cool hit counter
Home / রান্নাঘর / রূপচর্চা মাত্র পাঁচ মিনিটেই

রূপচর্চা মাত্র পাঁচ মিনিটেই

রূপচর্চা
রূপচর্চা মাত্র পাঁচ মিনিটেই

কর্মব্যস্ত দিনে তৈরি হন দ্রুত। ঘর থেকে বের হওয়ার আগে ঝটপট রূপচর্চা করার কিছু পন্থা জেনে নিলে যে কোন সময় সহজেই হয়ে যাবেন রেডি। আজ থাকছে এরকমই কিছু কৌশল।
বিবি ক্রিম
চট জলদি রূপচর্চা করার সময় ফাউন্ডেশন বাদ দিয়ে বেছে নেওয়া যেতে পারে এসপিএফ যুক্ত বিবি ক্রিম। পরিমাণ মতো ক্রিম নিয়ে পুরো মুখে ফোঁটা ফোঁটা করে লাগিয়ে আঙুলের ডগা দিয়ে পুরো মুখে ছড়িয়ে দিতে হবে। বিবি ক্রিম ত্বককে রোদের হাত থেকে বাঁচাবে, পাশাপাশি ফাউন্ডেশনের কাজও করবে। আর এটি ত্বকের সঙ্গে মিশিয়ে দিতে বেশি কসরতও করতে হবে না।
কনসিলার
ত্বকে কোনো ধরনের দাগ না থাকলে কনসিলারের প্রয়োজন হয় না। তবে অসম গায়ের রং এবং ব্রণ বা দাগ লুকাতে কনসিলার ব্যবহার জরুরি। চোখের নিচে, নাকের দু’পাশে এবং ব্রণ ও কালো দাগের উপর কনসিলার লাগিয়ে ভালোভাবে ব্লেন্ড বা মিশিয়ে নিতে হবে।

 

চোখের চারপাশের বলিরেখা ও কালোদাগ দূর করার ২ টি টিপস

 

ব্লাশ
বেইস রূপচর্চা হয়ে যাওয়ার পর গালে হালকা ব্লাশ বুলিয়ে নেওয়া যায়। এর সঙ্গে সামান্য ব্রোঞ্জার ব্যবহার করে মুখ কন্টুয়ার করে নেওয়া যেতে পারে। গালের উঁচু অংশ বা ‘অ্যাপল’য়ে মানানসই রংয়ের ব্লাশ ব্যবহার করলেই ত্বকে আলাদা এক ধরনের আভা যুক্ত হবে।
কাজল ও মাস্কারা
সকালে ভারি করে চোখের রূপচর্চা করার সময় যদি না হয় তবে হালকা কাজল এবং চোখের পাপড়িতে মাস্কারা বুলিয়ে নিলেই চোখের রূপচর্চা হয়ে যাবে।

 

লিপস্টিক
ম্যাট লিপস্টিক লাগাতে সময় একটু বেশি লাগে। তাই তাড়াহুড়ার সময় ম্যাট লিপস্টিকের বদলে লিপগ্লস বেছে নেওয়া যেতে পারে। গোলাপি বা পিচ রংয়ের বিভিন্ন শেইড বা পছন্দ মতো অন্য যে কোনো রংয়ের লিপগ্লস ব্যবহার করে ঠোঁটের রূপচর্চা শেষ করা যায়।

 

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ
সূত্র: বিডিনিউজ২৪

অন্যরা যা খুঁজছেন:রূপচর্চার আসল রহস্য, বিউটি টিপস, বিউটি কেয়ার, beauty care, beauty tips, make up, perfect make up, সাজগোজ, সাজঘর, সাজকেয়ার টিপস, সাজসজ্জ্বা, shajshojja, sjahcare, shajgoj, shajghor,রূপচর্চার টিপস aponar doctor, রূপচর্চা doctor, doctor tips, bangla make up tips, tips for make up, make up tips, রূপঘর, রূপচর্চার বাংলা টিপস, রূপচর্চা প্রাকৃতিক টিপস, রূপচর্চার মেয়েলি টিপস, মেয়েদের রূপচর্চা

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

টমেটো সস

টমেটো সস ঘরেই তৈরী করুন

দোকানে সারি বেঁধে সাজানো থাকে নানান ব্র্যান্ডের টমেটো সস । আকর্ষণীয় বোতলে রাখা এই সস …