cool hit counter
Home / ব্যায়াম / সাঁতার কাটার উপকারিতা

সাঁতার কাটার উপকারিতা

আমরা সাঁতারের উপকারিতা দুরে থাক, সাঁতারই জানিনা। বিশেষ করে শহর অঞ্চলের মানুষেরা সঁতার সর্ম্পকে একটু কম জানি। কারন তারা সঁতারের সুয়োগই ঠিক মত পায় না। গ্রমের মত শহর এলাকায় নদী নালা খাল বিল পুকুর নেই। বিশেষ করে তাদের জন্যআজগে আমাদের এই আলোচনা। আবার শুধু মাত্র তাদের জন্য তাও আবার ঠিক নয়। আনেকে সঁতার জানেন অথচ সাঁতারের উপকারিতা সর্ম্পকে যানেন না। তাদের জন্যও আজগে আমাদের এই আলোচনা।
সাঁতার কাটার উপকারিতা
সাঁতার কাটার উপকারিতা

সব ব্যায়ামের ভিতর সঁতার একটি ভালো ব্যায়াম। তাছাড়া সাঁতারের অনেক উপকারিতা আছে। সাঁতার শুধু আমাদের ব্যায়ামের কাজ করে না ।অনেক সময় আমাদের জীবনও বাঁচায়। অনেকে মনে করতে পারেন সঁতার আবার কিভাবে আমাদের জীবন বাঁচায়। ধরা যাক আপনি কোথাও নদী ভ্রমনে গিয়েছেন তখন যদি আপনার কোন দূরঘটনা ঘটে তখন আপনি কি করবেন। এই সাঁতারই তখন আপনার জীবন বঁচাতে পারে। একটি গভেষনায় দেখাগেছে যারা নিয়মিত সঁতার কাটেন তাদের হার্ট অনেক ভালো থাকে। তাছড়া অনান্য ব্যায়মের তুলনায় সঁতারে শরীরে রক্ত চলাচল সমান ভাবে হয়। আর একটি বড় বিষয় হচ্ছে যেকোন ব্যায়াম করলে শরীর থেকে ঘাম আকারে লবন পানি বের হয়ে যায়। কিন্তু সঁতারে এরকম কোন সমস্যা থাকেনা। কারন পানিতে সাঁতার কাটলে শরীর থেকে কোন পানি বের হয়না। তাই সঁতারে কোন পার্শ  প্রতিক্রিয়া নেই। আর একটি জরিপে দেখা গেছে। যারা নিয়মিত সঁতার কাটেন তারা অন্য সব সাধারন মানুষের চেয়ে অনেক সুস্হ ওসামার্থবান হয়। প্রতিদিন আপিনি ২৫ খেকে ৩০ মিনিট সঁতার কাটতে পারেন। তবে যাদের সঁতারের কোন সুযোাগ নেই তারা অবশ্যই নিয়মিত হাটা চলা করবেন।

উপরিক্ত আলোচনা থেকে আমরা এ সিধান্তে পৌছাতে পারি যে একটা মানুষের জীবনে সুস্হ থাকার জন্য সাঁতার একটি অতান্ত গুরুত্বপুর্ন বিষয়। তাই যথা সম্ভব আমরা নিয়মিত সাঁতার কাটার চেষ্টা করব।

আপনার জন্য আরো কিছু পোষ্ট:
ধনে পাতার গুরুত্ব
কেমন হবে ঈদের দিনের সাজ
মাসিকেরে সময় তলপেটে ব্যাথার সমাধান
প্রাকৃতিকভাবে ব্রেস্ট বড় করার উপায়

Swimming,best exercise,best excessive for good health,swim for good health

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

ব্যায়ামের

ব্যায়ামের মাধ্যমে সহবাসে মধুর আনন্দ লাভ করার উপায়

সহবাসের এক দারুন অনুভূতি উপভোগ করতে কিছু গোপন কৌশলের তো দরকার আছে৷ যেগুলি সাধারণত অনেকেরই …