cool hit counter

কনডম ছাড়া সেক্স করার পর যদি প্রস্রাব করা হয় তবে সেটা নিরাপদ সঙ্গম হয়?

প্রস্রাব

কনডম ছাড়া সেক্স করার পর প্রস্রাব

প্রশ্নঃ আমি সাধারণত সব সময় কনডম দিয়ে সেক্স করি,তবে মাঝে মাঝে কনডম ছাড়া সেক্স করতে ইচ্ছা হয়।তখন কনডম ছাড়াই সেক্স করি এবং সেক্স করার পর পরই প্রস্রাব করি, যদিও একটু সময় লাগে তবুও প্রস্রাব করি। এতে কি সব কিছু নিরাপদ যৌন সঙ্গম হয় ! এসম্পর্কে কিছু বলবেন ??
উঃ কনডম (ইংরেজি: Condom) যৌনসংগমকালে ব্যবহৃত এক প্রকার জন্মনিরোধক বস্তু।কনডম ব্যবহৃত হয় মূলত গর্ভাধান ও গনোরিয়া, সিফিলিজ ও এইচআইভি-এর মতো যৌনরোগের প্রতিরোধক হিসেবে। কনডম পুরুষদের যৌনাঙ্গে পরানো হয়।এটি মিলনের পর সঙ্গীর যোনীতে বীর্য প্রবেশে বাধা দেয়।তাছাড়া কনডম জলাভেদ্য, স্থিতিস্থাপক ও টেঁকসই যার জন্য এটি অন্যান্য কাজেও কমবেশি লাগানো যায়। বীর্যহীনতা চিকিৎসার ক্ষেত্রে কনডমের মধ্যে করে বীর্য সংগ্রহ করা হয়। জলাভেদ্য মাইক্রোফোন তৈরি ও রাইফেলের ব্যারেল নোংরা পঁচা বস্তু দ্বারা বুজে যাওয়া আটকাতেও কনডম (Condom ) ব্যবহৃত হয়।

কনডমের প্রকারভেদ
যৌন সঙ্গমের পর প্রস্রাব করা ভাল অভ্যাস কারণ তাতে মূত্রনালী এবং মূত্রস্থলীতে সংক্রমণ (urinary track infection – UTI) হবার সম্ভাবনা একটু কমে যায়। কিন্তু তাই বলে কনডম ছাড়া সেক্স করার পর প্রস্রাব করলেই সেটা নিরাপদ যৌনসঙ্গম হয় না, যৌনরোগের সংক্রমণ হবার সম্ভাবনা থেকেই যায়। এছাড়াও রয়েছে আপনার সঙ্গিনীর প্রেগন্যান্ট হয়ে যাবার সম্ভাবনা। সেক্স করার পর প্রস্রাব করলে যৌনরোগ বা প্রেগন্যান্ট হবার চান্স কমে না। তবে যদি আপনার কোন যৌনরোগ না থাকে এবং আপনি কেবল আপনার বিশ্বস্ত সঙ্গিনীর (যে যৌনরোগে আক্রান্ত নয় বলে আপনি নিশ্চিত) সাথেই সেক্স করেন তাতে অবশ্য যৌনরোগের সম্ভাবনা নেই বললেই চলে। এক্ষেত্রে কনডম ছাড়া সেক্স করার সময় শুধু গর্ভধারণের কথা মাথায় রাখলেই হবে। সেজন্য কনডম ছাড়া সেক্স করলেও গর্ভধারণ রোধ করার জন্য অপর কোন পদ্ধতি ব্যবহার করুন। কনডম ছাড়াও গর্ভনিরোধের অন্যান্য পদ্ধতি সম্মন্ধে জানতে এই পোস্ট দেখুন

হিলাদের কনডম কি ? এই কনডম ব্যবহারের উপকার বা সুবিধা কি?

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।
সূত্র:গুপ্তকথা.কম

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

3 comments

  1. ফাহিমা

    একটু হেল্প করেন প্লিজ! আমার নতুন বিয়ে হয়েছে, আমার স্বামী দেশে থাকে! আমি ৪/৫ বৎসরের আগে কোন সন্তান নিতে চাইনা! এই বিষয়ে স্বামীকে কিছু বলতে পারবোনা, কারণ আমার স্বামী চাই সন্তান এখন নিতে! এখন সন্তান নিলে আমার জীবন টা শেষ হয়ে যাবে, আমি এখন কি করতে পারি…? প্লিজ একটু জানাবেন…? (আমার বয়স ১৯)

    • পিল খেতে পারেন। তাছাড়া এক প্রকার ইনজেকশন আছে সেটাও ব্যবহার করতে পারেন।ধন্যবাদ

  2. thanks