cool hit counter
Home / প্রশ্ন ও উত্তর / নতুন বিয়ে করেছি সমস্যা হলো সহবাসের সময় লিঙ্গ উত্তেজিত হয়না, কি করব?

নতুন বিয়ে করেছি সমস্যা হলো সহবাসের সময় লিঙ্গ উত্তেজিত হয়না, কি করব?

সহবাসের

সহবাসের সময় লিঙ্গ উত্তেজিত করার উপায়

প্রশ্নঃ আমার বয়স ২২ বছর। আমি গত তিন মাস আগে আমার প্রেমিকাকে বিয়ে করেছি, কিন্তু সেটা আমাদের দুজনের পরিবারই এখন পর্যন্ত জানেনা। আমরা একে অপরকে অনেক ভালবাসি। প্রতি ১ মাস পর আমরা রাতে গোপনে দেখা করি এবং সারা রাত আমরা এক সাথে থাকি। কিন্তু প্রথম রাতেই আমি খুবই বিব্রতকর আর হতাশাজনক পরিস্থিতিতে পড়ি। সে রাতে সহবাসের চেষ্টাকালে আমার লিঙ্গের কিছুতেই Erection হয়নি। সুতারাং আমাদের সহবাস  করা হয়নি। সেই দিনের পর থেকে এই সমস্যা সমাধানের জন্য আমি ইন্টারনেট থেকে এই বিষয়ে বিভিন্ন তথ্য জানার চেষ্টা করি এবং সেই মোতাবেক নিয়মতান্ত্রিক জীবনযাপন করেছি। আর আমার উচ্চতা 5’7″ ওজন ৬০ কেজি, আমার লিঙ্গের আকার এবং আকৃতি স্বাভাবিক এবং আমার জানা মতে আমি শারিরিক ভাবে সম্পূর্ন সুস্থ্য। আমি সিগারেট খাওয়া বন্ধ করেছি, পর্ন দেখা বন্ধ করেছি, আমি এখন মাসে ২-৩ বারের বেশি হস্তমৈথুন করিনা, যৌন চিন্তা থেকে দূরে থাকার চেষ্টা করি, নিয়মিত কেগেল ব্যায়াম করি এবং যৌনতায় সাহায্য করে এমন খাবার নিয়মিত খাই। এটাও বলে রাখি আমরা love making এর ক্ষেত্রে কোন ধরনের তাড়াহুড়া করিনা। আমাদের স্পর্শে ভালবাসা থাকে। যাইহোক, এর পর আমি আরো দুই রাত আমার স্ত্রির সাথে ছিলাম, কিন্তু ফলাফল একই রইল। আমাদের এখনো সহবাস করা  হয়নি। আমি আর আমার স্ত্রী এখনো ভার্জিন!! আমি অনেক হতাশায় ভুগছি যেটা ভাষায় প্রকাশ করার মত না। আমার স্ত্রীর কাছে নিজেকে অনেক ছোট মনে হয় আর ওর সাথে যৌনতা বিষয়ক যেকোন কথা বলতে বা ওকে আজকের জন্য কাছে পেতে চাই সেটা বলতেও লজ্জা লাগে। যদিও আমার স্ত্রী আমাকে এই ব্যাপারে সান্ত্বনা দেয়ার চেষ্টা করে। আগে আমার যৌনতা বিষয়ক যেকোন কথা শুনলেই Erection হত। কিন্তু কখন থেকে যে আমার এই ক্ষমতাটা হারিয়ে গিয়েছে আমি নিজেও বুঝতে পারিনি। তবে আমার Erection যে একেবারেই হয়না তা না। প্রতিদিনই কোন কারণ ছাড়াই কিছু সময়ের জন্য আমার erection হয়। আমার স্ত্রীর সাথে যখন থাকি তখনও কিছুটা Erection হয়, তবে সেটা সেক্স করার জন্য যথেষ্ট না। আমি এই সমস্যা থেকে মুক্তি চাই যেভাবেই হোক! আপনার কাছে সাহায্যের জন্য এসেছি, আশা করি আমাকে আপনি সাহায্য করবেন। -ধন্যবাদ

