cool hit counter

যৌনমিলন মুত্রাশয় এবং মুত্রনালীর ক্যান্সারের ঝুকি কমায়

মুত্রাশয়

              মুত্রাশয় ,মুত্রনালীর ক্যান্সারের ঝুকি

 

নিয়মিত বীর্যপাত, বিশেষ করে ২০ উর্দ্ধ বয়সের পুরুষের ক্ষেত্রে পরবর্তীতে (বয়স্ক অবস্খায়) মুত্রাশয় এবং মুত্রনালীর ক্যান্সারের ঝুকি কমায়। অষ্ট্রেলিয়ান গবেষকদলের তথ্য মতে (ব্রিটিশ জার্নাল অব ইউরোলোজি ইন্টারন্যাশনালে মুদ্রিত) যখন তারা প্রোষ্টেট ক্যান্সার রোগী এবং সাধারন (রোগমুক্ত) পুরুষের রোগ নির্নয়ের পরীক্ষা করেন, তখন তারা মুত্রাশয় এবং মুত্রনালীর ক্যান্সারের bladder cancer সাথে ৩০, ৪০ এবং ৫০ বছর বয়সে যৌনমিলন হারের বড় একটি সম্পর্ক আবিষ্কার করেন।

 

যেসকল পুরুষ ২০ উর্দ্ধ বয়সে সপ্তাহে পাঁচ অথবা ততোধিক বীর্যপাত Ejaculating ঘটিয়েছেন তাদের মুত্রাশয় এবং মুত্রনালীর ক্যান্সারের ঝুকি ৩৩% কম। অর্থাৎ কম যৌনমিলন মানে বেশি মুত্রাশয় এবং মুত্রনালীর ক্যান্সারের ঝুকি।
অন্য একটি গবেষনায় ডাক্তারগন doctor বলেন, মাসে ২১ বার কিংবা ততোদিক যৌনমিলনের ফলে বৃদ্ধ বয়সে মুত্রাশয় এবং মুত্রনালীর ক্যান্সারের cancer  সম্ভাবনা ২১ বারের কম এমনকি চার থেকে সাত বার যৌনমিলন এর চেয়ে ৩৩% ভাগ কম।

 

আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।