cool hit counter

উজ্জ্বল প্রাণবন্ত চেহারা মাত্র ২০ মিনিটের যত্নে

উজ্জ্বল প্রাণবন্ত চেহারা মাত্র ২০ মিনিটের যত্নে
উজ্জ্বল প্রাণবন্ত চেহারা মাত্র ২০ মিনিটের যত্নে

বিশেষ করে শঅতকালে ত্বক শুষ্ক হয় এবং টানটান ভাব হয়।আর এই টানটান ভাবের কারণে শীতের দিনে সকাল বেলা সবারই চেহারাটা মলিন আর বিবর্ণ দেখায়।তবে এই বিবর্ণ আর মলিন চেহারাকে কীভাবে করে তুলবেন সুন্দর, আকর্ষণীয়,প্রাণবন্ত আর উজ্জ্বল?

এরজন্য আপনার তেমন কোন জটিল কাজ করা লাগবে না।এজন্য প্রতিদিন রাতে মাত্র ২০ মিনিট করে সময় দিলে এই শীতের দিনেও রোজ সকালে আপনাকে দেখা যাবে প্রাণবন্ত

নারী হোন বা পুরুষ উভয়ের ক্ষেত্রে, এই natural health tips গুলো দারুণ কাজে আসবে আপনার!চলুন তাইলে শুরু করা যাক যে কীভাবে উজ্জ্বল প্রাণবন্ত চেহারা আনা যায় মাত্র ২০ মিনিটের যত্নে তেমন কিছু best beauty tips .

১/ রাতে ঘুমানোর আগে ব্যবহার করুন একটি ফেসপ্যাক।ফেসপ্যাকটি তৈরী করবেন কাঁচা দুধ, মুলতানি মাটি, চন্দনের গুঁড়ো ও মধু মিশিয়ে। এটি প্রায় সব রকমের ত্বকের সাথে শুট করে।শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

২/ এরপর হালকা কুসুম গরম করা পানি দিয়ে বা ফেসওয়াস দিয়ে মুখ ভারো করে ধুঁয়ে ফেলুন।

৩/ মুখ ধোয়ারপর ভালো করে তোয়ালে দিয়ে মুখ মুছে নিন। এরপর নাইট ক্রিম দিয়ে মুখ ভালো করে ম্যাসেজ করে নিন।তবে নাইট ক্রিমের পরিবরেত গ্লিসারিন ও পানি ভারো করে হাতে ও মুখে মাখিয়ে নিতে পারেন।

৪/ এবার মাথার চুলগুরো চিরুনি দিয়ে ভালোকরে আচড়িয়ে নিন।মনে রাখবেন চুল আচড়ালে মাথার নিউরনে হালকা আঘাত লাগার কারণে মাথার রক্ত সঞ্চালন বেড়ে যায়।যার কারণে চুল হবে উজ্জ্বল ও প্রাণবন্ত।

৫/ এটি হচ্ছে সরবশেষ টিপস রাতে ঘুমানোর আগে হালকা কুসুম কার গরম পানিতে এক বা দুই চামচ মধু মিশিয়ে পান করুন।এত করে রাতে পানি শূন্যতা থেকে রক্ষা পাবেন, সকালে পাবেন চেহারায় প্রাণবন্ততা এবং মধু মেটাবলিজম বৃদ্ধি করে যার কারণে সর্দি বা কাশি খুব কম হয়।

আশাকরি এই টিপসগুলো প্রতিনিয়ত করলে আপনি হয়ে উঠবেন উজ্জ্বল ও প্রাণবন্ত ত্বকের অধিকরী।

আপনার জন্য আরো কিছু পোষ্ট:
সঠিক ব্রা বেছে নিতে মনে রাখুন ৭টি নিয়ম
জেনে নিন মানুষের শরীর সম্পর্কিত কিছু তথ্য
বিয়ের আগে স্ত্রী সম্পর্কেযে বিষয় গুলো জানা জরুরি
যৌন ক্ষমতা বৃদ্ধি করার উপায়

Tags: Attractive figure, how to gain attractive figure, beautiful figure, cute look,beautiful look, lovely look, make attractive figure, Beauty tips, lovely tips

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।