cool hit counter

পুরুষদের যৌন উত্তেজনা কমে যায় যদি মেয়েলি কাজ বেশি করা হয়

যৌন

পুরুষদের যৌন উত্তেজনা

গবেষণায় দেখা গেছে, পুরুষদের সারাদিনের কাজের ধরনের সঙ্গে তার যৌন উত্তেজনার উত্থান-পতনের সম্পর্ক রয়েছে। মনোবিজ্ঞানী লোরি গোটিয়েব গবেষণায় দেখেছেন, যেসব পুরুষ পুরুষালি কাজ করে থাকেন অর্থাৎ বাজার করা বা গাড়িটা ঠিক করা বা বাড়ির ভারী কিছু সরানো ইত্যাদি, সেক্ষেত্রে তার এবং জীবনসঙ্গিনীর মধ্যে দারুণ যৌন সম্পর্ক তৈরি হয়। ওদিকে, যেসব পুরুষ মেয়েলি কাজগুলো বেশি করে থাকেন তাদের মধ্যে যৌন অনুভূতি কমে যায়।

 
‘দম্পতি যদি একই ধাঁচের কাজ করেন, তাহলে তাদের মধ্যে এক ধরনের সমমাত্রিকতা গড়ে ওঠে। এ ক্ষেত্রে নারীদের মধ্যে তার সঙ্গীর কাছ থেকে যৌন আকাঙ্খা কমে যায়’, জানালেন লোরি।

 

নিউ ইয়র্ক টাইমসে এই মনোবিজ্ঞানীর সাম্প্রতিক সময়ে প্রকাশিত একটি নিবন্ধ প্রকাশের পর ‘গতানুগতিক’ বিয়ে এবং ‘সমমাত্রিক বিয়ে’র ক্ষেত্রে যৌন আকাঙ্খা নিয়ে ব্যাপক তর্ক-বিতর্ক শুরু হয়। ওই নিবন্ধে বলা হয়, সমমাত্রিক বিয়েতে দম্পতির মাঝে যৌন আকাঙ্খা কমে যায়।

 

লোরেল এই দুই ধরনের দম্পতিদের যৌন জীবন নিয়ে গবেষণা চালান। তিনি তার বেস্ট সেলার বই ‘ম্যারি হিম : দ্য কেস ফর সেটিং ফর মি. গুড এনাফ’-এ বলেন, এসব সমস্যায় দম্পতিদের খুঁজে বের করা প্রয়োজন, তারা জীবন থেকে কী হারিয়ে ফেলছেন। সেইসঙ্গে তাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে দুজনের আলাদা হয়ে যাওয়ার পথ থেকে বের হয়ে আসতে হবে।

 

কাজেই যেসব দম্পতির মধ্যে এমন একই ধাঁচ বিরাজ করছে, তাদের যৌনজীবনে স্বস্তি ফিরিয়ে আনতে এবং জীবটাকে আরো উপভোগ্য করতে দুজনের মধ্যে আলাপ-আলোচনা ভালো ফল বয়ে আনবে।

 

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।
সূত্র – দৈনিক কালের কণ্ঠ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।