cool hit counter
Home / অন্যান সাজ / দুর্গা পূজার সাজ..!

দুর্গা পূজার সাজ..!

দুর্গা পূজার

দুর্গা পূজার সাজ

দেবীদুর্গাকে স্বাগত জানাতে শুধু প্রকৃতি সাজেনি, সাজ রব পড়েছে তরুণ তরুণীর মাঝেও। পূজার এ আনন্দকে আরও আন্দোলিত করতেই যেন সব প্রস্তুতি।
পূজার এ আনন্দের বন্যা এক নাগাড়ে চলতে থাকবে টানা পাঁচদিন। ষষ্ঠী থেকে শুরু করে দশমীর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে উৎসব।

 

মহালয়ার মাধ্যমে এর প্রস্তুতি পর্ব শুরু করে তারা। তবে নিজেদের তারুণ্যের বহিঃপ্রকাশ ঘটে সপ্তমীর সাজসজ্জা দিয়ে। খুব ভোরে দেবী প্রতিমার অঞ্জলি দিয়ে উৎসবের কার্যক্রম শুরু করে। এ সময়ে শাড়িটাকেই বেশি পছন্দ সবার। লাল পাড়ের সাদা সিল্ক অনেকেরই অতিরিক্ত পছন্দ। ষষ্ঠীটা সবাই তাঁতের শাড়ি বা প্রিন্টের শাড়িতে পার করে দিলেও সপ্তমী অষ্টমী আর নবমীতে সবাই একটু স্নিগ্ধ আর হালকা সাজেই সাজতে চায়। ছেলেদের থাকে যথারীতি পাঞ্জাবি আর ধুতি। তবে কেউ কেউ পোশাকেও নিজেকে সাজান। এ সময় পোশাক হবে হালকা রঙের। সন্ধ্যাতে চাই একটু ভারী সাজ। সব সাজের মূল ভিত্তি হয়ে থাকবে আপনার নিজস্ব সৌন্দর্য।

 

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

মডেল: মিলন ও পুতুল স্টাইলিং: কে এম শাকিব,ছবি: শিথিল রহমান,আয়োজনে: মিজু ক্রিয়েশন।

সূত্র: ভোরের পাতা অনলাইন

সার্চ কীওয়ার্ড:Durga Puja harness , durga puja, durga pujar saj, durga puja shajgoj, durga pujar shajgoj, durga pujar preparation, durga pujar prostuti, durga pujar shari, durga pujar shirt, durga pujar t-shirt, durga pujar jama, durga pujar panjabi, durga pujar polo shirt, durga pujar beauty tps, durga pujar shajcare, durga pujar shajghor, durga pujar item, durga puja katabo, r image, durga pujar hd image, durga pujar video, durga pujar thakur, durga pujar prutia, durga pujar style, durga pujar onustan, durga pujar gan, durga pujar poem, durga pujar montro, দুর্গা পূজা, দুর্গাপূজা সাজ, দুর্গা পূজার প্রস্তুতি, দুর্গা উৎসব, পূজার সাজ, পূজার সাজগোজ, পূজার জামাকাপড়, পূজার শাড়ি, পূজার পাঞ্জাবি, পূজার টি শার্ট, পূজার শার্ট, পূজার প্যান্ট, পূজারর ধূতি,

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

হিজাব

ঈদের জন্য জনপ্রিয় কিছু হিজাব ট্রেন্ডস!

পবিত্র ঈদ-উল-ফিতরের আর মাত্র প্রায় ২ সপ্তাহ বাকি। মুসলমানদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসবকে সামনে …