 

উঃ প্রশ্ন করার জন্য ধন্যবাদ। প্রথমেই বলব আপনি অযথা ভয় পাচ্ছেন। বন্ধু, বড় বড় কাজে এমন ছোট ছোট সমস্যা হয়েই থাকে! প্রথম প্রথম সহবাসের ক্ষেত্রে একটু আধটু সমস্যা অনেকেরই হয়। ধৈর্য্য ধরুন, দেখবেন আপনি শীঘ্রই সহবাস  করাতে এক্সপার্ট হয়ে উঠেছো।

 

আপনি উল্লেখ করেছো যে প্রতিদিনই কোন কারণ ছাড়াই কিছু সময়ের জন্য আপনার লিঙ্গ উত্তেজিত (erection) হয়। এর থেকে স্পষ্ট যে সহবাসের  করার জন্য আপনার কোন শারীরিক সমস্যা নেই। আপনার সমস্যা মূলত মানসিক।আপনার বয়সে লিঙ্গ-উত্তেজনা জনিত সমস্যার প্রধান কারণ মানসিক চাপ ও দুশ্চিন্তা। খুব সম্ভবত পরিবারের সকলকে লুকিয়ে বিয়ে করা নিয়ে আপনার অবচেতন মনে অপরাধবোধ কাজ করছেন। আপনি অপনার জীবিকা উল্লেখ করেন নাই। জীবিকা সংক্রান্ত চাপ বা ভবিষ্যতে কি হবে সেটা নিয়েও দুশ্চিন্তা থাকতে পারে মনে। প্রতি মাসে আপনি আপনার  স্ত্রীর সাথে গোপনে দেখা করেন এবং একসাথে রাত কাটান। এমতাবস্থায় অবচেতন মনে লোক জানাজানি হবার ভয়ও হতে পারে। এছাড়া প্রথমদিন স্ত্রীর সাথে সহবাসের চেষ্টায় সফল না হবার গ্লানিও মানসিক চাপের অন্যতম কারণ। আপনি নিজেই লিখেছেন যে প্রচন্ড হতাশায় ভুগছেন। এই অবস্থায় যৌনজীবনে বিরূপ প্রভাব পড়াটা খুবই স্বাভাবিক।

 

