত চুল সারিয়ে তোলে এবং চুলের গোড়া মসৃণ ও ঝলমলে করে তোলে আর সেই সাথে দুর করে ক্লান্তির আভাস  ।

বাড়িতে বসেও স্পার মতোই আরামদায়ক সৌন্দর্যচর্চা করতে পারেন। কীভাবে-তা জানিয়েছেন রূপবিশেষজ্ঞ রাহিমা সুলতানা।

ফুট স্পা

একটি গামলায় কুসুম গরম পানি নিয়ে তাতে ল্যাভেন্ডার অথবা কোনো এসেনশিয়াল অয়েল মিশিয়ে তাতে এক চিমটি লবণ দিন। এবার গোলাপ বা যেকোনো সুগন্ধি ফুলের পাপড়ি ছড়িয়ে দিন। ১৫ মিনিট এ পানিতে পা ডুবিয়ে রাখুন। এরপর হালকা করে পা দুটো ঘষে স্ক্রাব করে নিন।দুর হবে আপনার ক্লান্তি ।

ফেসিয়াল স্পা

মধু, লেবু অথবা কমলার খোসা এবং পরিমাণমতো মুলতানি মাটির সাহায্যে প্যাক তৈরি করে ১৫ মিনিট মুখের ত্বকে লাগিয়ে রাখুন। পরে কুসুম গরম পানিতে মুখ ধুয়ে নিন।এটাও একটা ভাল পদ্ধতি আপনার ক্লান্তি দুর করতে ।

হেয়ার স্পা

চুলের জন্য জলপাই তেল বেশ ভালো। মাথার ত্বকে কিছুক্ষণÿজলপাই তেল ম্যাসাজ করে নিন। ১৫ মিনিট পর গরম পানিতে ভেজানো তোয়ালে দিয়ে পুরো মাথা ঢেকে নিন। এভাবে ১০ মিনিট রেখে শ্যাম্পু করে ফেলুন।

এ ছাড়া নারকেল তেলের সঙ্গে ডিম মিশিয়ে প্যাক তৈরি করে ৩০ মিনিট রেখে শ্যাম্পু করে ডিপ কন্ডিশনিং করে ফেলুন। এটি চুলকে মসৃণ ও নরম করবে।

ফেসবুক কমেন্ট

comments

About Farzana Rahman