cool hit counter
Home / প্রশ্ন ও উত্তর / নারীর কি পুরুষের মতো বীর্যপাত হয় ?

নারীর কি পুরুষের মতো বীর্যপাত হয় ?

বীর্যপাত

নারীর বীর্যপাত

নারীর যোনিমুখের দু’পাশে বিশেষ গ্রনথি আছে । কামোত্তেজনার সময় এই গ্রনথি থেকে এক রকম তরল রস নির্গত হয়, যা কিনা সারা যোনি-মুখকে ভিজিয়ে পিচ্ছিল করে দেয়, এর ফলে পুরুষের লিঙ্গ তার গভীরে প্রবিষ্ট করতে সুবিধে হয় । বাইরে থেকে এই গ্রনথি দৃশ্যত নয়, চামড়ার আড়ালে ঢাকা থাকে । কিন্তু যোনিমুখে রস নিঃসরণ সরাসরি চোখে দেখা যায় । সব সময় এই রস নিঃসৃত হয় না । কেবল যখন প্রবল কামোত্তেজনা সূষ্টি হয়- তখনি বার্থোলিন গ্রনথি এই রসসৃষ্টি করে । নারীর এই কামরসের মতো পুরুষের কামোত্তেজনার প্রথম অবস্হায় এক ধরনের তরল রস নিঃসরন হয় । অনেকের ভুল ধারনাআছে, সেই রসের মধ্যে শুত্রূবীজানু থাকে । আসলে তাদের সেই ধারনা ভুল । সেই রসে কোন শুত্রূবীজানু থাকে না । আবার নারীদেহের এই কামরসের সঙ্গে ডিমবোকোষের কোন সস্পর্ক নেই । তবে একে যে অন্যের সহায়ক এ কথা বলা নিস্পয়োজন । অনেকেই বলে থাকেন, রতিক্রিয়া শেষে পুরুষের মতো কি নারীর যোনি থেকেও বীর্যপাত ঘটে ? এক কথায় এর জবাব হল ‘না ।’ মেয়েদের কোনো বীর্যপাত হয় না । তাদের বীর্য হলো ডিমবোকোষ ।

 

দ্রুত বীর্যপাত সমস্যা ( প্রথম পর্ব )
তবে মানুষের মনে এ কথা জাগার কারন হলো, যৌন-মিলনের ইচ্ছা ¬ জাগলে কিংবা মিলনে প্রবৃত্ত হলে,বিশেষ করে পুরুষের লিঙ্গ সঞ্চারনের ফলে তাদের যোনিপথে যে কামরস নিঃসৃত হয়, অনেকেই ভুল করে সেই রসকে বীর্য বা শুক্র বলে ধরে নেয় । আর এ ধরনের রস-নিঃসরন পুরুষের লিঙ্গ-নালী থেকেও বেরিয়ে থাকে । নারী-দেহে এই রস ক্ষরনরতি উত্তেজনা থাকা পর্যন্তকম বেশী বর্তমান থাকতে দেখা যায় ।

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

নারীর বীর্যপাত, মহিলাদের বীর্যপাত, বীর্যপাত কেন হয়? পুরুষের বীর্যপাত, নারদের কি বীর্যপাত হয়, মেয়েদের বীর্যপাত, narider birjopat,mohilader birjopat, meyader birjopat,okal birjopat kano hoy, birjopater karon, okal birjopat, birjopat druto, druto birjopat, শিঘ্রপতন,মহিলাদের বীর্য, মহিলাদের গোপন সমস্যা, নারীদের গোপন সমস্যা, মেয়েদের গোপন সমস্যা, sex problem, meyader gopon somossa, shajcare.com, shajgoj.com

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

আমার

আমার শিক্ষিকাকে আমার খুব ভালো লাগত, তাই আমি উনাকে বিয়ের প্রস্তাব দিই….

প্রতিদিনই আপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টালের ফেসবুক ফ্যানপেজে অনেক ম্যাসেজ আসে। সব ম্যাসেজর …

One comment

  1. Md saiful islam

    পুরুষের লিঙ্গের সাথে যে অন্ডোকোষ থাকে। এ অন্ডোকোষ কি রকম হওয়া উচিত।