cool hit counter

আপনার হাতের বুড়ো আঙুল আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কী বলে!

ব্যক্তিত্ব
আপনার হাতের বুড়ো আঙুল আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কী বলে !

বুঝে উঠার বয়সের পর থেকে মানুষের নিজেকে নিয়ে আফসোসের সীমা পরিসীমা নেই। ‘আমি কেন এমন হলাম, আমি কেন সেরকম হলাম না’ এই আফসোসের কারণে অনেকেই নিজের জীবনের সাথে অন্যের তুলনা করে থাকেন। কিন্তু সৃষ্টিকর্তা প্রতিটি মানুষকেই একেবারে সম্পূর্ণ ভিন্ন ধাঁচে তৈরি করেছেন। প্রতিটি মানুষকে একেবারেই আলাদা ধরণের ব্যক্তিত্ব দিয়েছেন। আর প্রত্যেকেই নিজের নিজস্বতায় শ্রেষ্ঠ। নিজেকে নিয়ে আফসোস না করে বরং নিজের ব্যক্তিত্বকে জেনে নেয়া উচিত। নিজেকে জেনে নেয়া উচিত। আপনি জানেন কি আপনি কোন ধরনের মানুষ এবং আপনার ব্যক্তিত্ব কি ধরণের তা আপনার শারীরিক কিছু বৈশিষ্ট্য প্রকাশ করতে পারে? হাতের আঙুলের মাধ্যমেও প্রকাশ পায় আপনার ব্যক্তিত্ব। আপনার হাতের শুধুমাত্র বুড়ো আঙুল আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক তথ্যই প্রকাশ করতে পারে। অবাক হচ্ছেন? অবাক হলেও এটি সত্যি। জ্যোতিষশাস্ত্রে কিন্তু এই ব্যাপারে অনেক তথ্যই রয়েছে। তাহলে, জানতে চান আপনার ব্যক্তিত্ব কেমন? চলুন তাহলে জেনে নেয়া যাক শুধুমাত্র বুড়ো আঙুল দেখে।


উপরের ছবিটি লক্ষ্য করুন। এই ছবিতে ৩ ধরণের হাতের বুড়ো আঙুলের ভাঁজের লম্বার পার্থক্য দেখানো হয়েছে। A ছবিটিতে বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য কম, B ছবিটিতে বুড়ো আঙুলের উপরের অংশ ও নিচের অংশের দৈর্ঘ্য সমান এবং C ছবিটিতে বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য বেশী। মূলত এই ৩ ধরণের আঙুলের পার্থক্য দেখা যায় বিভিন্ন মানুষের মধ্যে দেখা যায়। নিজের হাত দেখে মিলিয়ে নিন আপনার বুড়ো আঙুল কোন ধরণের এবং জেনে নিন আপনার ব্যক্তিত্ব সম্পর্কে তা কী বলে।
A ছবিটির মতো হলে অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য কম হলে

আপনি অনেক আত্মবিশ্বাসী এবং জীবনের ব্যাপারে অনেক উৎসাহী একজন মানুষ। আপনি জীবনে অনেক কিছু করতে চান, আপনি চান সকলেই আপনাকে এক নামে চিনুক। আপনি সকল কাজেই অনেক উৎসাহী থাকেন। আপনি যদি কাওকে ভালোবাসেন তাহলে তার জন্য সবকিছু করতে রাজি থাকেন। আপনার ভালোবাসা অবসেশনের পর্যায়ে পড়ে বলতে গেলে। যদি সামান্য কারণেও আপনার ভালোবাসার মানুষটি আপনার থেকে একটু দূরে চলে যান তাহলেই আপনার রাতের ঘুম হারাম হয়ে যায়।
B ছবিটির মতো হলে অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশ ও নিচের অংশের দৈর্ঘ্য সমান হলে
আপনি জীবন নিয়ে অনেক বেশী ভাবেন এবং আগে থেকেই বেশ কিছু ব্যাপারে প্ল্যান করে রাখতে পছন্দ করেন। এই কাজটি আপনাকে জীবনে সফলতা আনতে অনেক বেশী সহায়তা করে থাকে। আপনি অনেক শান্ত একজন মানুষ, যতো যাই ঘটুক না কেন আপনি মাথা তান্দা রেখে কাজ করতে বেশী পছন্দ করেন। ভালোবাসার ক্ষেত্রেও আপনি অনেক বেশী ধিরস্থির। আপনি আবেগের বশবর্তী হয়ে কিছুই করেন না। অনেক পরিকল্পনা রয়েছে আপনার ভালোবাসা নিয়ে। চোখে দেখা ব্যাপারগুলো নিয়েই বিবেচনা করেন তা সেটি জীবনের ক্ষেত্রেই হোক বা ভালোবাসার ক্ষেত্রেই হোক না কেন।
C ছবিটির মতো হলে অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য বেশী হলে
আপনি অনেক বেশী বিশ্বস্ত এবং ভরসাযোগ্য একজন মানুষ। আপনাকে সকলেই বিশ্বস্ত মানুষ হিসেবে জানে এবং আপনি অন্যের কথা গোপন রাখাতেই বিশ্বাসী। সে কারণে সকলে আপনার উপর ভরসা রাখতে পছন্দ করেন। আপনার দৃষ্টি অনেক তীক্ষ্ণ, অর্থাৎ আপনি কোনো একটি ব্যাপার খুবই মনোযোগের সাথে দেখেন এবং ব্যাপারটি নিয়ে চিন্তা করতে পছন্দ করেন। ভালোবাসার ক্ষেত্রেও আপান্র আচরণ একইরকম। আপনি প্রথম দেখাতেই প্রেম বিষয়টিতে একেবারেই বিশ্বাসী নন। আপনি অনেক দেখে, ভেবে বুঝে সম্পর্কে জড়াতে পছন্দ করেন।

আপনার যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনার পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ
সূত্রঃ amazingthingss

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

2 comments

  1. vlo lagce onk ..coz amr ojana bisoy gulo jante khub vlo lage r etto dorkari bisoy gulo r o vlo …

    • Aponar Doctor

      ধন্যবাদ আপনার ডক্টরের সাথে থাকার জন্য।