cool hit counter

পাতলা ভ্রু ঘন ও কালো করুন মাত্র মাত্র ২ সপ্তাহেই

ভ্রু
পাতলা ভ্রু ঘন ও কালো করুন মাত্র মাত্র ২ সপ্তাহেই

ভ্রুর eyebrows ফ্যাশন মানেই ‍নিঁখুত কিছু।যারা পারফেক্ট বিউটি টিপস পছন্দ করে তারা শরীরের প্রত্যেক অঙ্গকে সমানভাবে নজর দেয়।অঅপনার ডক্টেরের আজকের আর্টিকেল চোখের ভ্রু ঘন ও কালো করার বিষয়ের উপর।তাহলে চলুন দেখি কীভাবে অল্প সময়ে পাতলা ভ্রু ঘন ও কালো করে তোলা যায়।
আজকাল মোটা ভ্রু-এর ফ্যাশনটাই চলছে। সকল ফ্যাশন মডেল ও নায়িকাদের দেখবেন চোখে পড়ার মত মোটা করে ভ্রু আঁকছেন। তবে হ্যাঁ, যতই আঁকা হোক না কেন, প্রাকৃতিক ভাবেই মোটা ও সুন্দর শেপের ভ্রু দেখতে খুবই ভালো লাগে। তাছাড়া ভ্রু আকাও তখনই বেশী সুন্দর হয়, যখন আপনার প্রাকৃতিক ভ্রু eyebrows হয় ঘন ও কালো।
পাতলা চুলের মত পাতলা ভ্রু অনেকেরই একটা বড় সমস্যা। কিছুতেই ভ্রু গজায় না, ঘন ও কালো হওয়া অনেক পরের ব্যাপার। অনেকেরই আবার ভ্রু eyebrows বেশি চিকন করে তুলতে তুলতে এখন ভ্রু এর শেপ নষ্ট হয়ে গিয়েছে। ভ্রু eyebrows গজায় ঠিকই, কিন্ত সব দিকে সমান ভাবে নয়। ফলে শেপ আর মোটা করা যায় না। কিন্ত আপনি জানেন কি, এই সমস্ত সমস্যা হতে আপনি মুক্তি পেতে পারেন মাত্র ২ সপ্তাহে? হ্যাঁ, এই সহজ কৌশলটি জানা থাকলে মাত্র ২ সপ্তাহেই আপনার ভ্রু eyebrows হয়ে থবে ঘন, কালো ও সুন্দর।
যা যা লাগবে
ভালো মানের ক্যাস্টর অয়েল
(নামকরা ওষুধের দোকান থেকে ক্যাস্টর অয়েল কিনবেন। বিদেশীটা কিনতে পারলে সবচাইতে ভালো। কসমেটিক্সের দোকানের ক্যাস্টর অয়েল প্রায়ই নকল হয়।)
কটন বাড বা তুলোর বল
ভিটামিন ১ ক্যাপসুল ১ টি (না দিলেও হবে)
যা করতে হবে
-১ চামচ ক্যাস্টর অয়েলের সাথে ১টি ভিটামিন ই ক্যাপসুলের নির্যাস মিশিয়ে নিন।
-রাতে শোবার আগে মুখটা ভালো করে ধুয়ে নিন। যদি ময়েশ্চারাইজার লাগাবার প্রয়োজন হয়, তাহলে লাগান। তবে ভ্রু eyebrows ও এর আসেপাশের এলাকাতে লাগাবে না। ভ্রু ও এর আশেপাশের এলাকা একদম পরিষ্কার হতে হবে।
-কটন বাড বা তুলোর বলে ক্যাস্টর অয়েল ও ভিটামিন ই এর মিশ্রণ লাগিয়ে নিন। এবার এটা ভ্রুতে লাগান।
-হালকা হাতে আলতো করে ম্যাসাজ করুন।
-তারপর এভাবেই রেখে দিন সারা রাত। সকালে ধুয়ে ফেলুন।
-প্রত্যেকদিন নিয়ম করে ব্যবহার করুন। ২ থেকে ৩ সপ্তাহের মাঝেই ভ্রু তে লক্ষণীয় পরিবর্তন দেখতে পাবেন। এক টানা ব্যবহার করুন যতদিন পর্যন্ত না ভ্রু-এর কাঙ্ক্ষিত শেপ ও ঘনত্ব পাচ্ছেন।
সতর্কতা
যাদের ক্যাস্টর অয়েলে ত্বকে সমস্যা হয় বা ইরিটেশন দেখা দেয় তারা ব্যবহার করবেন না।

 

আপনার যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনার পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ
সূত্র: বিউটি মান্ত্রা

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।