cool hit counter
Home / প্রশ্ন ও উত্তর / সহবাস টাইম ১ মিনিট এবং আমার ডায়াবেটিস আছে সমাধান কি?

সহবাস টাইম ১ মিনিট এবং আমার ডায়াবেটিস আছে সমাধান কি?

ডায়াবেটিসসহবাস টাইম ১ মিনিট এবং আমার ডায়াবেটিস আছে সমাধান কি?

আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের পাঠক প্রশ্নের উত্তরের এই পর্বে আলোচনা করা হবে সহবাসের সময় দ্রত বীর্যপাত এবং শরীরে ডায়াবেটিসের সমস্যা জনিত কারণ নিয়ে।
পাঠক প্রশ্নঃ আমার সহবাস টাইম ১ মিনিট, আমার বয়স ৪০, ডাইবেটিস আছে, কি করব?
আপনার ডক্টরের উত্তর: খুব সম্ভবত আপনার শীঘ্রপতনের সমস্যার মূল কারণ Diabetes। ডায়াবেটিসে আক্রান্ত অনেকের ক্ষেত্রেই শীঘ্রপতন সহ অন্যান্য যৌন সমস্যা হয়। প্রথমত আপনার ডাক্তারের পরামর্শ মত উপযুক্ত ওষুধ খেয়ে ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। ডাক্তারকে আপানার যৌন সমস্যার কথা জানান। তার সাথে সাথে নিয়মিত শারীরিক এক্সারসাইজ করুন। এক্সারসাইজ যে শুধু ডায়াবেটিস নিয়ন্ত্রণেই সাহয্য করে তাই নয়, যৌন সমস্যা সমাধানেও বিশেষ কার্যকরী। এছাড়াও নিয়মিত কেগেল এক্সারসাইজ করতে পারেন যাতে বীর্যপাত নিয়ন্ত্রণ করার ক্ষমতা আসে। কেগেল এক্সারসাইজের ফলে PC -পেশী শক্তিশালী হয়। যৌনসঙ্গমের সময় স্টার্ট-স্টপ টেকনিক ব্যবহার করুন। কিছুক্ষণ সঙ্গম করার যখন মনে হবে আর একটু করলেই বীর্যপাত হবে তখনই PC -পেশী সংকুচিত করে সঙ্গম করা থামিয়ে দিন। তারপর ধীরে ধীরে PC-পেশি শিথীল করে কিছুক্ষণ স্ত্রীকে চুম্বন বা আলিঙ্গন করুন। অতঃপর যখন মনে হবে বীর্যপাতের অনুভব কমে গেছে তখন পুণরায় শুরু করুন। স্ত্রী বা সঙ্গিনীকে সুখি রাখার জন্য সঙ্গমের পূর্বে হাত ও মুখ ব্যবহার করে “আদর” করতে পারেন। মনে রাখবেন যে ক্লিটোরিস উত্তেজিত করলে মহিলাদের অর্গ্যাজম হবার সম্ভাবনা সাধারণত বেশি হয়। বিভিন্ন “পোজে” সঙ্গম করে দেখুন, হয়তো কোন পোজ (যেমন ওমেন-অন-টপ) আপনার স্থায়ীত্ব বেশি হবে। লং-লাস্টিং কন্ডোম ব্যবহার করেও দেখতে পারেন। তবে এসবে কোন উপকার না হলে উপযুক্ত সেক্সোলজিস্ট বা ইউরোলজিস্টের পরামর্শ নিন যিনি আপনার অবস্থা পরীক্ষা করে দেখে সেই হিসেবে উপদেশ দেবেন। ভালো থাকবেন।

আমার যৌন আনন্দ লাভের আগেই আমার স্বামীর বীর্য বের হয়ে যায় কি করা উচিৎ?

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

আমার

আমার শিক্ষিকাকে আমার খুব ভালো লাগত, তাই আমি উনাকে বিয়ের প্রস্তাব দিই….

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর …

One comment