cool hit counter

সুন্দর হয়ে উঠুন মাত্র ১৯ টি টিপস অনুসরণ করে

সুন্দর
সুন্দর হয়ে উঠুন মাত্র ১৯ টি টিপস অনুসরণ করে
আজ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি সুন্দ হওয়ার জন্য ১৯ টি natural health tips . এই best beauty tips গুলো অনুসরণ করে চললে আপনি ভিতর থেকে হয়ে উঠবেন সুন্দর ও আকর্ষণীয় চেহারার অধিকারী।

১. ঠোটেঁর কালো দাগ উঠানোর জন্য কাঁচা দুধে তুলো ভিজিয়ে ঠোটেঁ ঘষুণ দেখবেন ঠোটেঁর কালো দাগ দূর হবে।সুন্দর হওয়ার জন্য অসাধারণ ১৯টি পরামর্শ দেরী না করে দেখে নিন।

২. রোদের প্রকপে ত্বকের দাগ উঠানোর জন্য টমেটোর সাথে দুধ মিশিয়ে লাগালে রোদের ত্বকের দাগ দূর হবে।

৩. খেয়াল করলে দেখবেন হাড়িঁ-বাসন পাতি ধোয়ার পরে হাত কেমন যেন  রুক্ষ হয়ে যায়। এই রুক্ষ ভাব দূর করতে দুথে লেবুর রস ‍মিশিয়ে লাগান উপকার পাবেন।

৪. হাতের কনুইর কালো ছোপ দূর করার জন্য লেবুর খোসায় চিনি দিয়ে ঘষুণ।দেখবেন দাগ তো দূর হবেই সাথে কনুই নরম হবে।

৫. ব্রণ সমস্যায় না পড়ায়রমত খুব কম মানুষই আছে।মুখের ব্রণ থেকে রক্ষা পেতে রসুণের কোয়া ব্রণের উপর ঘষুন। দেখবেন ব্রণ আস্তে আস্তে মিলিয়ে যাবে।

৬. কালো দাগ যেমন চোখের নিচে কালো দাগসহ অন্যান কালো দাগ দূর করতে আলু, লেবু ও শসার রসের সাথে আধ চা চামচ গ্লিসারিন মিশিয়ে কালো দাগযুক্ত স্থানে লাগান , দেখবেন কালো দাগ দূর হবে।

৭. যাদের মাথার চুল পড়ে তারা  চুল পড়া বন্ধ করতে পেয়াজ এর রস চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগায় ১০ মিনিট রাখুন অাশাকরি চুল পড়া বন্ধ হয়ে নতুন চুণ গজাবে।

৮. যাদের তৈলাক্ত ত্বক তারা লেবু ব্যবহার করতে পারেন কারণ লেবুর রস তেল তেলেভাব দূর করে ওটমিল ও লেবুর রস একেত্রে মিশিয়ে মুখে লাগান এবং কমপক্রাষে ৩০ মিনিট রাখুন।শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন

৯.  অনেকের হাত পা ঘামে যাদের হাত পা ঘামে তারা লাউয়ের খোসা লাগিয়ে রাখতে পারেন দেখবেন অনেক উপকার পাবেন।

১০. যদি আপনার পায়ের গোড়ালী ফাটা রোগ থাকে তবে পেঁয়াজ বেটে পায়ের গোড়ালির ফাটা জায়গায় লাগান উপকার পাবেন।

১১. যদি ত্ত্ববকের উজ্জ্বলতা  বৃদ্ধি করতে চান তবে প্রত্যেকদিন১৫ গ্রাম করে মৌরী খান।এত করে খুব অল্প সময়ে রক্ত শুদ্ধ হয়ে ত্বক উজ্জ্বল হয়ে উঠবে।

১২. আপনার সুন্দর মুখে কোন র্যাশ বেরহয় তবে ডাল বাটা পেষ্ট লাগান র্যাশের উপর। কিছুক্ষণ রেখে ভালো করে ধুয়ে ফেলুন। দেখবেন দাগ থাকবেনা।

১৩. পিঠের দাগ বা ছোপ উটাতে ময়দা ও দুধ মিশিয়ে মিনিট ১০ এর মত ম্যসেজ করুন ‍নিয়মিত কিছুদিন করলে পিঠের কালো দাগ বা ছোপ দূর হবে।

১৪.  আপনি কি  মুখে লাবণ্যভাব ফিরিয়ে আনতে চান? তাহলে একটা ভেষজ রুপটান আছে।লেবুর রস ও মধু একসঙ্গে মিশিয়ে মুখে ও গলায় লাগান।১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ভারো করে ধুয়ে ফেলুন। এটা আপনার মুখকে আদ্র রাখবে।

১৫. হাত ও পায়ের সৈন্দয্য ঠিক রাখতে চান? তাহলে আপেলের খোসা হাতে পায়ে ভারো করে ঘেষুণ।দেখবেন অনেক ফর্সা হবে।

১৬. মুখে যদি বাদামী দাগ থেকে থাকে তবে পাকা পেঁপে চিটকিয়ে মখে লাগান শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ভালো ফলাফল পাবেন।

১৭. আপনার মুখে কি দুগন্ধ আছে?যদি  নিঃশ্বাসের দুগন্ধ থেকে মুক্তি পেতে চান তবে নিয়মিত দুই কোয়া করে কলোলেবু খান।দেখবেন দুই মাস পর এ সমস্য থাকবেনা।

১৮.  যেকোন দাগ উঠাতে তুলসী পাতার রস ও লেবুর রস সমপরিমাণে একসঙ্গে মিশিয়ে দুই বেলা নিয়মিত মুখে লাগান যেকোন দাগ মিলিয়ে যাবে।

১৯.আপনার ত্ব কি অতিরিক্ত শুষ্ক? যদি শুষ্কতা থেকে মুক্তি পেতে মধু, দুধ ও বেসনের পেষ্ট মুখে লাগান নিয়মিত। এতে ত্বকের বলিরেখা ও দূর হয়ে যাবে।

আশাকরি টিপসগুলো আপনার উপকারে আসবে।ধণ্যবাদ।

Tags: Beauty tips, how to make beauty, best beauty tips to women, natural health tips, health tips bangla, health and beauty blogs

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।