আপনার সমস্যার সমাধানের চাবিকাঠি আপনার নিজের কাছেই রয়েছে। প্রথমত, তিনদিন স্ত্রীর সাথে সহবাসের চেষ্টা করওে সহবাস করতে পারেন নাই বলে চিন্তিত বা হতাশাগ্রস্ত হবার কোন প্রয়োজন নেই। বিশ্বাস করুন, এটা কোন অস্বাভাবিক ব্যাপার নয় যা কেবল আপনার সাথেই ঘটছে। ইংরেজিতে বলে “It can happen even with the best of us!” একমাসের ব্যবধানে আপনার একসাথে এক রাত কাটান। বাকি সময়টা কিভাবে যোগাযোগ রাখেন? ওই সময় মাঝে মধ্যে ফোন-সেক্স করতে পারেন। সিগারেট খাওয়া বন্ধ করে আপনি ঠিক কাজ করেছেন, তবে সীমিত মাত্রায় পর্ন দেখা বন্ধ করার কোন প্রয়োজন নেই। পর্ন দেখা বন্ধ করে সাধু-সন্তের জীবনযাপন শুরু করলে তো কামতৃষ্ণা / সহবাসের  ইচ্ছা এমনিতেই শুকিয়ে যাবে! আপনার স্ত্রীর সাথে যখন রাত কাটাবেন তখন দুজনে মিলে একসাথে পর্ন দেখবেন, তাতে সহজে সহবাসের উত্তেজনা লাভ হবে। রোমান্টিক পরিবেশ তৈরি করতে ওইসময় ঘরে রজনীগন্ধা ফুল রাখতে পারেন! হালকা গানও চলতে পারে। সবকিছু একবারে স্পষ্ট হয়ে গেলে আকর্ষণ এমনিতেই কমে যায়। তাই ঘরে লাইট নিভিয়ে দিবেন (বা কমিয়ে দিয়ে) কয়েকটি মোমবাতি জ্বালিয়ে দিবেন, যাতে মোমবাতির আলো-আধারী পরিবেশে স্ত্রীকে আরও রহস্যময়ী মনে হয়। স্ত্রীকে কিছু “হট” রাত্রিবাস এবং পারফিউম কিনে দিন। আপনার স্ত্রী ওইগুলো পরে সামনে এলে দেখবেন erection কাকে বলে! পোশাক একবারে না খুলে ধীরে ধীরে খুলুন। নিজের কল্পনাশক্তি ব্যবহার করে স্ত্রীর সাথে সহবাসের সময়গুলোকে আরও মধুর ও রোমান্টিক করার চেষ্টা করুন। সহবাস  মানে শুধু যোনির মধ্যে লিঙ্গ ঢুকিয়ে ওঠানামা করা নয়, সেক্স একটি বৃহত্তর ঘটনা যার সূত্রপাত হয় ভালবাসা এবং রোমান্টিকতায়। এছাড়াও অবসর সময়ে আপনার স্ত্রীকে কিভাবে আদর করবে সেটা কল্পনা করুন। যৌনজীবন সজীব রাখতে কল্পনার কোন জুড়ি নেই। আপনি লিখেছেন যে মাসে ২-৩ বার হস্তমৈথুন করেন। নিজের স্ত্রীর কথা চিন্তা করে হস্তমৈথুন করার চেষ্টা করতে পারেন।

জেনে নিন কনডম ব্যবহারে কি কি সুবিধা?

শুধু কেগেল ব্যায়ামই নয়, নিয়মিত জগিং কর এবং সম্ভব হলে কোন জিমে যোগ দিয়ে ব্যায়াম শুরু কর। গবেষণায় দেখা গেছে শারীরিক কসরৎ করলে শরীরে টেষ্টোস্টেরন হরমোন ক্ষরিত হয়, যা কামশক্তি বাড়ায়। গোপনে বিয়ে করা ও স্ত্রীর সাথে গোপনে সহবাস  করা নিয়ে মনে অপরাধবোধ সৃষ্টি হয়ে থাকলে সেটা দূর করার চেষ্টা কর। সহবাসের সময় অবশ্যই কনডম ব্যবহার করবে। নাহলে প্রেগন্যান্ট হয়ে যাবার দুশ্চিন্তা যৌন আনন্দের পথে বাধা সৃষ্টি করতে পারে। তবে বিভিন্ন ব্র্যান্ডের লং-লাস্টিং (বা এক্সট্রা-টাইম) কনডম এই মুহূর্তে ব্যবহার না করাই ভাল (কারণ ওইসব কনডমে এক ধরণের রাসাযনিক লাগানো থাকে যা লিঙ্গের সংবেদনশীলতা কমিয়ে দিয়ে যৌন উত্তেজনা এবং erection-এ বাধা সৃষ্টি করতে পারে)। যেকোন ব্র্যান্ডের ডটেড বা রিবড বা আলট্রা-থিন কনডম ব্যবহার কর। নিয়মিত গান শুনে, সৃষ্টিশীল কাজ করে মন উৎফুল্ল রাখার চেষ্টা করুন। প্রত্যহ সকালে উঠে স্বাস-প্রশ্বাসের ব্যায়াম করলে তা মানসিক চাপ ও দুশ্চিন্তা দূরীকরণে সদর্থক ভূমিকা নেয়। আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করুন। বিশ্বাস করুন যে আপনি সহবাসের মাধ্যমে স্ত্রীকে পুরোমাত্রায় আনন্দ দিতে সক্ষম। আশা করছি যে আপনার স্ত্রীর সাথে কোন কারণে আপনার মানসিক দূরত্ব তৈরি হয়নি। হয়ে থাকলে সেই দূরত্ব কমাতে চেষ্টা করুন। প্রথম সহবাসের সময় স্ত্রী কষ্ট পাবে এই ভয়েও অনেকের ঠিকমাত্রায় erection হয়না। সেজন্য প্রথমে ভাল করে foreplay করে নিবেন। ওই সম্পর্কিত কিছু ভিডিও দুজনে একসাথে দেখুন। সম্ভব হলে দুজনে মিলে কোথাও ঘুরে আসুন। স্ত্রীর কাছে একদম লজ্জ্বা পাবেনা। শেষ করার আগে পুণরায় বলছি যে হতাশা ও দুশ্চিন্তা পরিত্যাগ করে একটু ধৈর্য ধরুন, সবকিছু নিজে থেকেই ঠিক হয়ে যাবে। আর যদি তা না হয় তবে কোন ভাল সেক্স থেরাপিস্ট বা সেক্সোলজিস্ট দেখান। হাতুড়ের কাছে ভুল করেও যাবেন না। আর ভুলেও ওইসব “হার্বাল মেডিসিন” একদম নয়। শুভেচ্ছা রইল।

