cool hit counter
Home / যৌন জীবন / ইসলামে সহবাসের স্বাভাবিক আসন কোনটি?

ইসলামে সহবাসের স্বাভাবিক আসন কোনটি?

সহবাসের

ইসলামে সহবাসের স্বাভাবিক আসন

ইসলামে সহবাসের স্বাভাবিক আসন হলো এই যে, স্বামী উপরে থাকবে এবং স্ত্রী নিচে থাকবে, অর্থাৎ সহবাসের মিশনারী পজিশন। প্রত্যেক প্রাণীর ক্ষেত্রেও সহবাসেএই স্বাভাবিক পন্থা পরিলক্ষিত হয়। সর্বপরি এ দিকেই অত্যন্ত সুক্ষভাবে ইঙ্গিত করা হয়েছে আল কুরআনে। আয়াতের অর্থ হলোঃ “সহবাসে যখন স্বামী স্ত্রীকে ঢেকে ফেললো তখন স্ত্রীর ক্ষীণ গর্ভ সঞ্চার হয়ে গেল।”
আর সহবাসের  সময় স্ত্রী যখন নিচে থাকবে এবং স্বামী তার উপর উপুড় হয়ে থাকবে তখনই স্বামীর শরীরের মাধ্যমে স্ত্রীর শরীর ঢাকা পড়বে। তাছাড়া এ পন্থাই সর্বাধিক আরামদায়ক। এতে স্ত্রীরও কষ্ট সহ্য করতে হয়না এবং গর্ভধারণের জন্যেও তা উপকারী ও সহায়ক। বিখ্যাত চিকিৎসা বিজ্ঞানী ইবনে সীনা তার অমর গ্রন্থ “আল-কানুন” নামক বইয়ে এই পন্থাকেই সর্বোত্তম পন্থা হিসেবে উল্লেখ করেছেন এবং স্বামী নিচে এবং স্ত্রী উপরে (কাউগার্ল পজিশন) সহবাসের পন্থাকে নিকৃষ্ট পন্থা বলেছেন। কারণ এতে পুরুষাঙ্গে বীর্য আটকে থেকে দুর্গন্ধ হয়ে কষ্টের কারণ হয়ে দাঁড়ায়। এছাড়া যেসব নারী মা হতে চান তারা সহবাসের পর উপুড় হয়ে কিছুক্ষণ শুয়ে থাকবেন। তাহলে বীর্য খুব দ্রুত জরাযুতে পৌছতে পারবে।

 

সুতরাং আমাদের অবশ্যই লক্ষ্য রাখা উচিত যেন আনন্দঘন মুহুর্তটি পরবর্তীতে বেদনার কারণ হয়ে না দাড়ায়।

জেনে নিন দ্রুত বীর্যপাত সমস্যা ( প্রথম পর্ব )

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

যৌবন ধরে রাখে যে সব ভেষজ উদ্ভিদ

চটজলদি রোগ নিরাময়ের জন্য আমরা অনেকেই অ্যালোপ্যাথির দ্বারস্থ হয়ে যাই। কষ্ট লাঘবে তখন পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয়টা …