cool hit counter
Home / রান্নাঘর / জেনে নিন বিশ্ব সেরা ৭ লাল লিপস্টিকের নাম

জেনে নিন বিশ্ব সেরা ৭ লাল লিপস্টিকের নাম

লিপস্টিকের
জেনে নিন বিশ্ব সেরা ৭ লাল লিপস্টিকের নাম

মেয়েদের রূপচর্চার জিনিস ছেলেদের থেকে বেশি। প্রতিদিনের রূপচর্চায় লিপস্টিকের ব্যবহার  একটা কমন বিষয় বিশেষ করে লাল লিপস্টিক । “লিপস্টিক” মেকাআপের অন্যতম অনুষঙ্গ।লিপস্টিক ছাড়া মেকআপ অসম্পূণই থেকে যায়।অনেকের কাছে মেকাআপ বলতেই শুধু একটুখানি লিপিস্টিকের ছোঁয়াকে বোঝায়। আর তা যদি হয় লাল লিপস্টিক তবে তো আর কথাই নেই। সেই আশি দশক থেকে শুরু করে এখন পর্যন্ত ফ্যাশনপ্রেমীদের কাছে লাল লিপস্টিকের চাহিদা রয়েছে।যেকোন সাজের সাথে এই লাল লিপস্টিক ভালো মানিয়ে যায়। আসুন জেনে নেওয়া যাক সারাবিশ্ব ব্যবহৃত সেরা সাতটি লাল লিপস্টিকের নাম।
১। রেভলন(Revlon)
বিশ্ব সেরা যে কয়টি মেকআপের ব্যান্ড আছে তার মধ্যে রেভলন অন্যতম। সবধরণের ত্বক এর টোনের সাথে মানিয়ে যায় রেভলেনের এই ক্ল্যাসিক লিপস্টিকটি। এর এসপিএফ ১৩ সূর্য এর ক্ষতিকারক রশ্নি থেকে আপনার কোমল ঠোঁটকে রক্ষা করে থাকে।
২। ম্যাক কসমেটিক্স লিপস্স্টিকের রাশিয়ান রেড (MAC COSMETICS LIPSTICK IN RUSSIAN RED)
আশি দশক থেকে ম্যাকের “কসমেটিক্স লিপস্স্টি ইন রাশিয়ান রেড” লিপস্টিকটি ফ্যাশনপ্রেমীদের কাছে জনপ্রিয় হয়ে আসছে।ম্যাক লিপস্টিক দিয়েই তার বাজার একচেটিয়া ধরে রেখেছে। এই লিপস্টিকের বিশেষ গুন হল এটি ঠোঁটে ভিন্নতর লুক এনে দেয়।
৩। টম ফ্রড (TOM FORD)
টম ফড লিপস্টিকের প্রধান বৈশিষ্ট্য হল এর দীর্ঘস্থায়ীতা। ক্রিমি টেক্সচারের এই লিপস্টিকটি হালকা গোলাপী একটা আভা প্রদান করে থাকে। যারা টকটকে লাল রং পছন্দ করেন না তারা এই লিপিস্টিকটি ব্যবহার করে দেখতে পারেন।
৪। নার্স ভেলভেট ম্যাট পেন্সিলের ড্রাগন গার্ল (NARS VELVET MATTE LIP PENCIL IN RED DRAGON)
এটি বিখ্যাত অরগ্যাসম ব্রান্ড থেকে উন্নতি সাধন করা হয়েছে। এটি খুব সহজেই মেকআপের সাথে খাপ খাইয়ে নিতে পারে। ঠোঁটে লাগানোর পর মনেই হয় না এটি বেমানান। পেন্সিল আকারে হওয়ায় ঠোঁটে এ লিপস্টিক লাগাতে কোন অসুবিধা হয় না। ভিটামিন ই সমৃদ্ধ এই ক্রিমি লিপস্টিকটি লাগানোর কিছুক্ষণ পর ম্যাট হয়ে যায়।
৫। ইএলএফ কসমেকিক্স এসেনশিয়াল লিপস্টিক ইন ফিয়ারলেস(ELF COSMETICS ESSENTIAL LIPSTICK IN FEARLESS)
আপনি যদি খুব সফট লিপস্টিক পছন্দ করেন তাহলে এটি আপনার জন্য একদম পারফেক্ট। গ্লসি এই লিপস্টিকটি আপনার ঠোঁটকে মখমলের মত নমনীয় করে তুলবে ও চকচকে দেখাবে।
৬। ডলচে এন্ড গ্যাবানার দ্যা ক্ল্যাসিক ক্রিম লিপস্কিক ইন ডেভিল( DOLCE & GABBANA THE LIPSTICK CLASSIC CREAM LIPSTICK IN DEVIL)
আপনি যদি লিপস্টিক দিয়ে চমক দিতে চান তবে এর চেয়ে ভাল আর কোন লিপস্টিকই হবে না। লালচে কমলা রঙের লিপস্টি্টি আপানার ঠোঁট ময়শ্চারাইজ করার পাশাপাশি ত্বককেও উজ্জ্বল দেখাবে আর আপনাকে করবে আর ও আকর্ষণীয়।
৭। ববি ব্রাউন( Bobbi Brown)
এই ক্রিমি লিপস্টিক কিছুক্ষণ পর ম্যাট হয়ে যায়। এর প্রধাণ বিশেষত্ব হলো এটি লাগানোর পর থেকে আট ঘণ্টা পর্যন্ত ছড়ায় না।

আপনার যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনার পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

রেফারেন্স; The Best Red Lipsticks

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

টমেটো সস

টমেটো সস ঘরেই তৈরী করুন

দোকানে সারি বেঁধে সাজানো থাকে নানান ব্র্যান্ডের টমেটো সস । আকর্ষণীয় বোতলে রাখা এই সস …