cool hit counter

অল্পবয়সী নারীদের জন্মনিয়ন্ত্রণ পিল খাওয়ালে কি সমস্যা হবে?

পিল

নারীদের জন্মনিয়ন্ত্রণ পিল

আপনার ডক্টরের পাঠকসংখ্যা দিন দিন বাড়ছে।অনেকেই আপেনার ডক্টরের পোষ্টে খুবই উপকার পেয়েছে বলে আমাদের ম্যাসেজ করনে।আজকের এই আর্টিকেলটিও আমাদের একজন নিয়মিত পাঠকেরই করা। তিনি অল্পবয়সের নারীদের পিল খাওয়ানের বিষয়ে জানতে চেয়েছেন।চলুন তার করা প্রশ্ন ও আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের পরামর্শ জেনে নিই।
‪পাঠক প্রশ্নঃ‬ আমি বিয়ে করেছি ১০ মাস হয়েছে। আমি মূলত আমার ইচ্ছার বিরুদ্ধে বিয়ে করেছিলাম। কারণ তার বয়স কম ছিল মাত্র ১৫ বছর। পক্ষান্তরে আমার বয়স ২৫ বছর। আমি তাকে স্কুলে ভর্তি করেছি এবং বলেছি যতদিন সে পড়তে চায় পড়ুক।

 

সে নিয়মিত স্কুলে যায় এবং পড়াশুনা করে। কনডম ব্যবহারে আমি এবং সে কেউ তৃপ্তি পাই না। এখন আমি কি তাকে পিল খাওয়াতে পারি আর পিল খাওয়ালে কোন পিল খাওয়াবো? নাকি পিল খাওয়ালে পরে সন্তান নিতে গেলে কোন সমস্যা হবে?

 

‪আপনার ডক্টরের ‎উত্তরঃ‬ আপনার ১৫ বছর বয়সী স্ত্রীকে পিল খাওয়াতে পারবেন, যদি তাঁর মাসিক নিয়মিত হয় এবং কোন হৃদরোগ বা স্তনে কোন সমস্যা না থাকে। হরমোন জনিত কোন সমস্যা হলেও আপনার স্ত্রীর পিল খাওয়ায় সমস্যা হতে পারে। তাই সবচেয়ে ভাল হয়, যদি আপনি একজন গাইনীর ডাক্তারের কাছে গিয়ে আপনার স্ত্রীকে একটু চেক আপ করিয়ে নেন।

জেনে নিন কখন সহবাস করলে নারীদের বাচ্চা হয়?
আর পিল খেলে সন্তান নিতে সাধারণত সমস্যা হবার কথা নয়। পিল খাওয়া বন্ধ করলে ও অন্য কোন সমস্যা না থাকলে আপনারা ৩ থেকে ৪ মাসের মধ্যে বাচ্চা নিতে পারবেন। ধন্যবাদ
‪#‎পরামর্শ_দিয়েছেনঃ‬ ডাঃ নিবিড় (ইন্টার্ন, চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ)

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

Loading...

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  মহিলাদের যৌন উত্তেজনক পিল তৈরি হল এই প্রথম !

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

One comment