cool hit counter
Home / চুলের যত্ন / কীভাবে ঘরে বসে নিজেই তৈরী করবেন অ্যালোভেরা হেয়ার কন্ডিশনার

কীভাবে ঘরে বসে নিজেই তৈরী করবেন অ্যালোভেরা হেয়ার কন্ডিশনার

অ্যালোভেরা
কীভাবে ঘরে বসে নিজেই তৈরী করবেন অ্যালোভেরা হেয়ার কন্ডিশনার

আজ আপনাদের সাথে একটি  best hair tips নিয়ে আসলাম।এটি হলো অ্যালোভেরা হেয়ার কন্ডিশনার সম্পর্কে। যারা ভেষজ রূপচর্চা করেন তারা অনেকেই  অ্যালোভেরা হেয়ার কন্ডিশনার সম্পর্কে মুটামুটি কম বেশি জানেন।অ্যালোভেরার অনেক রকমের গুণ রয়েছে।তার ভিতর চুলের উজ্জলতা বাড়িয়ে তুলতে কন্ডিশনারের কাজ করে,  চুলের আর্দ্রতা বজায় রাখে, চুল পড়া রোধ করে এবং খুশকি প্রতিরোধে যাদুরমত ভূমিকা রাখে।
আসুন দেখে নিই ঘরে বসেই অ্যালোভেরা কন্ডিশনার তৈরির সঠিক নিয়মটি।

১. অ্যালোভেরার গাছ কম বেশি অনেকে চিনেন। সর্বপ্রথম অ্যালোভেরার ২/৩ টি পুরু দেখে পাতা কেটে নিন।স্বভাবিক চুলের জন্য ৩ টি পাতা হলেই হবে। তবে  short hair হলে কম এবং লম্বা ও ঘন চুল হলে পাতার পনিমাণ বেশি করে নিতে হবে।

২. অ্যালোভেরার পাতার আবরণের নিচে এক প্রকার জেলি আছে।কোন ধারালো ছুর দিয়ে পতার উপর সবুজ আবরণ ফেলে দিন।খেয়াল রাখুন যেন সবুজ আবরণ ফেলে দেওয়ার সময় যেন আবার জেলি পড়ে না যায়।সবুজ আবরণ ফেলে দেওয়ার পর প্রাপ্ত জেলি কোন একটি বাটিতে সংরষণ করুন।

৩. এবার কোন একটি ব্লিন্ডারে এই জেলি নিন, পানি না দিয়ে ভালো করে জেলি ব্লিন্ড করুন।এবার জেলি ভালো করে ব্লিন্ড হলে বের করে আনুন।

৪. এবার জেলির মিশ্রণটি ভালো করে ছেঁকে ফেলুন। ছেঁকার সময় খেয়াল রাখুন যেন মিশ্রণের সাদা অংশ অলাদা থেকে যায়।কারণ এই সাদা অংশ যদি আলাদা না থাকে তবে মাথার তালতে আঠার মত লেগে যায়।সুন্তরভাবে তৈরী হয়ে গেল আপনার ( Aloevera HairConditioner ) অ্যালোভেরা হেয়ার কন্ডিশনার।

৫. এবার শ্যাম্পু করার পর চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালো করে লাগিয়ে নিন তৈরী কৃত ( Aloevera HairConditioner ) অ্যালোভেরা হেয়ার কন্ডিশনার।তবে আপনি যদি চান তবে অন্য কোন কন্ডিশনারের সাথে মিশিয়ে ও এটি ব্যবহার করতে পারেন।

৬. এখণ ৫ মিনিটের জন্য হেয়ার ড্রায়ার দিয়ে ষ্টীম করে নিন। তবে হেয়ার ড্রায়ার দিয়ে ষ্টীম না ও করতে পারেন।অ্যালোভেরা হেয়ার কন্ডিশনারের যাদুকরী প্রভাব দেখতে কিছুক্ষণ ধৈর্য ধরুন। ।

৭. কিছুক্ষণ পর ভালো করে চুল ধঁয়ে ফেলুন। নিয়মিত চুলের যত্নে একইভাবে ব্যবহার করুন ঘরে তৈরি অ্যালোভেরা কন্ডিশনার। এই অ্যালোভেরা কন্ডিশনার ব্যবহারে সব চাইতে সুবিধাজনক দিকটি হলো এর সাথে আপনি পছন্দের অন্যান্য প্রসাধনীও সমান তালে ব্যবহার করতে পারবেন।

আপনার ডক্টর আপনাদের সুস্থ্য ও সুন্দর জীবনের আশা করে। নিয়মিত নতুন নতুন স্বাস্থ্য পরামর্শ পেতে অমাদের সাথে থাকুন।
আমাদের পোষ্টগুলো সামান্যতম উপকারে আসলে দয়া করে একটু ফেসবুকে শেয়ার করবেন।ধন্যবাদ

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

চুলের যত্ন

চুলের যত্ন নিতে যে তেলগুলো ব্যবহার করবেন

দীঘল লম্বা চুলের যুগ থেকে শর্ট ব্যাংস হেয়ার স্টাইল পর্যন্ত চুলের যত্ন নিতে সব সময়ই …