cool hit counter

এলকোহল এবং যৌনতার সম্পর্কে কিছু তথ্য

এলকোহল

এলকোহল এবং যৌনতার সম্পর্কে কিছু তথ্য

যে সব পুরুষ ক্রনিক এলকোহল সেবন করেন তাদের যৌন জীবন মারাত্নকভাকে ক্ষতিগ্রস্ত হতে পারে। নন সাইকোজেনিক পুরুষত্বহীনতার জন্য এলকোহল প্রধানত দায়ী। অনেক পুরুষের ধারণা এলকোহল গ্রহণে যৌন উত্তেজনা এবং আগ্রহ বাড়ে। আসলে এটি ভ্রান্ত ধারণা। এলকোহল বা মদ্যপানের ফলে নানা বিধি শারীরিক এবং মানসিক পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়ে থাকে যাতে করে যৌনতা তিগ্রস্ত হতে পারে এলকোহল পার্শ্বপ্রতিক্রিয়াগুলো হলো।
* মনোযোগের অভাব।
* এলকোহল পানে স্মৃতিশক্তি কমে যাওয়া।
* আত্ন নিয়ন্ত্রণ কমে যাওয়া।
* শরীরে অবশ অনুভূতি।
*স্পর্শকাতরতা কমে যাওয়া।
* পেরিফেরাল নিউরোপ্যাথী।
* Alcohol পানের ফলে লিঙ্গ উত্থানজনিত সমস্যা দেখা দেয়।
* যৌনস্পর্শকাতরতা কমে যাওয়া।
* ওসটেরয়ডাল মাত্রা বেড়ে যাওয়া।
* এলকোহল পানের ফলে প্লাজমা টেসটোসটেরন এবং হিপোগোনাডিজম কমে যাওয়া। সেমিনাল রণের অস্বাভাবিক অবস্থা।
* গোনাডাট্রোফিনস কমে যাওয়া।
* যৌন নানা সমস্যা।
* Alcohol পানের ফলে পুরুষত্বহীনতার সৃষ্টি হয়।
মধ্য বয়সে এবং পরবর্তী সময়ে যৌনতা সংক্রান্ত যে কোনো প্রকার সমস্যা থেকে বাঁচতে এলকোহল গ্রহন থেকে বিরত থাকা উচিত। পাশাপাশি সুষম খাদ্য এবং ব্যায়ামের প্রয়োজনীয়তা রয়েছে। এছাড়া ও ডাক্তারের পরামর্শ নেয়া প্রয়োজন।

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।