cool hit counter
Home / নখ / নখের ফ্রেঞ্চ ম্যনিকিওর বাড়িতে বসেই

নখের ফ্রেঞ্চ ম্যনিকিওর বাড়িতে বসেই

নখের ফ্রেঞ্চ

নখের ফ্রেঞ্চ ম্যনিকিওর বাড়িতে বসেই

নখের বিভিন্ন ধরণের স্টাইলের মধ্যে ফ্রেঞ্চ ম্যানিকিওর সবসময় ট্রেন্ডে ইন৷ সফিস্টিকেটেড সাজের সঙ্গে নখের এই স্টাইলটি একেবারে পারফেক্ট৷ অনেকেই এই ম্যানিকিওরের জন্য দ্বারস্থ হন বিভিন্ন পার্লারের৷ অনেকের পক্ষে আবার বারবার পার্লারে গিয়ে এই ম্যানিকিওর করা সম্ভব হয়ে ওঠে না৷ তবে এবার আপনার এ ঝামেলা দূর করার জন্য বাড়িতে বসেই আপনি করতে পারবেন এই মন পছন্দ ম্যানিকিওরটি৷ দেখে নিন কিভাবে করবেন ফ্রেঞ্চ ম্যানিকিওর৷

 
সবার প্রথমে নখের পুরোনো নেইল পলিশ তুলে ফেলুন রিমুভার দিয়ে। এবার কিউটিক্যাল অয়েল লাগিয়ে নিন নখের চামড়া বা কিউটিক্যালের উপর। কিছুক্ষণ এভাবে রেখে দিন, যাতে চামড়া কিছুটা নরম হয়ে গেল হালকা হাতে নখের ওপর তেলটা একটু ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করে নিন। তারপর একটি কিউটিক্যাল পুশার দিয়ে আস্তে আস্তে কিউটিক্যাল পিছনের দিকে পুশ করুন। কিউটিক্যাল পুশারের অপর প্রান্ত দিয়ে নখে জমে থাকা ময়লা পরিষ্কার করে ফেলুন। নখ পরিষ্কার হয়ে গেলে নেইল কাটার এবং ফাইলার দিয়ে নখ কেটে নিন আপনার পছন্দ অনুযায়ী আকার।
নখের ফ্রেঞ্চ ম্যানিকিওরের জন্য আপনার কয়েক ধরনের নেইলপলিশ দরকার। তিনটি রঙের ওয়াটার কালার, পিঙ্ক বা বেইজ এবং ঝকঝকে উজ্জ্বল সাদা রঙ।
প্রথমে স্বচ্ছ নেইল পলিশ লাগিয়ে নিন নখে। তাতে নখ ভালো থাকবে এবং যেকোনো রঙের নেইল পলিশ ব্যবহার করা হলে কেমিক্যাল থেকে যে হলুদ ছাপ নখে পড়ে তা দূরে রাখবে। ক্লিয়ার কালারের নেইল পলিশটি শুকিয়ে গেলে এর উপর হালকা গোলাপি বা বেইজ রঙের নেইলপলিশ লাগিয়ে নিন। নেইল পালিশ শুকিয়ে গেলে তার উপর আরেক কোট নেইলপলিশ লাগিয়ে নিন ওই একই রঙের।
নেইল পলিশ শুকিয়ে যাওয়ার পর নখের সামনের দিকে অর্থাৎ আপনার নখের ওপর যেটুকু অংশ আপনি সাদা রাখতে চান,সেটি বাদে বাকি অংশে নেইল গাইড লাগিয়ে নিন। যেকোনও দোকানে আপনি এই স্টিকারগুলো কিনতে পারেন। নেইল গাইড না থাকলে আপনি কাপড়ের অংশ বা কাগজও আটকে রাখতে পারেন আপনার নখের উপরে৷ এবার বাড়তি নখের উপর উজ্জ্বল সাদা রঙের নেইল পলিশ লাগিয়ে দিন।
কয়েক মিনিট অপেক্ষা করুন এবার নেইল গাইডটি তুলে ফেলুন। নেইল পালিশ শুকিয়ে গেলে পুরো নখে স্বচ্ছ নেইল পলিশ লাগিয়ে নিন। এভাবেই হয়ে গেল আপনার ফ্রেঞ্চ ম্যানিকিউর।
বর্তমানে ফ্রেঞ্চ ম্যানিকিওরের ধরনে এসেছে বৈচিত্র্য। আজকাল ফ্রেঞ্চ ম্যানিকিওরের সাদা রঙের বদলে এসেছে অন্য রঙের ব্যবহার। লাল, কালো বা ছাই রং অথবা আপনার পছন্দ অনুযায়ী নির্বাচন করতে পারেন যেকোনও রং। ফ্রেঞ্চ ম্যানিকিউর অনেক দিন ধরে রাখতে কয়েক দিন পর পর ওপরের নেইল পলিশের কোটটি লাগিয়ে নিতে হবে৷

জেনে নিন নখ রাঙানো বিষয়ে যত কথা

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

নেইল পলিশ

মাত্র ২টি উপাদান দিয়ে ঘরেই তৈরি করে ফেলুন পছন্দের নেইল পলিশ

মাত্র ২টি উপাদান দিয়ে ঘরেই তৈরি করে ফেলুন পছন্দের নেইল পলিশ হাতের সৌন্দর্যের একটি গুরুত্বপূর্ণ …

2 comments

  1. আমি আমার সমসসাগুলো কিভাবে লিথবো আপনাদের৷ দয়া করে বলবেন কি

    • উপরে Contact Us মেনুতে অাপনার সমস্যা লিখে ম্যাসেজ করুন।ধন্যবাদ