cool hit counter
Home / ব্রা / সঠিক ব্রা বেছে নিতে মনে রাখুন ৭টি নিয়ম

সঠিক ব্রা বেছে নিতে মনে রাখুন ৭টি নিয়ম

অতীতে ব্রা কথাটা অনেকেই লজ্জ্বার দুষ্টিতে দেখত। যুগের পরিবর্তনের সাথে সাথে পরিবর্তন হয় চলাফেরা ও লাইফস্টাইল।সত্যিকারে ব্রা মহিলাদের একটি অতি প্রয়োজনীয় পোশাক।যার গ্রুরুত্ব এখন সবাই বোঝে।শুধু পোশাক নয় ব্রা এর সাথে নারীর স্বাস্থ্য ও সুন্দর্যের বিষয়টা ও জরিয়ে আছে।তবে ভুল মাপের ব্রা যেমন নারীর সুন্দর্য নষ্ট হয় তেমনি হতে পারে স্তন ক্যান্সার ও।আসুন জেনে নি womens health and fitness এর তেমন একটি টিপস।
 
সঠিক ব্রা বেছে নিতে মনে রাখুন ৭টি নিয়ম
সঠিক ব্রা বেছে নিতে মনে রাখুন ৭টি নিয়ম

যদি আপনি ভুল মাপের ব্রা পরে থাকেন তবে কীভাবে বুঝবেন?

১)অনেকে মনে করেন ব্রা পরে স্তন উপরের দিকে উঁচু করে রাখতে হবে। কিন্তু এটি সম্পূেএণ ভূল ধারণা।যাদ ব্রা পরার পর সেটি আপনার স্তন উপরের দিকে উঁচু করে রাখে তবে বুঝবেন যে এই ব্রা-টি আপনার শরীরের সাথে মানানসই নয়।সত্য যে, হ্যাঁ, ব্রা-এর কাজ স্তনকে সাপোর্ট দেয়া কিন্তু সেটা জোর করে উপরের দিকে ঠেলে রাখা বা  পুশ করে নয়।কারণ এতে স্তনে অতিরিক্ত চাপ পড়ায় সমস্যা দেখা দিতে পারে।

২) যদি ব্রা পরারপর কয়েক ঘন্টার মধ্যে আপনার পিঠে দাগ পড়ে যায় তবে বুঝবেন এটি আপনার জন্য সঠিক না।অটসাাঁট ব্রা পরিধান করা আদৌ ঠিক না।

৩) ব্রা নারীর প্রতিদিনের ব্যবহারের একটি জিনিস। যেহেতু এটি দিনের বেশিরভাগ সময় ব্যবহার হয় তাই এটির কাপড় হওয়া চাই মানসম্মত।যদি ব্রা পরলে চুলকায় বা খুলে ফেললে চামড়ায় কোন রকমের র‌্যাশ পড়ে বুঝবেন এটির কাপড় ভালো মানের না।সিনথেটিক কাপড়ের ব্রা ব্যবহার করবেন না।

৪) ব্রা পরিধান করারপর এই জিনসিটি লক্ষ্য করুন যদি দেখেন স্তন বগলের কাছ থেকে যদি ঠেসে বের হয়ে যায় বা ব্রা এর কাপের বাইরে চলে যায় তবে এটি আপনার জন্য সঠিক না।আপনার ব্যবহৃত ব্রাটি ছোট।

৫) সব কিছুতে ১৯-২০ গ্ব্রারহণ করা যায়।তবে সব সময় না। ব্রা এর ক্ষেত্রে এর হুকের প্রথম  ঘাট অথবা দ্বিতীয় ঘাট পর্যন্ত গ্রহনযোগ্য কিন্তু তৃতীয় ও চতুর্থ ঘাটের জন্য এইট সম্পূর্ণ নিষিদ্ধ।

৬) ব্রা পরার পর নিজেকে আয়ণায় দেখুন যদি দেথেন পিছনে কাপড় জমে আছে বা ঢিলেঢালা মনে হচ্ছে তবে ব্রা এর সাইজ বড় হয়েছে।এমন ব্রা পরিহার কারবেন। আর যদি বক্ষযুগল সুন্দর শেপে দেখায় তবে বুঝবেন ব্রা এর মাপ সঠিক আছে্।

৭) এবার আসা যাক ব্রা এর ফিতার দিকে। ব্রা এর ফিতা যদি আপনার কাঁধ থেকে নেমে যায় তবে ধরে নিবেন সাইজ ঠিক নাই্।কারণে স্তন ঠিকমত সাপোর্ট পাবে না।এক্ষেত্রে আপনি ব্রার ফিতা খাটো করে নিতে পারেন।

আপনার সুস্থ্য সুন্দর জীবনই আমাদের কাম্য।যদি পোষ্টটি সমাস্য উপকারে আসে তবে কমেন্ট করে জানাতে ভুলবেন না।ধন্যবাদ
আপনার জন্য আরো কিছু পোষ্ট:
জেনে নিন মানুষের শরীর সম্পর্কিত কিছু তথ্য
বিয়ের আগে স্ত্রী সম্পর্কেযে বিষয় গুলো জানা জরুরি
যৌন ক্ষমতা বৃদ্ধি করার উপায়
সাঁতার কাটার উপকারিতা

Tags: exact bra, right bar, woman bra, bra for women, choose right bra, how to choose bra, choose right bra,

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

ব্রা

ব্রা এর ক্লিপ আটকানোতেই ফাঁস হবে ব্যক্তিত্ব!

আপনি কীভাবে লাগান আপনার ব্রা এর স্ট্র্যাপ? এই প্রশ্নের উত্তর বাতলে দিতে পারে আপনার ব্যক্তিত্বের …