cool hit counter

সহজেই ত্বকের ছোপ দাগ দূর হবে মাত্র ১ মাসে

ছোপ
                              সহজেই ত্বকের ছোপ দাগ দূর হবে মাত্র ১ মাসে

 

সুন্দর ত্বক জুটিয়ে দেয় হাজারও প্রশংসা। কিন্তু মুখের কালো-সাদা ছোপ ছোপ দাগ, ব্রণ বা মেছতার দাগ চেহারার সৌন্দর্য নষ্ট করার জন্য যথেষ্ট। যতই গোছালো থাকতে চান না কেন, আপনাকে অগোছালো দেখাবেই। ত্বকের ছোপ ও দাগ জনিত এসব সমস্যা দূর করতে আমরা নামি দামি নানা ব্র্যান্ডের প্রসাধনী ব্যবহার করি। তবু সব সময় নাছোড়বান্দা ছোপ ও দাগ দূর করা সম্ভব হয় না। তাই আজ শিখে নেব ত্বকের ছোপ দাগ সহজেই দূর করার ভেষজ কিছু পদ্ধতি।

* মুখের কালোছোপ 

দূর করতে ১ চা চামচ ধনিয়া পাতার রসের সঙ্গে এক চিমটি হলুদ গুঁড়া মিশিয়ে মুখে লাগিয়ে সারারাত রেখে দিন। পরদিন সকালে উঠে ঠাণ্ডা পানির ঝাপটায় মুখ ধুয়ে ফেলুন। কয়েকদিন ব্যবহারেই উপকার পেতে শুরু করবেন।

 ব্রণের দাগ দূর করে ২০ মিনিটে রঙ ফর্সা করুন অতি সহজে! (ভিডিওসহ)
* মেছতার দাগ দূর করতে ১ চা চামচ সাদা জিরা গুঁড়া, ১ চা চামচ হলুদ গুঁড়া, ১ চা চামচ সরিষা গুঁড়া ও ১ চা চামচ আটা মিশিয়ে পেস্ট বানিয়ে মেছতার দাগে লাগান। বিশ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
* আপনার মুখে যদি ব্রণের দাগ থাকে, তাহলে প্রতিদিন গোলাপজল দিয়ে মুখ ধুয়ে নিন। দেখবেন ব্রণের দাগ হালকা হয়ে যাবে।

*  মুখে ক্লান্তির ছাপ পড়ে গেলে সেই ছাপ কাটাতে চন্দন বাটা, তুলশি বাটা, গোলাপজল মিশিয়ে গলায় ও মুখে লাগান। দেখবেন ত্বক উজ্জ্বল হয়ে গেছে।

যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনাদের পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

One comment

[X]