cool hit counter

ঘুমানোর আগে যে ৯ টি টিপস মেনে চললে, চেহারায় লাবণ্যতা আসে

ঘুমানোর
                   ঘুমানোর আগে যে ৯ টি টিপস মেনে চললে, চেহারায় লাবণ্যতা আসে

আপনি যখন ঘুমান তখনও ক্লান্ত দেহ ও ক্ষতিগ্রস্ত কোষ তার মেরামত চালাতে থাকে। ক্লান্ত দেহ নিয়ে রাতে ঘুমানোর পর এবং ঘুম না আসলে সকালে আপনার চেহারার অবস্থা খারাপ হয়ে যায়। তখন ভারী রূপচর্চা ছাড়া এ চেহারা ঢেকে রাখার কোনো উপায় থাকে না। এখানে নিন বিশেষজ্ঞের ৯টি টিপস। এগুলো পালন করলে সকালে ফ্রেস এবং ঝরঝরে দেখাবে আপনাকে। রাতে শোচনীয় অবস্থা থাকলেও সকালে রীতিমতো রাজকুমারীর চেহারা নিয়ে জেগে উঠবেন আপনি। এমনই টিপস দিয়েছেন বিশেষজ্ঞরা।
১. সবচেয়ে বড় চিন্তার বিষয় চোখের নিচের কালি। এ ক্ষেত্রে অ্যান্টি-রিংকেল সেরাম বা নাইট ক্রিম দারুণ কাজের হতে পারে। এসব চোখের নিচে মাস্ক আকারে ব্যবহার করুন। ঘুমানোর আগে এই ক্রিম ব্যবহারে সারা রাত এই ক্রিম বা সেরাম আপনার চোখের যত্ন নেবে এবং কালি দূর করবে।

২. অনেকের দুই পা অনেক রুক্ষ এবং ফাটা দাগে পূর্ণ। রাতে ঘুমানোর আগে এতে কিছু যত্নআত্তি করলে সকাল নাগাদ অবস্থার উন্নতি হবে। ভ্যাসলিন বা ময়েশ্চারাইজার পায়ে মেখে পাতলা সুতির মোজা পড়ে ঘুমিয়ে যান। সকালে দেখবেন দারুণ মসৃণ পা।

পড়ুন  শিশু প্রতিবন্ধী হয়ে জন্মগ্রহণ করে বাবা মায়ের কিছু ভুলের কারণে

৩. ঘুমানোর সময় চুল ভেঙে যাওয়া বড় সমস্যার একটি। এর সমাধান দিতে পারে বালিশের কভার। এমন কভার ব্যবহার করুন যাতে চুল পিছলে যায়। এতে বালিশে চুল আটকে যাবে না এবং মাথা এদিক-ওদিক কলে ভেঙেও যাবে না।

৪. ঠোঁটকে পুষ্ট এবং সজীব রাখতে রাতে ঘুমানোর আগে ময়েশ্চার লাগিয়ে ঘুমান। সকালে ঘুম থেকে ওঠার পর যে ঠোঁট দেখতে পাবেন, বাইরে বেরুনোর আগে তার আর বাড়তি যত্নের প্রয়োজন পড়বে না।

৫. নখ এবং আঙ্গুলের বহিঃত্বকে হালকা নারিকেল তেল মেখে নিন। ঘুমানোর আগে কাজটি করলে নখ হবে ঝকঝকে এবং পরিপুষ্ট।

৬. চোখের পাতা বড় করার কিছু সেরাম পাওয়া যায়। এগুলো রাতে ঘুমানোর আগে ব্যবহার করুন। তা ছাড়া বাড়িতে ক্যাস্টর ওয়েল থাকলে তা লাগিয়ে নিতে পারেন। সকালে ঘুম থেকে ওঠার পর চোখ দুটো আরো আকর্ষণীয় দেখাবে।

৭. রুক্ষ পা দুটোকে মসৃণ করার টিপস পেয়েছেন। একই কাজ দুটো হাতের জন্যে করতে পারেন। ব্রাউন সুগার এবং অলিভ ওয়েল ব্যবহার করে স্কার্ব বানাতে পারেন। এগুলো দুই হাতে মেখে নিন। ধুয়ে নিয়ে ভিটামিন ই সমৃদ্ধ ক্রিম লাগিয়ে নিন। সকাল দেখবেন মসৃণ এবং সুন্দর দুটো হাত রাতের চেয়ে অনেক ভালো দেখাচ্ছে।

পড়ুন  নো বেক লেয়ার চিজ কেক তৈরী প্রণাালী

৮. প্রতিরাতে ঘুমানোর আগে নিশ্চয়ই মুখে ক্রিম ব্যবহার করেন। এটি করার আগে মুখে ভিটামিন ই সমৃদ্ধ তেল লাগিয়ে নিন। এরপর ক্রিম ব্যবহার করুন। এর ফলাফল সকালেই বুঝতে পারবেন।

৯. ঘুমানোর আগে মুখে যদি কোনো পিম্পল দেখে থাকেন, তবে তাকে বাগে আনতে পারবেন এক রাতের মধ্যেই। এর ওপর সামান্য দাঁত মাজার পেস্ট লাগিয়ে ঘুমিয়ে যান। মনে রাখবেন, জেল নয় কিন্তু, পেস্ট লাগাবেন।

 

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

সূত্র : কালেরকণ্ঠ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।