cool hit counter

৭টি ফ্যাশন টিপস্‌ শুধুমাত্র কম উচ্চতার নারীদের জন্য

ফ্যাশন
৭টি ফ্যাশন টিপস্‌ শুধুমাত্র কম উচ্চতার নারীদের জন্য

লম্বা নয় এমন নারীরাও আকর্ষণীয় ফ্যাশন দিতে পারেন। আর তাদের ফ্যাশন দেওয়ার বহু সুযোগ রয়েছে। কিন্তু অনেকেই এসব বিষয় ঠিকঠাক না জানার কারণে তা ঠিকভাবে কাজে লাগাতে পারেন না। এ লেখায় রয়েছে তেমন কয়েকটি বিষয়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।
১. অনেকেই উঁচু হিল জুতা পরে ফ্যাশন দিতে পছন্দ করেন। যদিও বিষয়টি সব সময় যে প্রয়োজনীয়, তা নয়। আপনার উঁচু জুতার প্ল্যাটফর্ম থেকে প্রয়োজনে বেরিয়ে আসতে পারেন। মাঝারি উঁচু জুতা কিংবা ফ্ল্যাট জুতাও অনেক কম লম্বা মেয়ে ব্যবহার করতে পারেন। এ ক্ষেত্রে পায়ের আরাম অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।
২. থাই হাই বুট বা উঁচু জুতা সব সময় যে আপনার জন্য কাজ হবে এমনটা নয়। এ ক্ষেত্রে হিডেন হিল সহ হাই বুট হতে পারে একটি ভালো সমাধান।

৩. ফ্যাশন দিতে বহু কাপড় বা বেশভূষা অতিরিক্ত বড় দেখা যায়? নিজের জন্য পছন্দনীয় কাপড় পান না? পেটিট সেকশন থেকে বা কিডস সেকশনের বড় পোশাকগুলো খুঁজে দেখুন।
৪. অ্যাক্সেসরিজ বিরক্ত করে? এ ক্ষেত্রে বাড়তি অ্যাক্সেসরিজ ব্যবহার বাদ দিন। জুয়েলারি যেন আপনাকে মাত্রাতিরিক্ত ঢেকে না রাখে, এ জন্য নজর দিন।
৫. কাপড় একবার কেনার পর তা পাল্টানো অনেকের পক্ষেই ঝামেলার বিষয়। এ ক্ষেত্রে পোশাক কেনার সময়েই সাইজের বিষয়টি নিশ্চিত হয়ে নিন। এতে আপনার অনেক ঝামেলা ও অর্থ বাঁচবে।
৬. ম্যাক্সি, স্কার্ট ও অন্যান্য ড্রেসগুলো আপনার ভীতির কারণ? এ ক্ষেত্রে হলিউডের অভিনেত্রী সালমা হায়েক কিংবা ইভা লঙ্গোরিয়ার ফ্যাশন  অনুসরণ করুন।
৭. বড় আকারের টি-শার্ট ও সোয়েটার আপনার জন্য সমস্যার? এ ক্ষেত্রে বড় সাইজের বদলে রেগুলারই সঠিক মাপের নিতে হবে। এ ছাড়া বড় টপের সঙ্গে স্লিক লেগিং ও হিল পরা যেতে পারে।

আপনার যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনার পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

সূত্র:সাজগোজ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।