cool hit counter
Home / ব্রা / সঠিক মাপের ব্রা না পড়লে কি কি হতে পারে ?

সঠিক মাপের ব্রা না পড়লে কি কি হতে পারে ?

সঠিক মাপের ব্রা
সঠিক মাপের ব্রা না পড়লে কি কি হতে পারে ?

বাংলাদেশের অন্যতম অনলাইন বাংলা হেলথ সাইট আপনার ডক্টর প্রতিনিয়ত আপনাদের বিভিন্ন উপকারী হেলথ টিপস দিয়ে আসছে। প্রতিদিনের ন্যায় আজ নারীদের জন্য গুত্বপূর্ণ একটি আর্টিকেল নিয়ে লেখা হচ্ছে।
স্তনের জন্য সঠিক মাপের ব্রা এর ব্যাবহার ও যত্নঅনেক দিন ধরেই চিন্তা করছি মেয়েদের স্তনের যত্ন ও পরিচর্যা নিয়ে লিখবো, কিন্তু লিখবো-লিখবো করে লিখা হয়নি। আমাদের দেশে মেয়েরা যে ব্রা`র সাইজ কিনেন ও ব্যাবহার করেন, তা কতটুকু ঠিক? এই বিষয়ে আপনার ডক্টটরের এই লিখা। আশা করি আপনাদের কাজে লাগবে, আর কাজে লাগলে ই আপনার ডক্টরের এই লিখা সার্থক হবে।
অনেক সময় মেয়েদের স্তনের আকার পরিবর্তণ হয়ে যায় শুধুমাত্র সঠিক মাপের ব্রা না পরার কারণে। অনেক সময় মোটা স্তন কিন্তু ছোট ব্রা বা ব্রেসিয়ার ব্যবহার এর কারণে স্তন ব্যথা হতে পারে। এ কারণে সবসময় সঠিক মাপের ব্রা ব্যবহার করা উচিত। স্তনের বোঁটাভিতরের দিকে ঢুকে যাওয়া অথবা অপরিণত বয়সে মেয়েদের দুধ বের হবার কারণ এই টাইট ব্রা। স্তন বড় করার উপায় এর জন্য ও সঠিক মাপের ব্রেসিয়ার পরা উচিত।

জেনে নিন যে ভুলগুলোর কারণে স্তনের আকার নষ্ট হয়
সঠিক মাপের ব্রা ব্যবহার না করলে নানা ধরনের শারীরিক সমস্যা দেখা দিতে পারে। বেশির ভাগ ক্ষেত্রেই, প্রায় ৯৫% মহিলাদের দেখা যায় ভুল মাপের ব্রা পরতে; হয় খুব আটো (টাইট) কিংবা ঢোলা গড়নের ব্রা পরে যা কিনা পরবর্তীতে শারীরিক সমস্যা সৃষ্টি করতে পারে। মেরুদণ্ডে ব্যাথা, ঘাড়ে ব্যাথা, মানসিক অস্বস্তি খুবই সাধারন যা প্রায়ই দেখা যায়। অনেক বিশেষজ্ঞ দাবি করেন, ভুল মাপের ব্রা ব্যবহারে স্তন ঠিক জায়গায় না থেকে বরং নিচের দিকে ব্রেস্ট ঝুলে পড়ার প্রবনতাকে বৃদ্ধি করে।এখানে ব্রা এর সঠিক মাপ সম্পর্কে একটা ধারনা পাওয়া যেতে পারে।
ব্রেসিয়ার এবং স্বাস্থ্য সম্পর্কিত ১০টি ভুল ধারণা
সঠিক মাপের ব্রা মেপে পরুন
স্তনের উপর থেকে মাপ দিন। যেমন ধরুন
63-67 cm হলে, আপনার সাইজ 65
এই রকম
68-72 cm = 70
73-77 cm = 75
78-82 cm = 80
83-87 cm = 85
88-92 cm = 90
93-97 cm = 95
98-102 cm = 100
103-107 cm = 105
108-112 cm = 110 হবে।

স্তনের কাপের কথা
কি ভাবে সঠিক মাপের ব্রা জানবেন? স্তনের উপর থেকে প্রথমে মাপ নিন, পরে আবার স্তনের নীচে থেকে মাপ নিন।
13 cm সেঃমিঃ ফারাক হলে আপনার সাইজ হবে Aকাপের
15 = B
17 = C
19 = D
21 = E
24 = F
26 = G
এখন দেখুন, স্তনের উপর এবং নীচের মাপের কতখানি ফারাক। সে অনুসারে আপনি যেমন; A, B, C, D, E সাইজের কাপের ব্রা কিনবেন।

আপনার যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনার পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

ব্রা

ব্রা এর ক্লিপ আটকানোতেই ফাঁস হবে ব্যক্তিত্ব!

আপনি কীভাবে লাগান আপনার ব্রা এর স্ট্র্যাপ? এই প্রশ্নের উত্তর বাতলে দিতে পারে আপনার ব্যক্তিত্বের …