cool hit counter

দাম্পত্য জীবনে চির সুখের দোলা

দাম্পত্য জীবনেদাম্পত্য জীবনে চির সুখের দোলা

নারী ও পুরুষ বিয়ের(married) পূর্বে শারীরিক সম্পর্ক থেকে বিরত থাকলে, দাম্পত্য জীবনে চির সুখ বিরাজ করে।

চমৎকৃত করার মতো একটি মজার জরিপ থেকে জানা গেছে, দাম্পত্য জীবনে জুটিদের মধ্যে যারা অনেকদিন পর্যন্ত শারীরিক সম্পর্ক (physical relation) না করে দিন পার করেছেন সেসব দম্পতি বিবাহিত জীবনে অনেক বেশি সুখি হয়েছেন।
ইউনিভার্সিটি অফ ভার্জিনিয়ার ন্যাশনাল ম্যারেজ প্রোজেক্টের মনোবিজ্ঞানি গালিনা কে. রোয়াডস এবং স্কট এম. স্ট্যানলির মতে, “যেসব বিবাহিত দাম্পত্য জীবন প্রেম ছাড়া শুরু হয়েছে, তাদের মধ্যে শতকরা ৪২ ভাগ দম্পতি খুব সুন্দর দাম্পত্য জীবন পার করছেন।”

মাসিক চলাকালীন দাম্পত্য জীবন নিয়ে কিছু স্বাস্থ্য সচেতনতা

আর এই জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে যারা প্রেম করে বিয়ে করেছেন তাদের বেশিরভাগেরই দাম্পত্য জীবন অতটা সুন্দর নয় বলেই জানিয়েছেন তারা।

ওয়েবসাইট কেএমবিজি.কম এক প্রতিবেদনে জানায়, দম্পতিদের জীবন নিয়ে করা এই জরিপে অংশগ্রহণকরীদের মধ্যে শতকরা ৪০ জনের মধ্যে শতকরা ৩৬ জনই এই মন্তব্য করেন।
ন্যাশনাল ইনিস্টিটিউট অফ চাইল্ড হেলথ অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্টের অর্থায়নে পরিচালিত যুক্তরাষ্ট্রের রিলেশনশিপ ডেভেলপমেন্টের জরিপে থেকে তথ্য নিয়ে এই গবেষণা করা হয়।

যেভাবে ঘুমালে দাম্পত্য সমস্যা বেড়ে যাওয়ার আশঙ্খা থাকে
২০০৭ থেকে ২০০৮ সালের মধ্যে ১৮ থেকে ৩৪ বছর বয়সী প্রায় ১ হাজারেরও বেশি আমেরিকানের উপর এই জরিপ চালানো হয়, যারা অবিবাহিত হলেও কোনও না কোনওভাবে বিপরীত লিঙ্গের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছিলেন।
জারিপে আরও দেখা গেছে, বেশিরভাগেরই বিভিন্ন জনের সঙ্গে শারীরিক সম্পর্ক্ স্থাপনের অভিজ্ঞতা রয়েছে।
তবে যেসব দাম্পতি সুখে দাম্পত্য জীবন পার করছেন, তাদের বেশিরভাগেরই একের অধিক সঙ্গী ছিল না বলে জানিয়েছেন।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।