cool hit counter

সিল্কি ঝলমলে চুলের জন্য ব্যবহার করুন এই ৫টি দারুণ হেয়ার প্যাক

সিল্কিসিল্কি ঝলমলে চুল

সিল্কি স্বাস্থ্য উজ্জ্বল সুন্দর চুল কার না পছন্দ বলুন? সুন্দর ঝলমলে সিল্কি চুল পাবার জন্য আমরা কত কিছু না করে থাকি! কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি আমরা করতে ভুলে যাই। আর তা হল চুলের খাবারের কথা। চুলের খাবার? তা আবার কী? অনেকেই হয়তো জানেন না যে আমাদের দেহের মত চুলেরও প্রয়োজন রয়েছে খাবারের ও পুষ্টির এবং এতে সাহায্য করবে নিত্যদিনকার কিছু খাবারই। আমাদের দৈনন্দিনকার এই খাবারগুলো চুলের পুষ্টি জুগিয়ে চুল পড়া কমিয়ে দিবে এবং চুলকে করবে খুশকিমুক্ত ও সিল্কি । প্যাকগুলো সপ্তাহে একবার ব্যবহার করুন দেখুন ম্যাজিক।

 

১। সিল্কি ঝলমলে চুলের জন্য লেবু এবং দুধের প্যাক

দুই কাপ দুধ এবং একটি লেবুর রস মিশিয়ে একটি প্যাক তৈরি করে নিন। এটি চুলে ভাল করে লাগান। চুলের গোড়াসহ সম্পূর্ণ চুলে প্যাকটি লাগাবেন। আধা ঘন্টার পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনার চুলকে সিল্কি, ঝলমলে এবং স্বাস্থ্যজ্বল করে তুলবে।

 

২। সিল্কি ঝলমলে চুলের জন্য মধু এবং অলিভ অয়েল

আপনার শুষ্ক মলিন চুলকে সিল্কি ও স্বাস্থ্যজ্বল করে তুলতে মধু ও অলিভ অয়েলে প্যাকের জুড়ি নেই। এই প্যাকটি চুলের আগা ফাটা দূর করে থাকে। এটি চুল বৃদ্ধি করে চুলকে সিল্কি ও মসৃণ করে তোলে।

পড়ুন  কোঁকড়া ফ্রিজি চুল সোজা আর সিল্কি করার ন্যাচারাল উপায়

 

৩। সিল্কি ঝলমলে চুলের জন্য কলার প্যাক

কলা এমন একটি উপাদান যা চুলের গোঁড়া মজবুত করার পাশপাশি চুলকে সিল্কি, মসৃণ করে। একটি পাকা কলা ব্লেন্ড করে পেষ্ট করে নিন। এর সাথে এক টেবিল চামচ মধু মিশিয়ে নিন। চুলের গোঁড়া থেকে সম্পূর্ণ চুলে এই প্যাকটি লাগান। ১৫- ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। জেনে নিন ড্রাই চুলের জন্য ডিম দিয়ে তৈরী ৫ টি হেয়ার প্যাক

 

৫। সিল্কি ঝলমলে চুলের জন্য ডিম এবং চা

আপনার চুল কি হঠাৎ করে রুক্ষ হয়ে গেছে? শুষ্ক রুক্ষ চুলকে সিল্কি করে তুলতে এই প্যাকটি অনেক বেশি কার্যকর। ডিমের সাদা অংশ এবং চায়ের লিকার দিয়ে একটি প্যাক তৈরি করে নিন। ডিমের সাদা অংশ চুলের গোঁড়া থেকে পুষ্টি জুগিয়ে থাকবে। আর চায়ের লিকার প্রাকৃতিকভাবে আপনার চুলকে সিল্কি করে তুলবে।

 

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ
সূত্রঃপ্রিয়.কম

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।