cool hit counter

মানুষের পেটে জন্ম নিল হাতির শিশু!

হাতির

মানুষের পেটে জন্ম নিল হাতির শিশু!

মাঝে মাঝে খবরও গাছে ওঠে। যদি তারমধ্যে থাকে রসাল কোনও গল্প। শিক্ষিত, সমাজ সচেতন ও বিজ্ঞানমনস্ক মানুষ মাঝে মধ্যে ঠেলায় পড়লে যেমন দশ আঙুলে এগারোখানা আঙটি পড়ে ঠিক তেমনি ফেসবুক রকে শেয়ার, লাইক করে মশগুল আড্ডা মারে ভুঁয়ো খবরকে সত্যি ভেবেও।
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় হাতির মতো একটি শিশুর ছবি ভাইরাল হয়ে উঠেছে। ‘হাজলার ডট কম’ নামে এক ওয়েবসাইট দাবি করেছে, নরওয়ের এক দম্পতি জন্ম দেয় হাতির মতো দেখতে একটি ‘হাইব্রিড’ শিশুর। ছবিতে দেখা গেছে নাকের বদলে অবিকল হাতির মতো শুঁড় ও হাত-পা অসম্পূর্ণ।
সেই ওয়েবসাইটে আরও দাবি করা হয়, ইতিমধ্যে নরওয়ের প্রবাসী ভারতীয়রা শিশুটিকে দেখার জন্য তাঁদের বাড়ির সামনে ভিড় জমায়। গণেশের আর্বিভাব হয়েছে এই কৌতূহলে শিশুটির বাড়ির সামনে ফুল নিয়ে হজির হয়েছে তারা।
এতে ভীষণ অখুশি শিশুটির বাবা-মা আলেক্সান্ডার ও লোলা অ্যান্ডারসন। হাজলার ওয়েবসাইটের হাস্যকর দাবি, শিশুটির পরিবার জানিয়েছে তাঁদের সন্তানকে ভারতের কাছে বিক্রি করে দেবে যদি সারা জীবন তাজমহলে থাকতে দেয়।
এই খবর ও ছবি সোশ্যাল মিডিয়া ভাইরাল হওয়ার পর হোয়াক্স স্লেয়ার নামক ওয়েবসাইট এই খবরকে ভিত্তিহীন বলে জানায়। সেই ওয়েবসাইটে জানানো হয়, হাজলার ডট কমে প্রকাশিত খবর সম্পূর্ণ ভিত্তীহীন, গুজব। পৃথিবীতে এমন কোনও সন্তানের জন্ম হয়নি। ওই নরওয়ে দম্পতির চরিত্রও ভুঁয়ো বলে দাবি করা হয়। খবরের সত্য খুঁজতে গিয়ে ওই ওয়েবসাইট দাবি করে, এক অস্ট্রেলিয়ান চিত্রকর পাত্রিসিয়া পিক্কিনি এই ছবিটি আঁকেন। তিনি একজন বিখ্যাত স্থাপত্যকর। মানুষ ও পশুর সংমিশ্রণে এইরকম অনেক ছবি এঁকে নজর কেড়েছে সবার।

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  বাবা ও ৫ ছেলে এক বউয়ের সঙ্গে ভাগাভাগি করে থাকে...

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

One comment

  1. সত্যিই অবাস্তব