cool hit counter

দেথে নিন চুলের কিছু ভেষজ যত্ন

যদি ও নারী পুরুষ উভয়ের জন্য চুল খুবই গুরুত্বপূর্ণ। চুলেই ফুটে উঠে চেহারার আসল সুন্দর্য । পুরুষদের থেকে মহিলারা চুল নিয়ে বেশি সচেতন তবে পুরুষরা যে একবোরে কম তাও নয়।আজ আপনার ডক্টর আপনাদের এমন একটি best hair tips উপহার দিবে যার মাধ্যমে জানতে পারবেন কীভাবে চুলের যত্ন করতে পারবেন ভেষজ উপাদান দিয়ে।

দেথে নিন চুলের কিছু ভেষজ যত্ন
চুলের কিছু ভেষজ যত্ন

টিপস নাম্বার ১:  এক মগ চায়ের লিকার ও ১ টি লেবুর রস ভালোভাবে মিশিয়ে নিন।ভালোকরে সংরক্ষণ করুন।চুলে শ্যাম্পু করারপর এই মিশ্রণ মাখান।চুল উজ্জ্বল ফুরফুরে করতে এটি বেশ কার্যকরী।

টিপস নাম্বার ২: চুল নারম ও মসৃণ করার জন্য এক মগ পানিতে ১ টেবিল চামচ সমান খাটি মধু মিশিয়ে চুলে ব্যবহার করুন।

টিপস নাম্বার ৩: শীতকালে গাঁদা ফুলের প্রাচুর্যতা দেখা দেয়। চুলের জন্য এই গাঁদা ফুলের উপকার অনেক।৩ কাপ সম পরিমাণ গরম পানিতে গাঁদা ফুল ভিজিয়ে রাখুন কমপক্ষে ১ ঘন্টা। এরপর ঠান্ডা হলে চুলে ব্যবহার করুন দেখবেন খুশকি থাকবে না। তাছাড়া মাথার ত্বকে থাকা চুলকানি বা ব্যাকটেরিয়া জাতীয় কিছু থাকলে দূর হবে।

টিপস নাম্বার ৪: হাফ কাফ গোলাপ জল, এক মগ সমপরিমাণ পানির সাথে মিশান।শ্যাম্পু করারপর ব্যবহার করুন।দেখবেন মাথার ঘামে হওয়া দুর্গন্ধ দূর হবে এবং মাথা ঠান্ড হবে।

আশাকরি আপনার ডক্টর আপদের দৈনন্দিক জীবনকে সুস্থ ও সুন্দর রাখার জন্য সুস্থ সুন্দর টিপস নিয়ে হাজির হবে।তাই নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর।দরকার হলে সাইটি আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।
আপনার জন্য আরো কিছু পোষ্ট:
কীভাবে বুঝবেন ঋতুস্রাব স্বভাবিক হচ্ছে কিনা?
কীভাবে বুকের দুধ চেপে রাখবেন?
চুলের আগা ফাটা প্রতিরোধ করবেন যে পাঁচটি উপায়ে
পুরুষের অতি প্রয়োজনীয় ৯ খাবার না জানলে নয়

Tags: hair tips, Healthy hair tips, how to make healthy hair, silky hair, how to make silky hair, natural tips for hair, natural hair tips

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।