cool hit counter
Home / রান্নাঘর / ঈদের আগেই কি করবেন পার্লারে

ঈদের আগেই কি করবেন পার্লারে

ঈদের

ঈদের আগেই কি করবেন পার্লারে

কেউ হয়তো ঈদের আগের দিন ছুটলেন বিউটি পারলারে, ফেসিয়াল করিয়ে নিলেন ঠিকঠাক। কিন্তু বিপত্তি বাধল ঈদের দিন। ঈদের সকালে ঘুম থেকে উঠেই দেখলেন, মুখের ত্বকে র্যা শ উঠেছে।

এমন হলে কার না মন খারাপ হয় বলুন তো? এমন বিপত্তি এড়াতে ফেসিয়াল, ভ্রু প্লাকসহ যাবতীয় কাজ সেরে নিন কয়েকটা দিন আগেই। ঈদের আগের দিনটায় বেশ ভিড় থাকে পারলারে। তাই কয়েক দিন আগেই পারলারের কাজগুলো করে ফেলুন।
হারমনি স্পার আয়ুর্বেদ রূপবিশেষজ্ঞ রাহিমা সুলতানা বলেন, ফেসিয়াল করার পরে যেকোনো কারণেই কারও কারও ত্বকে অ্যালার্জি হতে পারে। তাই ঈদের তিন-চার দিন আগেই ফেসিয়াল করিয়ে নেওয়া ভালো।
এ বিষয়ে আরও জানালেন সোনালীস এইচডি মেকআপ স্টুডিওর স্বত্বাধিকারী সোনালী ফেরদৌসী মজুমদার। তিনি বলেন, যেকোনো একটি বিশেষ দিনের জন্য ফেসিয়াল করাতে চাইলে তা কিছুদিন আগে করানোই ভালো।

কারণ, হঠাৎ করে ত্বকে র্যা শের মতো কোনো সমস্যা হলেও সাধারণত এক-দুই দিনের মধ্যে সেটির সমাধান করে ফেলা যায়।

 

জেনে নিন

 

ফেসিয়াল:

ত্বকের ধরন বুঝে ফেসিয়াল করানো খুবই গুরুত্বপূর্ণ। খেয়াল রাখতে হবে, সব ত্বকে সব ফেসিয়াল মানানসই নয়।

ম্যানিকিওর-পেডিকিওর:

ম্যানিকিওর ও পেডিকিওর করতে চাইলে ঈদের তিন-চার দিন আগে করতে হবে। আর বাসায় স্নানঘরে রাখতে পারেন একটি আলাদা ব্রাশ।

গোসলের সময় ব্রাশটিতে সাবান বা শাওয়ার জেল লাগিয়ে নিয়ে পা পরিষ্কার করতে পারেন নিয়মিত।

ভ্রু প্লাক করতে হলে:

ভ্রু প্লাক করতে গিয়েও হতে পারে র্যাশ। আবার অদক্ষ হাতে ভ্রু প্লাক করাতে গিয়ে কখনো কখনো ভ্রুর কাছে কেটে যেতে পারে। তাই ঈদের তিন-চার দিন আগেই ভ্রু প্লাক করিয়ে নিন।

চুলে রং করান যাঁরা:

যাঁরা রুট কালার করান, তাঁরা ঈদের দু-তিন দিন আগেই তা করিয়ে নিন। অনেক সময় বাড়তি রঙের কারণে প্রথম দিকে ঝামেলায় পড়তে হয়। আর হাইলাইট করতে চাইলে তা করা উচিত অন্তত ঈদের  এক সপ্তাহ আগে।

চুল কাটাতে চাইলে:

ঈদের সময় চুল কাটাতে চাইলে তা করা উচিত অন্তত এক সপ্তাহ আগে।

মেহেদি রাঙা হাত:

ঈদের এক দিন আগে হাতে মেহেদি লাগাতে পারেন। তবে বাজারের কিছু টিউব মেহেদিতে মেশানো থাকে ক্ষতিকর রাসায়নিক পদার্থ। এগুলো ত্বকে ব্যবহার না করাই ভালো। ঈদের আগে এরকম ক্যামিক্যাল যুক্ত  প্রসাধনী ব্যাবহার করা উচিৎ নয় ।

রাসায়নিক উপাদানসমৃদ্ধ মেহেদি হাতে লাগালে হাত দিয়ে খাবার না খেয়ে বরং চামচের সাহায্যে খাবার খাওয়া উচিত। বিশেষ করে শিশুদের ক্ষেত্রে এ বিষয়টি খেয়াল রাখতে হবে।

কোনো কোনো রাসায়নিক পদার্থের জন্য কিডনি পর্যন্ত ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই রাহিমা সুলতানা জানালেন প্রাকৃতিকভাবে হাত রাঙানোর উপায়। ঈদের আগে মেহেদি পাতা, খয়ের ও লেবুর রস একসঙ্গে খুব মিহি করে বেটে নিয়ে নিজেই কোণে ভরে বিভিন্ন ডিজাইন করতে পারেন হাতে।
হঠাৎ র‌্যাশ উঠে গেলে: হঠাৎ যদি র্যাশ উঠেই যায়, সে ক্ষেত্রে টক দই ম্যাসাজ করলে উপকার পাবেন। রাহিমা সুলতানা জানালেন, টক দইয়ে আছে প্রোবায়োটিক। এর ফলে অ্যালার্জি কিংবা র‌্যাশ কমে যায়। এই কারনে এই সময় টকদই বেশ কাজে দেবে যদি আপনি ভাল ভাবে ঈদের আগে পার্লারিং করতে চান ।

ফেসবুক কমেন্ট

comments

About Farzana Rahman

Check Also

টমেটো সস

টমেটো সস ঘরেই তৈরী করুন

দোকানে সারি বেঁধে সাজানো থাকে নানান ব্র্যান্ডের টমেটো সস । আকর্ষণীয় বোতলে রাখা এই সস …