কনডমের প্রকারভেদ

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।
সূত্র:গুপ্তকথা.কম

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

আমার

আমার শিক্ষিকাকে আমার খুব ভালো লাগত, তাই আমি উনাকে বিয়ের প্রস্তাব দিই….

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর …

6 comments

  1. মইনুল হোসেন

    অামার বয়স ২৫। ৩ বছর হলো প্রেম করছি। এখন সে বিয়ে করতে চায়। কিন্তু সমস্যা হলো আমি আগে অনেক হস্তমৈথুন করতাম। সপ্তাহে ৮-১০ বার। এখন মাসে ৩-৪ বার। লিঙ্গটা ৪.৭ ইঞ্চি লম্বা এবং চিকন কনডম লাগালে অনেক লুজ থাকে। আগের মত সহজে উত্তেজিত হয়না। এ মুহুর্তে কি বিয়ে করা ঠিক হবে?

  2. Vare good

  3. স্যার আমরা সমস্যা টা হল আমার ওয়াইফ কে নিয়ে । আমি বিয়ে করেছি প্রায় দেড় বছর এবং আমরা সামাজিক ভাবে বিয়ে করেছি
    এখন আমাদের চার মাস এর একটা ছেলে আছে । আর আমার স্তৃরীর সাস্থ্য খুব পাতলা মানে সে খুব চিকনা আর এজন্য মাঝে মাঝে আমাদের আত্বিয় স্বজন অনেক কথা বলে এই কারনে তার মন টা খুব খারাপ হয়ে যায় তারপর ও কাদে তখন আমার আর ও বেশী খারাপ লাগে কারন আমি দেশে নাই । এখন আমি ও চাই যে ও একটু মোটা হওক আর এজন্য আমি কি করতে পারি ওর আরো একটা সমস্যা হল কাশি কিছুদিন পর পর ওর খুব কাশি ওঠে । আমাদের বিয়ের প্রায় চার মাস পর আমি দেখতে পাই ও খুব কাশতেছে এরপর ড়াক্তার দেখাই । ড়াক্তার কিছু ঔষধ দিলো এবং বলল এগুলো ডেলিভারি হওয়া পর্যন্ত খেতে হবে তারপর আমি ভাবলাম হয়তো গর্ববতী হওয়ার কারনে কাশি হইছে এরপর যথারীতি ডেলিভারী হলো এবং বিগত চার মাস ও ভালো ছিলো এখন আবার দেখী সে কাশতেছে এখন আমি ও দেশে নাই যে ভালো একটা ডাক্তার দেখাবো আর এই মূহুর্তে আমি কি করতে পারি একটু বলবেন প্লিজ

  4. Aponar Doctor

    এই পোষ্টটি পড়ুন http://aponardoctor.com/archives/2351