cool hit counter

ওরাল সেক্স কি ? এটি করা কি ক্ষতিকর ?

ওরাল সেক্স
ওরাল সেক্স

ওরাল সেক্স (oral sex) মুখের মাধ্যমে সম্ভোগ যা সাধারণ সেক্সের থেকেও নিরাপদ বিষয়। ওরাল সেক্স (oral sex) যেহেতু এক সঙ্গীর যৌনাঙ্গ অপর সঙ্গী তার মুখ, দাঁত, ঠোট বা জিহ্বা দিয়ে উদ্দীপিত (stimulate) করে তাই ওরাল সেক্স (oral sex) করলে গর্ভসঞ্চারের কোন সম্ভাবনা থাকেনা। উপরন্তু সাধারণ যৌন সম্ভোগের তুলনায় ওরাল সেক্স (oral sex) করলে বিভিন্ন যৌনরোগ যেমন (STD) ছড়ানোর সম্ভাবনাও কম থাকে। সার্ভে করে দেখা গেছে যে, অধিকাংশ দম্পতি নির্দ্বিধায় ওরাল সেক্স (oral sex) করে থাকে। কিন্তু এই বিষয়ে কয়েকটি ক্ষেত্রে একটু সাবধাণ ধারণা থাকা উচিৎ।

নারীর যৌনাঙ্গ পুরুষ তার নিজের মুখের মাধ্যমে উদ্দীপিত করলে তবে তাকে বলা cunnilingus, অন্যদিকে পুরুষের যৌনাঙ্গ কোন নারী যদি তার মুখের মাধ্যমে উদ্দীপিত করে তবে তাকে বলা হয় fellatio।

ওরাল সেক্স (oral sex) নয় কোনটি? : যৌনাঙ্গ ছাড়া শররের অন্য কোন অঙ্ড় মুখের ভিতর নিলে তাকে কিন্তু ওরাল সেক্স (oral sex) বলা হয় না।
এগুলো শুধু মাত্র ওরাল সেক্স (oral sex) করার আগে সঙ্গীকে উত্তেজিত করার ক্স্রেতে করা যেতে পারে। তাছাড়া যখন যৌন মিলন করে পরিপূর্ণ তৃপ্তি পাওয়া যায় না , তখন ওরাল সেক্স (oral sex) করা যেতে পারে।
ওরাল সেক্স (oral sex) সবার কাছে যে ভালো লাগবে এমন কোন কথা না। কারো কারো কাছে ভালো লাগে আবার কারো কারো কাছে ভালো লাগে না।ভালো লাগার জন্য বেশ কিছু বিষয়ের উপর নির্ভর করে। ওরাল সেক্সের মাধ্যমে যেহেতু যৌনাঙ্গের প্রতিটি স্নায়ু উদ্দীপিত হয় তাই অনায়াসেই প্রমাণিত যে, ওরাল সেক্স (oral sex) আনন্দায়ক।তবে ইসলামিক বা বিভিন্ন ধর্মীয় দৃষ্টিতে ওরাল সেক্সের অনেক বাধা নিষেদ আছে।বিশেষ করে ঘৃণা স্বরূপ বলে এটি অনেকের কাছে ভালো না লাগার কারণ হয়ে দাঁড়ায়।অন্যথায় জীবানুর আক্রমণের ভয়ে আবার এটাকে অনেকে এড়িয়ে চলে। তবে একথা নির্ধদায় প্রমাণিত যে, পরিষ্কার পরিচ্ছন্ন যৌনাঙ্গ নিম্চিত পূর্বক ওরাল সেক্স (oral sex) অনেক আনন্দের একথা যারা বাধা নিষেদধ স্বরূপ বা বিভিন্ন রোগের জীবানুর ভয়ে ওরাল সেক্স (oral sex) থেকে বিরত থাকে তাদের জন্য। নিয়মিত যৌনাঙ্গ পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন এবং অন্তর্বাস ঠিকমত পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন।

জেনে নিন সঠিক অন্তর্বাস ব্যবহারের নিয়ম

ওরাল সেক্স (oral sex) সম্বন্ধে কিছু দরকারী কথা: এইডস বা বিভন্ন যৌন রোগ ছড়ানোর কারণ হতে পারে ওরাল সেক্স (oral sex) । যৌন সঙ্গীর কারো যদি কোন প্রকার যৌনরোগ থাকে তবে বাধ্যতামূলকভাবে কনডম ব্যবহার করে ওরাল সেক্স (oral sex) করতে হবে।বাজারে মহিলা এবং পুরুষদের জন্য আলাদা আলাদা এবং বিভিন্ন প্রকার কনডম আছে।

মহিলাদের কনডম কি ? এই কনডম ব্যবহারের উপকার বা সুবিধা কি?
এবার আষা যাক চর্মরোগের দিকে যেমন অনেকের মুখে , জিহ্বায়, মাড়িতে কিংবা ঠোটে কোন প্রকার ক্ষত থাকলে ওরাল সেক্স (oral sex) করার মাধ্যমে রোগ ছড়াতে পারে।দুজনের ভিতর কোর একজন যদি একজনও এইচ. পি. ভি. (HPV – human papillomavirus) ভাইরাসে আক্রান্ত হয়, তাই এতে ক্যান্সার হওয়ার আশঙ্খা শতভাগ।তাই ওরাল সেক্স (oral sex করার আগে সঙ্গীনি সম্বন্থে বিস্তারিত জেনে এবং শিওর হয়ে এই পদ্ধতি অবলম্বন করবেন।
ওরাল সেক্স (oral sex এর ভালো দিক:
ওরাল সেক্স (oral sex এর সময় নারী যদি তার বিশ্বস্ত পুরুষ সঙ্গীর বীর্য নিয়মিত পান করে তাহলে দেখা গেছে যে ওই পুরুষের দ্বারা ওই নারী গর্ভবতী হলে সেক্ষেত্রে গর্ভাবস্থায় জটিলতা (pre-eclampsia) এবং গর্ভনাশ বা miscarriage হবার সম্ভাবনা কম থাকে। সঙ্গীর বীর্য ওই নারীর শরীরে শোষিত হলে পরবর্তীতে গর্ভাবস্থায় তার শরীরের immunity বা রোগ প্রতিরোধ শক্তির দ্বারা গর্ভস্থ বাচ্চার ক্ষতি হবার সম্ভাবনা কমে যায়।

নারীদের যোনি চোষার বিষয়ে কিছু তথ্য জেনে নিন
আপনার ডক্টর হেল্থ সাইটে কোন প্রকার অশ্লীল আর্টিকেল দেওয়া হয় না। মূলত যৌন জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করে তোলার জন্য জানা অজানা অনেক কিছু তুলে ধরা হয়।এরপরও আপনাদের কোর প্রকার অভিযোগ থাকলে Contact Us মেনুতে আপনার অভিযোগ জানাতে পারেন, আমরা আপনাদের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করব। ধণ্যবাদ আপনার ডক্টর হেল্থ সাইটের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

One comment

  1. গর্ভনিরোধক ঔষধ ছ মাসের বেশি একটানা খেলে কোন অসুবিধা আছে নাকি?জানাবেন প্লিজ।।।।