cool hit counter
Home / প্রশ্ন ও উত্তর / হস্তমৈথুনকালে যৌন উত্তেজনা আসলেও লিঙ্গ শক্ত বা সহজে উত্থিত হয় না

হস্তমৈথুনকালে যৌন উত্তেজনা আসলেও লিঙ্গ শক্ত বা সহজে উত্থিত হয় না

লিঙ্গ শক্তহস্তমৈথুনকালে  লিঙ্গ শক্ত হয় না

আজকে আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টাল যে বিষয়ের উপর আলোচনা করবে সেই বিষয়টি অত্যন্দ গুরুত্বপূর্ণ, বিষয়টি নিয়ে আমাদের পেজে অনেকেই ম্যাসেজ দিয়েছে।বিষয়টি হলো হস্তমৈথুনকালে যৌন উত্তেজনা আসলেও লিঙ্গ শক্ত বা সহজে উত্থিত হয় না। আসেল এটি উত্তেজনাকালে লিঙ্গ শক্ত বা উথিত না হওয়া বেশ জটিল একটি সমস্যা। চলুন বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানি।

 

প্রশ্নঃ আগে যখন আমি হস্তমৈথুন করতাম তখন আমার আলাদা করে লিঙ্গ শক্ত বা উত্তেজিত করার প্রয়োজন পড়ত না। লিঙ্গ নিজে নিজে প্রচণ্ড শক্ত এবং উত্তেজিত হয়ে থাকত। আমি শুধু বাথরুমে গিয়ে বা আমার বেড রুমে বসে বা অন্য কোন comfortable place -এ গিয়ে হস্তমৈথুন করে বীর্যপাত করতাম। কিন্তু এখন প্রায় দেখা যায় আমার মানসিকভাবে খুব যৌন উত্তেজনা আসে কিন্তু লিঙ্গে শক্ত বাব আসে না। লিঙ্গ শক্ত বা উত্তেজিত করতে হলে হাত দিয়ে নাড়তে হয়। এরকম কেন হচ্ছে? তাঁর মানে কি আমার কোন sexual problem হচ্ছে? আর লিঙ্গ যদি নিজে নিজে উত্তেজিত না হয় তাইলে তখন কি আমি হস্তমৈথুন করব ? কিন্তু সেই সময় আমি মানসিকভাবে খুব উত্তেজিত হয়ে থাকি এবং বীর্যপাত না করা পর্যন্ত কোন কাজে মন বসে না। আমার কি কোন doctor দেখান উচিত? Doctor দেখালে কোন doctor এর কাছে যাওয়া উচিত?

 

উঃ মনে হয় না আপনার কোন শারীরিক সমস্যা রয়েছে। শারীরিক সমস্যা থাকলে লিঙ্গ শক্ত বা একেবারেই উত্তেজিত হত না। যেহেতু হাত দিয়ে নাড়লেই আপনার পেনিস উত্থিত হয়ে যায় তাই চিন্তার কোন কারণ নেই এবং এই মুহূর্তে ডাক্তারের কাছে না গেলেও চলতে পারে। বয়ঃসন্ধির সময় সাধারণত সব ছেলেদেরই যৌনতৃষ্ণা খুব বেশি থাকে। ওই বয়সে সামান্য কারণেই খুব বেশি যৌন উত্তেজনা হয় এবং অতি সহজেই লিঙ্গ শক্ত বা উত্থিত হয়ে যায়। বয়স বৃদ্ধির সাথে সাথে যৌনচিন্তা ও উত্তেজনা অনেকটা গা-সওয়া হয়ে যেতে পারে এবং উত্তেজনার থ্রেশোল্ড বেড়ে যায়। কাজেই আগে কি হত সেটার সাথে এখনকার তুলনা করবেননা।

 

পর্নোগ্রাফি দেখার সময় বা যৌন উত্তেজক গল্প পড়ার সময় কি আপনার লিঙ্গ উত্থিত হয়? মানসিকভাবে উত্তেজনা আসে কথাটির অর্থ কি? সম্ভবত আপনি হস্তমৈথুন করাতে অভ্যস্ত হয়ে গেছেন। তাই যেটাকে আপনিযৌন উত্তেজনা ভাবছেন সেটা হয়ত ঠিক উত্তেজনা নয়, নেশা। আপনি লিখেছেন যে বীর্যপাত না করা পর্যন্ত কোন কাজে মন বসে না। এই কথা থেকে প্রমান হয় যে হস্তমৈথুন প্রকৃতপক্ষেই আপনার নেশা হয়ে গেছে। অনেকটা সিগারেটের প্রতি নেশার মত, যতক্ষণ সিগারেট না খাওয়া হচ্ছে ততক্ষণ অন্য কোন কাজে মনোনিবেশ করতে অসুবিধা হয়। কাজেই যৌনতা ও যৌন উত্তেজনা নিয়ে এই মুহূর্তে খুব বেশি মাথা ঘামানো আপনার অনুচিৎ। সৃষ্টিশীল কাজে মন দিন, নিয়মিত শারীরিক কসরৎ বা এক্সারসাইজ করুন। জীবনে সেক্স ছাড়াও উপভোগ করার মত অনেক বস্তু রয়েছে, সেগুলো করুন। যখন লিঙ্গ শক্ত বা উত্তেজিত হবে কেবল তখনই হস্তমৈথুন করুন। বীর্যপাত না করা পর্যন্ত মন উসখুস করলে একটু বন্ধুদের সঙ্গে আড্ডা মারুন বা একটু বাইরে থেকে ঘুরে আসুন বা খানিক এক্সারসাইজ করুন। যাইহোক এই মুহূর্তে দুঃশ্চিন্তা ছেড়ে দদিন। বান্ধবী বা স্ত্রীর সাহচর্যের সময়ও যদি লিঙ্গ শক্ত বা উত্তেজিত না হয় তখন ডাক্তার দেখাবেন।

বাঁকা লিঙ্গ কেন হয় ? বাঁকা লিঙ্গ সোজা করার উপায়

 

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

আমার

আমার শিক্ষিকাকে আমার খুব ভালো লাগত, তাই আমি উনাকে বিয়ের প্রস্তাব দিই….

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর …

2 comments

  1. amr panis strong hota chay na ar amr gf ar sata ami sex korta pari na khub tension a asi gf ar kasa gala panis durbol hoya jay ar mal out hoy as soon as plz soloution me plz 01780381025 this is my no