cool hit counter

বর্ষা মৌসুমে পায়ের যত্ন নিবেন কীভাবে?

বর্ষা মৌসুমে পায়ের যত্ন নিবেন কীভাবে?
বর্ষা মৌসুমে পায়ের যত্ন নিবেন কীভাবে?

বর্ষাকাল অনেকের কাছে খুব মজার একটি কাল।সারাদিন বৃষ্টি পড়া দেখতে খুব ভালো লাগে।বাসায় থেকে থেকে মজা নেওয়াটা বর্ষাকালের থেকে আর হয় না।তবে সমস্যা হলো তাদের যাদের বৃষ্টির দিনেও ঘন ঘন বাইরে যেতে হয়। আর বর্ষাকালের মৌসুমে সবথেকে খারাপ অবস্থার সম্মুকীন হতে হয় আপনার সুন্দর পা দুটির। বর্রাষাকালে রাস্তা, ঘাট পানিতে ডুবানো থাকে। শহর এলাকায় রোস্তা আর ড্রেনের পানি এক হয়ে যায়। এই নোংরা পানি পেরিয়ে আসতে হয় এর জন্য অনেকের পায়ে বিভিন্ন রকম জীবানুর আক্রমনে রোগ হতে পারে। আর সৌন্দর্য পিপাসুরা তাদের পেডিকিওর করা সুন্দর পা’ এর আঙুল, নখ ইত্যাদি হারায়। কিন্তু সারাসপ্তাহ কাজ করার পর ছুটির দিনে আর ইচ্ছে করে না পার্লারে গিয়ে পেডিকিওর করার। কিন্তু পা’দুটো পরিস্কার করে সুন্দর করে তোলাও দরকার। কি করবেন? জেনে নিন কয়েকটি সহজ পদ্ধতি যাতে আপনার সুন্দর পেডিকিওর করা পা থাকে মসৃণ ও সুন্দর।

১। আপনি বুট পরুন বা খোলা জুতো পরুন, রোজ বাড়ি ফিরে অবশ্যই ভাল করে নিজের পা ধুন। পা ধোয়ার সময় সরু ব্রাশ দিয়ে ভাল করে আঙুলগুলো থেকে ঘষে ময়লা একদম বের করে দিন।
২। পা ভাল করে ধুয়ে নেওয়ার পর নরম তোয়ালে দিয়ে আলতোভাবে মুছে নিন। এরপর নিজের গায়ে যেমন ময়েশ্চারাইজার লোশন লাগান সমানভাবে পায়ে ময়েসচারাইজার লোশন লাগান। পা’এর জন্য আলাদা ময়েশ্চারাইজার লোশন পাওয়া যায়।
৩। পা’য়ের নখ খুব বেশি লম্বা করবেন না। হাতের নখ যেমন প্রতি সপ্তাহে সুন্দর শেপ করে কেটে ফাইল করেন। ঠিক সমানভাবেই পায়ের নখগুলি সুন্দরভাবে কেটে ফাইল করুন এবং ফাইল করার সময় খেয়াল রাখবেন নখের কোন দিক অসমান যেন না হয়ে থাকে। কারণ অসমান নখে সবথেকে বেশি ময়লা জমে থাকে।

আপনার নিত্যদিনের জীবনকে স্বাচ্ছন্দময় করাই আপনার ডক্টরের উদ্দেশ্য।রূপচর্চা বিষয়ক যেকোন পরামর্শ পেতে ভিজিট করুন আপনার ডক্টর সাইটটি।ধন্যবাদ

Tags: পায়ের যত্ন, পায়ের যত্ন নেওযার উপায, পায়ের যত্ন নিব কীভাবে, পায়ের যত্ন নেওয়ার টিপস,বর্ষাকালে পায়ের যত্ন, বর্ষা মৌসুমে পায়ের যত্ন নেওয়ার উপায়, পা, পায়ের যত্ন টিপস

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  Foot Care In Winter – শীতে পায়ের যত্ন

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।