cool hit counter
Home / রোগ জিঞ্জাসা / বহু ধরণের রোগ প্রতিরোধে আদা-মধুর অসাধারণ সিরাপ

বহু ধরণের রোগ প্রতিরোধে আদা-মধুর অসাধারণ সিরাপ

রোগ রোগ প্রতিরোধে আদা-মধুর অসাধারণ সিরাপ

এই ঠাণ্ডার মৌসুমে হরেক রকমের রোগ বালাই লেগেই আছে? আজ ঠাণ্ডা লাগছে তো পরশু জ্বর, একবার কাশি হচ্ছে তো আরেকবার সর্দি, কখনো গায়ে ব্যথা, কখনো পেটের অসুখ, কখনো হজমে সমস্যা।
এই সমস্ত সমস্যা দূর হয়ে যাবে যদি প্রতিদিন সেবন করেন মধু ও আদা দিয়ে তৈরি এই অসাধারণ সিরাপটি। তৈরি করতে লাগবে মাত্র ৫ মিনিট, কিন্তু এই অসাধারণ খাবারটি আপনাকে রাখবে বহু রোগ থেকে দূরে।
পৃথিবীর মোটামুটি সব দেশের খাবারেই ব্যবহার করা হয় আদা। মূলত চীন দেশের হলেও এর চাষ এখন বিশ্বজুড়ে হয়। আদার এসেনশিয়াল অয়েল অসংখ্য রোগের চিকিৎসায় ব্যবহৃত হয়।
আদার আছে অ্যান্টি ব্যাকটেরিয়াল, অ্যান্টি ফাঙ্গাল, অ্যান্টি অক্সিডেনট গুণাবলি যেগুলো শরীরে গড়ে তোলে অসংখ্য রোগের বিরুদ্ধে প্রতিরোধ ব্যবস্থা। একই কথা খাটে প্রাকৃতিক মধুর বেলাতেও। আর এই দুটি উপাদান যখন মিলে যায়, বলাই বাহুল্য যে তা হয়ে ওঠে রোগের বিরুদ্ধে একটা শক্তিশালী হাতিয়ার।

 

কীভাবে তৈরি করবেন –
বড় বড় দুই টুকরো আদা নিন। তারপর ছিলে নিয়ে গ্রেটারে ঘষে মিহি ঝুরি করে নিন। তারপর আধা কেজি অরগানিক মধু এতে মিশিয়ে ফেলুন। তারপর রেখে দিন ২৪ ঘণ্টা। এর পর থেকেই এটি খাওয়ার যোগ্য হয়ে উঠবে। ফ্রিজে রাখলেই ভালো।

কীভাবে খাবেন –
প্রতিদিন ৩ বেলা এক টেবিল চামচ করে এই সিরাপ খান। আপনার শরীরে গড়ে উঠবে শক্ত রোগ প্রতিরোধ ব্যবস্থা, সর্দি-জ্বর-ঠাণ্ডা সেরে যাবে দ্রুত, হজম শক্তি উন্নত হবে দ্রুত।

বিশেষ সতর্কতা –
এই মিশ্রণে কোন ধাতব চামচ ব্যবহার করবেন না। শুধুমাত্র কাঠ কিংবা সিরামিকের চামচ ব্যবহার করুন। কোন অবস্থাতেই ধাতব চামচ নয়।

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

জ্বরঠোসা

আমার প্রায়শই জ্বরঠোসা হয়, সর্দি লেগেই থাকে, এর সমাধান কী?

প্রশ্নঃ আমার প্রায়শই জ্বরঠোসা হয়। এর কারণে আমার খুব অসহ্য লাগে। সর্দি লেগেই থাকে। নিঃশ্বাস …

2 comments