cool hit counter
Home / রান্নাঘর / ব্রণের উপদ্রব কমাতে ব্যবহার করুন চন্দনের ৪টি প্যাক

ব্রণের উপদ্রব কমাতে ব্যবহার করুন চন্দনের ৪টি প্যাক

চন্দনের

ব্রণের উপদ্রব কমাতে চন্দনেরপ্যাক

ত্বকের সৌন্দর্য ধরে রাখতে কতো কিছুই না করেন। খাবার দাবারে সচেতনতা থেকে শুরু করে রূপচর্চার নানা ধরন আপনার মুখস্ত। তারপরও মুখে চলছে ব্রণের উপদ্রব। ক্রমেই ত্বকে বেড়ে যাচ্ছে অনাকাঙ্ক্ষিত দাগের পরিমাণ। আপনার নাজুক ত্বকের ব্রণ দূর করে রূপ-লাবণ্য ধরে রাখতে নিয়মিত চন্দন ফেস প্যাক ব্যবহারই যথেষ্ট। আর তাই জেনে নিতে হবে ত্বকের ধরন অনুযায়ী চন্দন প্যাক ব্যবহার।

* ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চন্দনের জুড়ি নেই। মসৃণ ও উজ্জ্বল ত্বকের জন্য হলুদ বাটা ও চন্দনের গুঁড়া মিশিয়ে লাগান। কিছুক্ষণ অপেক্ষার পর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ত্বকের রঙ উজ্জ্বল হবে।

 

* দুই চা চামচ চন্দনের গুঁড়া ও গোলাপ জল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এবার এই প্যাক মুখে লাগিয়ে নিয়ে ১৫ মিনিট রাখুন। এবার ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। স্বাভাবিক ও তৈলাক্ত ত্বকের জন্য এই ফেস প্যাক খুবই উপকারী।

 

* চন্দন গুঁড়ার সঙ্গে টমেটোর রস মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এই পেস্ট মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে নিন। ত্বকের তৈলাক্ত ভাব দূর হবে সহজেই।

 

* রোদে পোড়া ভাব দূর করতে চন্দন বেশ উপকারী। শসার রস, চন্দনের গুঁড়া, দই ও গোলাপ জল একসঙ্গে মিশিয়ে পেস্ট বানিয়ে রোদে পোড়া ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে এলে ঠাণ্ডা পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক রোদে পোড়া ভাব কমাতে সাহায্য করবে।

 

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

অন্যরা যা খুঁজছেন:ব্রণ সারাতে চন্দন, ব্রণ দূর করতে চন্দন, ব্রণের চিকিৎসায় চন্দন, ব্রণের জন্য চন্দন, ব্রণের চিকিৎসা, ব্রণ দূর করতে ভেষজ চিকিৎসা, ব্রণের ওষুধ, চন্দনের গুণাগুণ, ব্রণ সারাতে চন্দনের ব্যবহার, bron, dur korta chondon, chondoner baboher, acne remove, bron dur korer upay, broner osud, broner treatment, bron er jonno chondon er face pack

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

টমেটো সস

টমেটো সস ঘরেই তৈরী করুন

দোকানে সারি বেঁধে সাজানো থাকে নানান ব্র্যান্ডের টমেটো সস । আকর্ষণীয় বোতলে রাখা এই সস …