cool hit counter

নিয়মিত ব্যায়াম ওষুধের মতোই উপকারী

নিয়মিত ব্যায়াম ওষুধের মতোই উপকারী
ব্যায়াম ওষুধের মতোই উপকারী 



health is wealth স্বাস্থ্যই সকল সুখের মূল।একটা সুস্থ্য মণ নির্ভর করে সুস্থ্য একটা শরীরের উপর।আর সুস্থ্য শরীর নির্ভর করে দৈনন্দিক ব্যায়ামের উপর।শুধু পর্যাপ্ত এবং ভালো ভালো খাবার খেলে যে, শরীর সুস্থ্য থাকবে এমন না।ভালো খেয়ে প্রতিদিন নিয়ম মাফিকভাবে ব্যায়াম ও করতে হবে।আপনি যদি প্রতিদিন কিছু exercise tips অনুসরণ করেন তাহলে  কি কি উপকার পাবেন? চলুন দেখা যাক কি কি উপকার মিলতে পারে।

১। ব্যায়াম করলে বড় কোন ধরণের রোগ ব্যাধিতে অাক্রমণ করেত পারে না।কমন এবং জটিল কিছু common diseases যেমন হার্টের অসুখ, স্ট্রোক, ডায়াবেটিস ও ক্যান্সার ইত্যাদিরমত অনেক রকমের কছিন ও জটিল রোগ থেকে ৫০% নিরাপদে থাকবেন।

২। নিয়মিত ব্যায়াম করলে আয়ুষ্কাল দীর্ঘ হয়। অকালে মৃত্যুর ঝুঁকি কমে যায় প্রায় ৩০% এরমত।

৩। ব্যায়াম করলে দেহের রক্ত সঞ্চালণ বৃদ্ধি পায়।কাজ করার দক্ষতা বাড়ায়।পিনিমাণমত ঘুমে সহায়তা করে। ফলে শরীর সুস্থ্য ও সবল হয়।

৪। যাদের ওজন বেশি তারা যদি প্রতিদিন নিয়ম মেনে পর্যাপ্ত ব্যায়াম করেন, তবে ওজন কমবে চোখের পলকে।

৫। দ্রুত হাঁটা, সাঁতার কাট এবং  সাইকেল চালানোর মত ব্যায়ম আপনার ফুসফুস ও হার্টকে করে তুলবে সতেজ, স্বাভাবিক ও সুস্থ ।

আমাদের এই আপনার ডক্টর সাইটটির একমাত্র উদ্দেশ্য আপনাদের সুস্ত্য ও সুন্দর জীবনের।তাই আপনারা ও আপনাদের জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।

Tags: (ignore reading): exercise tips , natural tips, health tips,health is wealth, best exercise tips, physical exercise tips, physical exercise, benefit of physical exercise, benefit of regular exercise, 

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।