cool hit counter

মেয়েদের কুমারিত্ব নিয়ে ছেলেদের যে ভ্রান্ত ধারনাগুলো!

কুমারিত্ব মেয়েদের কুমারিত্ব নিয়ে ছেলেদের ভ্রান্ত ধারনা

সফল বিয়ের চাবিকাঠি কী? অনেক কিছুই হতে পারে। তবে মেয়েদের কুমারিত্ব এর একটা প্রধান শর্ত বলে অনেকেই মনে করেন। কিন্তু সম্প্রতি পরিবর্তন ঘটেছে এই পুরানো ভাবনার। কারণ একদল সমাজতাত্ত্বিকের মতে, বিয়ের আগের যৌন সম্পর্ক বিবাহিত জীবনে না কি কোনও প্রভাবই ফেলে না। কী রকম?

 

আসলে যতই আমরা চাঁদে বা মহাকাশে পাড়ি জমাই না কেন বিয়ের ব্যাপারে মেয়েদের কুমারিত্ব virginity নিয়ে প্রায় সব ছেলেই ভাবে। এমনকী ডাক্তারের কাছে গিয়ে স্ত্রী কুমারি কিনা তা কীভাবে পরীক্ষা করবে, সে বিষয়ে জানতেও দ্বিধাগ্রস্ত হয় না, এমন প্রচুর ছেলেই পাওয়া যায়৷ যদিও চিকিৎসাবিজ্ঞানে মেয়েদের কুমারিত্ব পরীক্ষার বিশেষ কোনও পদ্ধতি নেই বললেই চলে।

 

সেক্স বিশেষজ্ঞদের মতে, অনেক পুরুষই নতুন বিয়ের পর এসে ডাক্তারকে বলতে থাকেন, প্রথম সহবাসের পরেও স্ত্রী-এর রক্তপাত হয়নি। আসলে কুমারিত্বর virginity সঙ্গে রক্তপাতের যোগ রয়েছে, এই ধারণাটাই ভ্রান্ত। বিশেষ করে সাইকেল চালানো বা সাঁতার কাটা যারা ছোট থেকেই করছেন, তাদের হাইমেন আগেই ছিঁড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাছাড়াও প্রথমবার সহবাসের পর রক্তপাত না হওয়ার জন্য কিছু শরীরগত কারণও দায়ী। কারওর রক্তপাত হল না মানেই সে কুমারী নয়, এমনটা ভাবলে কিন্তু ভুল ভাবা হচ্ছে।

 

আসলে একজন মহিলার কুমারীত্ব রয়েছে কি না সে ব্যাপারে একমাত্র বলতে পারে তার প্রেগনেন্সি হিস্ট্রি বা সে নিজে যদি এই ব্যাপারে কখনও মুখ খোলে। তাই স্ত্রী বা বান্ধবীর কুমারিত্ব নিয়ে অবিলম্বেই ছেলেদের ভাবনা বদলানো উচিত। বিয়ের পরবর্তী বোঝা পড়ার উপরই বেশি মনোযোগ দেওয়া উচিত বলে মনে করেন বিশেষজ্ঞরা।

 

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

2 comments

  1. Amar somossar kotha kivabe apnader janabo. plz niyom ta bolben

    • Contact Us menu থেকে সমস্যা লিখে পাঠাতে পারবেন